বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 Points Table: পন্তের DC জিততেই লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! একধাপ এগিয়ে গেল CSK

IPL 2024 Points Table: পন্তের DC জিততেই লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! একধাপ এগিয়ে গেল CSK

ঋষভ পন্তের DC জিততেই লাস্ট বয় হয়েগেল বিরাট কোহলির RCB (ছবি-AFP) (AFP)

দিল্লি ক্যাপিটালসের এই জয়ের ফলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বড় ক্ষতি হয়েছে। এক স্থান পিছিয়ে গিয়েছে আরসিবি। এখন আইপিএল ২০২৪ এর সবচেয়ে খারাপ দলে পরিণত হয়েছে। ৬ ম্যাচের মধ্যে ৫টিতে হেরে পয়েন্ট টেবিলের নীচের দশম স্থানে রয়েছে বিরাট কোহলি-ফ্যাফ ডু প্লেসিরা।

শুক্রবার ঋষভ পন্তের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালস অবশেষে জয়ের পথে ফিরেছে। শুক্রবার রাতে, ১২ এপ্রিল, লখনউ সুপার জায়ান্টস বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচে, দিল্লি ক্যাপিটালস ৬ উইকেটে জিতে মরশুমের দ্বিতীয় জয় নথিভুক্ত করেছে। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলেও বেশ কিছু পরিবর্তন দেখা গিয়েছে। এই জয়ের ফলে সুবিধা পেয়েছে দিল্লি ক্যাপিটালস। দশম স্থান থেকে নবম স্থানে উঠে এসেছে দিল্লি।

দিল্লি ক্যাপিটালসের এই জয়ের ফলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বড় ক্ষতি হয়েছে। এক স্থান পিছিয়ে গিয়েছে আরসিবি। এখন আইপিএল ২০২৪ এর সবচেয়ে খারাপ দলে পরিণত হয়েছে। ৬ ম্যাচের মধ্যে ৫টিতে হেরে পয়েন্ট টেবিলের নীচের দশম স্থানে রয়েছে বিরাট কোহলি-ফ্যাফ ডু প্লেসিরা। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে পরাজয় সত্ত্বেও, লখনউ সুপার জায়ান্ট টপ-ফোরে নিজেদের জায়গা ধরে রেখেছে।

আরও পড়ুন… IPL 2024 LSG vs DC: কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

এই পরাজয়ের কারণে, লখনউ সুপার জায়ান্টরা আইপিএল ২০২৪-এর পয়েন্ট টেবিলে একটি স্থান হারিয়েছে। দলটি তৃতীয় থেকে চতুর্থ স্থানে নেমে গিয়েছে। চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার জায়ান্ট উভয়েরই এখন সমান পয়েন্ট। তাদের সংগ্রহে রয়েছে ৬ পয়েন্ট। কিন্তু দুর্বল নেট রান রেটের কারণে লখনউ চতুর্থ স্থানে নেমে গিয়েছে। যেখানে তৃতীয় স্থানে উঠে এসেছে চেন্নাই সুপার কিংস।

এই দু দল ছাড়াও টপ-৪-এ রয়েছে রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্সের দল। টেবিলের পাঁচ ও ছয় নম্বর যথাক্রমে হায়দরাবাদ ও গুজরাটের দখলে রয়েছে। সাত নম্বরে রয়েছে মুম্বই। পঞ্জাব এখন আট নম্বরে নেমে গিয়েছে।

আরও পড়ুন… LSG vs GT: অষ্টম উইকেটে মাত্র ৪২ বলে ৭৩ রানের জুটি! IPL-এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান

দেখে নিন IPL 2024-এর পয়েন্ট টেবিলে দলের বর্তমান অবস্থান (ছবি-এক্স)
দেখে নিন IPL 2024-এর পয়েন্ট টেবিলে দলের বর্তমান অবস্থান (ছবি-এক্স)

আইপিএল ২০২৪-এর ২৬ তম ম্যাচ সম্পর্কে কথা বলতে গেলে, টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল লখনউ। এরপরে, আয়ুষ বাদোনির অর্ধশতকের সাহায্যে লখনউ সুপার জায়ান্টস স্কোর বোর্ডে ১৬৭ রান তোলে। একটা সময় ছিল যখন লখনউ ৯৪ রানে সাত উইকেট হারিয়েছিল, তখন দলের পক্ষে ১৩০ রানে পৌঁছানোও কঠিন ছিল। সেই সুযোগে বাদোনি ৩৫ বলে ৫৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে সম্মানজনক স্কোরে নিয়ে যান। এই সময়ের মধ্যে, বাদোনি অষ্টম উইকেটে আরশাদ খানের সঙ্গে ৭৩ রানের রেকর্ড জুটিও গড়েন। দিল্লির হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন কুলদীপ যাদব।

আরও পড়ুন… ভিডিয়ো: ফাইনাল হারতেই গ্যালারি থেকে নিজের দলের ফুটবলারকে বেত্রাঘাত করলেন আল-ইত্তিহাদের সমর্থক

যাইহোক, দিল্লি ক্যাপিটালস সহজেই ১১ বল বাকি থাকতেই ৬ উইকেট ম্যাচটি জিতে নেয়। সহজেই ১৬৮ রানের লক্ষ্য অর্জন করে। দিল্লি ক্যাপিটালসের হয়ে এই রান তাড়া করতে গিয়ে জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক (৫৫) হাফ সেঞ্চুরি করেন, যেখানে অধিনায়ক ঋষভ পন্ত ৪১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তৃতীয় উইকেটে দুজনের মধ্যে ৭৭ রানের জুটি গড়ে উঠে ছিল যেটি ম্যাচের রঙ বদলে দেয়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় এল বড় বদল, দিশা দেখাবে কলকাতার বাকি রুটগুলিকেও বাচ্ছা ফোন ছাড়তেই চায় না? জেনে নিন কী ভাবে কাটাবেন শিশুদের মোবাইলে আসক্তি কর্মী সংখ্যা কমলেও ক্রমে 'স্মার্ট' হচ্ছে কলকাতা মেট্রো, সামনে এল নয়া তথ্য 'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.