বাংলা নিউজ > ক্রিকেট > KKR vs RCB, IPL 2024: কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক

KKR vs RCB, IPL 2024: কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক

কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক।

Kolkata Knight Riders vs Royal Challengers Bengaluru: শেষ বলে লকি ফার্গুসনকে ফ্লায়িং রানআউট করে অবিশ্বাস্য জয় এনে দিলেন ফিল সল্ট। ভিলেন হওয়ার মুখ থেকে কোনওক্রমে বাঁচলেন মিচেল স্টার্ক।

শুভব্রত মুখার্জি: ২১ এপ্রিল রবিবার 'ডাবল হেডারের' প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ইডেন গার্ডেন্সে এই ম্যাচ ঘিরে উত্তেজনা, উন্মাদনা ছিল চরমে। আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন বিরাট কোহলি। কলকাতায় এই মুহূর্তে চলছে প্রবল তাপপ্রবাহ। তাপমাত্রা ছুঁয়েছে ৪২ ডিগ্রি। আবহাওয়া দপ্তরের তরফে তাপপ্রবাহের কমলা সতর্কতা ছিল রবিবার। কিন্তু সেই সব কিছুকে উপেক্ষা করে ৫৫০০০-এরও বেশি মানুষ উপস্থিত ছিলেন এদিন ইডেনে। তাদেরকে হতাশ করেনি দুই দল। এক রুদ্ধশ্বাস ম্যাচ উপহার দিয়েছে দুই দল।

আরও পড়ুন: বেগুনি টুপির লড়াইয়ে যুজিকে টপকে বড় লাফ হর্ষালের, কমলা ক্যাপের তালিকায় শুভমন উঠে এলেন চারে

দিন শেষে টানটান উত্তেজনার ম্যাচে মাত্র ১ রানে জিতে শেষ হাসি হেসেছে কেকেআর। ম্যাচের শেষ বলে কেকেআর-এর উইকেটকিপার সল্ট একেবারে বাজপাখির ভঙ্গিমায় উড়ে গিয়ে আরসিবি ব্যাটারকে রান আউট করে দলকে এনে দিয়েছেন এক অবিস্মরণীয় জয়। সল্টের এই রান আউট দেখে একবাক্যে প্রশংসা করেছেন সকল বিশেষজ্ঞ।

এদিন ম্যাচে প্রথমে ব্যাট করে কেকেআর। জয়ের জন্য তারা আরসিবিকে লক্ষ্য দেয় ২২৩ রানের। শেষ ওভারে জয়ের জন্য আরসিবির দরকার ছিল ৬ বলে ২১ রান। সেই ওভারেই করন শর্মা, আইপিএল ইতিহাসে সব থেকে দামি পেসার মিচেল স্টার্ককে তিনটি ছক্কা হাঁকান। একটা সময়ে সমীকরণ দাঁড়ায় জয়ের জন্য ২ বলে দরকার ৩ রান। এমন অবস্থায় করন শর্মাকে কট অ্যান্ড বোল্ড আউট করেন স্টার্ক। ফলে শেষ বলে জয়ের জন্য ১ বলে ৩ রান দরকার ছিল আরসিবি-র। আর ২ রান করলে ম্যাচ যেত সুপার ওভারে। এমন অবস্থায় ব্যাট করতে আসেন লকি ফার্গুসন। স্টার্কের বলটি তিনি ডিপে পাঠিয়ে একটি রান সম্পন্ন‌ করেন। নন স্ট্রাইকার প্রান্তে থাকা মহম্মদ সিরাজ তখন লকিকে দ্বিতীয় রান সম্পন্ন করতে পুশ করেন। তাহলে ম্যাচ গড়াত সুপার ওভারে।

আরও পড়ুন: রাওয়ালপিন্ডিতে চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল দ্বিতীয় সারির কিউয়ি টিম

এমন অবস্থায় ডিপ থেকে কেকেআর ফিল্ডার যে থ্রোটি করেন তা উইকেটের মধ্যে ছিল না। বেশ খানিকটা দূরে করা সেই থ্রো প্রথমে ঝাঁপিয়ে পড়ে গ্লাভসবন্দি করেন ফিল সল্ট। এর পর একেবারে শিকারি বাজপাখির মতন নিজেকে ছুঁড়ে দেন স্ট্যাম্পের দিকে। ঝাঁপিয়ে পড়ে স্ট্যাম্পস থেকে বেলটি ছিটকে দিয়ে লকিকে রান আউট সম্পন্ন করেন। তাঁর এই রান আউট উস্কে দেয় ১৯৯২ সালের ওডিআই বিশ্বকাপের স্মৃতি। যেখানে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ঠিক এক ভঙ্গিমায় একেবারে ব্যাকওয়ার্ড পয়েন্ট থেকে ক্ষিপ্রতার সঙ্গে দৌড়ে এসে নিজের শরীর ছুঁড়ে দিয়ে ইনজামাম উল হককে রান আউট করেছিলেন জন্টি রোডস। এদিন ইডেন ফিল সল্টের সেই রোডসের ভঙ্গিমায় করা রান আউটে ভর করেই রুদ্ধশ্বাস ম্যাচে মাত্র ১ রানের ব্যবধানে এক অবিস্মরণীয় জয় নিশ্চিত করে কেকেআর।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.