বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট

IPL 2024: পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট

আম্পায়ারের সঙ্গে তর্ক করে বিতর্কের জন্ম দিলেন ঋষভ পন্ত (ছবি-AFP) (AFP)

দিল্লি ক্যাপিটালস বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচটি চলাকালীন একটি বিতর্ক সকলকে অবাক করে দিয়েছে। লাইভ ম্যাচে দিল্লি ক্যাপিটালস দলের অধিনায়ক ঋষভ পন্ত আম্পায়ারের সঙ্গে তর্ক শুরু করেন। এই ঘটনার পরে সমালোচনা করেছেন অ্যাডাম গিলক্রিস্ট।

শুক্রবার অনুষ্ঠিত হয়েছিল আইপিএল ২০২৪-এর ২৬ তম ম্যাচ। এই ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল লখনউ সুপার জায়ান্টস। একানায় অনুষ্ঠিত এই ম্যাচে ৬ উইকেটে জিতেছে দিল্লি। আইপিএল ২০২৪ মরশুমে এটি দিল্লি ক্যাপিটালস দলের দ্বিতীয় জয়। ঋষভ পন্তের নেতৃত্বে দিল্লি ক্যাপিটালস দল এর আগে চেন্নাই সুপার কিংসকে ২০ রানে হারিয়েছিল। আইপিএল ২০২৪ এর পয়েন্ট টেবিলে, দিল্লি ক্যাপিটালস দল চার পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠে এসেছে। একই সময়ে, লখনউ সুপার জায়ান্টস দল ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে।

আরও পড়ুন… IPL 2024: অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল আহমেদ

লাইভ ম্যাচে আম্পায়ারের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন ঋষভ পন্ত

দিল্লি ক্যাপিটালস বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচটি চলাকালীন একটি বিতর্ক সকলকে অবাক করে দিয়েছে। লাইভ ম্যাচে দিল্লি ক্যাপিটালস দলের অধিনায়ক ঋষভ পন্ত আম্পায়ারের সঙ্গে তর্ক শুরু করেন। আমরা আপনাকে বলি যে লখনউ সুপার জায়ান্টসের ইনিংসের চতুর্থ ওভারে এই ঘটনাটি ঘটেছিল। যখন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত ডিআরএস নেওয়ার সিদ্ধান্ত নেন এবং মাঠের আম্পায়ার তাঁকে তৃতীয় আম্পায়ারের কাছে রেফার করেন। যদিও, পরে ঋষভ পন্ত নিজেই তার সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন এবং তিনি বলেছিলেন যে তিনি পর্যালোচনার জন্য ওই সিগনাল দেননি।

আরও পড়ুন… IPL 2024: চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই অসাধ্য সাধন করল DC

এ নিয়ে মাঝমাঠে কথা কাটাকাটি হয়

আসলে, লখনউ সুপার জায়ান্টসের ইনিংসের চতুর্থ ওভারে বল করতে আসেন দিল্লি ক্যাপিটালসের ফাস্ট বোলার ইশান্ত শর্মা। সেই সময় লখনউ সুপার জায়ান্টসের হয়ে ক্রিজে উপস্থিত ছিলেন দেবদূত পাডিক্কাল। ইশান্ত শর্মা এই ওভারের চতুর্থ বলটি লেগ সাইডে দিশাহীনভাবে বোল করেন এবং মাঠের আম্পায়ার সেটিকে ওয়াইড ঘোষণা করেন। এর পরে, দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত দলের খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে শুরু করেন এবং তার হাত দিয়ে এমন কিছু অঙ্গভঙ্গি করেন যা দেখে মাঠের আম্পায়ার মনে করেন যে তিনি ডিআরএস চাইছেন। এরপর মাঠের আম্পায়ার তৎক্ষণাৎ সিদ্ধান্তটি তৃতীয় আম্পায়ারের কাছে পাঠান।

আরও পড়ুন… IPL 2024 Points Table: পন্তের DC জিততেই লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! একধাপ এগিয়ে গেল CSK

মাঠের মাঝখানে আম্পায়ারের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন ঋষভ পন্ত

থার্ড আম্পায়ার রিপ্লে দেখলে দেখা গেল ওটা ওয়াইড বল। এই কারণে দিল্লি ক্যাপিটালস তাদের ডিআরএস নষ্ট করে। এর পরে, ঋষভ পন্ত তার ভুল আড়াল করতে মাঠের আম্পায়ারের সঙ্গে তর্ক শুরু করেন। মাঠের মাঝখানে আম্পায়ারের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন ঋষভ পন্ত। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক বলেছিলেন যে তার ডিআরএস নেওয়ার কোনও ইচ্ছা ছিল না এবং মাঠের আম্পায়ার তার অঙ্গভঙ্গি ভুল বুঝেছিলেন। তবে রিপ্লেতে ঋষভ পন্তের রহস্য ফাঁস হয়ে যায়। রিপ্লেতে স্পষ্ট দেখা গিয়েছিল যে ঋষভ পন্ত ডিআরএসের জন্য ইঙ্গিত করেছিলেন। থার্ড আম্পায়ারের কাছে এই সিদ্ধান্ত পাঠানোয় ঋষভ পন্ত আসলে খুশি ছিলেন না। রিকি পন্টিং এবং সৌরভ গঙ্গোপাধ্যায়কেও ডাগআউটে রাগান্বিত দেখাচ্ছিল। আমরা আপনাকে বলি যে দিল্লি ক্যাপিটালস এই আইপিএল ম্যাচে লখনউ সুপার জায়ান্টস (এলএসজি) কে ৬ উইকেটে হারিয়েছে।

আরও পড়ুন… IPL 2024 LSG vs DC: কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

ঋষভ পন্তের এই ঘটনার পরে রেগে যান অ্যাডাম গিলক্রিস্ট

লখনউ সুপার জায়ান্টসের ইনিংসের পরে ক্রিকবাজের সঙ্গে কথা বলার সময়, অ্যাডাম গিলক্রিস্ট বলেছিলেন যে পন্ত এবং আম্পায়ারের মধ্যে এতক্ষণ কথোপকথন হওয়ার কথা ছিল না। তাদের মধ্যে প্রায় পাঁচ মিনিটের কাছাকাছি কথা হয়েছিল। গিলক্রিস্টের মতে এটি আরও সহজ এবং সংক্ষিপ্ত হওয়া উচিত ছিল। অ্যাডাম গিলক্রিস্ট বলেন, ‘আমি বিশ্বাস করি. ঋষভ যতই অভিযোগ করুক বা অন্য কোনও খেলোয়াড় অভিযোগ করুক না কেন, আম্পায়ারদের শুধু বলা উচিত, ‘এখানেই শেষ করুন’। তাদের দ্রুত এগিয়ে যাওয়া উচিত ছিল। কিন্তু এত কথা বললে তাকে জরিমানা করা উচিত ছিল।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.