বাংলা নিউজ > ক্রিকেট > PAK vs NZ: রাওয়ালপিন্ডিতে চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল দ্বিতীয় সারির কিউয়ি টিম

PAK vs NZ: রাওয়ালপিন্ডিতে চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল দ্বিতীয় সারির কিউয়ি টিম

রাওয়ালপিন্ডিতে চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরাল দ্বিতীয় সারির কিউয়ি টিম।

Pakistan vs New Zealand 3rd T20I: কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, ডারিল মিচেলদের মতো শীর্ষ সারির কিউয়ি ক্রিকেটাররা এখন আইপিএল খেলতে ব্যস্ত। তাই পাকিস্তানে দ্বিতীয় সারির দল পাঠিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আর সেই দলই নাড়িয়ে দিল পাকিস্তানের শক্তিশালী বোলিং আক্রমণকে।

মার্ক চ্যাপম্যান ঝড়ে একেবারে কুপোকাত হল পাক বোলাররা। সিরিজের তৃতীয় ম্যাচেই দ্বিতীয় সারির নিউজিল্যান্ডের কাছে ঘরের মাঠে মুখ থুবড়ে পড়ল পাকিস্তান। রবিবার (২১ এপ্রিল) ১৭৯ রান তাড়া করতে নেমে ১০ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ পকেটে পুড়ে ফেলে নিউজিল্যান্ড। সেই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরাল কিউয়িরা।

কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, ডারিল মিচেলদের মতো শীর্ষ সারির কিউয়ি ক্রিকেটাররা এখন আইপিএল খেলতে ব্যস্ত। তাই পাকিস্তানে দ্বিতীয় সারির দল পাঠিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আর সেই দলই নাড়িয়ে দিল পাকিস্তানের শক্তিশালী বোলিং আক্রমণকে।

আরও পড়ুন: বেগুনি টুপির লড়াইয়ে যুজিকে টপকে বড় লাফ হর্ষালের, কমলা ক্যাপের তালিকায় শুভমন উঠে এলেন চারে

রাওয়ালপিন্ডিতে রবিবার সিরিজের তৃতীয় ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমেছিল পাকিস্তান। সাইম আয়ুব এবং বাবর আজম মিলে শুরুটা খারাপ করেননি। প্রথম উইকেটে ৬.২ ওভারে ৫৫ রান করেও ফেলেছিল তাঁরা। কিন্তু ২২ বলে ৩২ করে সাজঘরে ফেরেন আয়ুব। এর পরেই ২৯ বলে ৩৭ করে আউট হন বাবর আজমও। তিনে নেমে মহম্মদ রিজওয়ানও এদিন ২১ বলে ২২ করে রিটায়ার্ড হার্ট হন। উসমান খান ৭ বলে ৫ করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন: PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য-বুমরাহরা ম্যাচের পর আলাদা করে দেখা করলেন তরুণের সঙ্গে

তবে ইরফান খান এবং শাদাব খান মিলে দলের হাল ধরার চেষ্টা করেন। ২০ বলে ৪১ করেন শাদাব খান। ২০ বলে ৩০ করে অপরাজিত থাকেন ইরফান। এই জুটির সৌজন্যেই নির্দিষ্ট ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৮ রান করে পাকিস্তান। নিউজিল্যান্ডের হয়ে ইশ সোধি ২ উইকেট নিয়েছে। ১টি করে উইকেট নিয়েছেন জেকব ডাফি এবং মাইকেল ব্রেসওয়েল।

আরও পড়ুন: ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক

রান তাড়া করতে নেমে শুরু থেকেই আগ্রাসী মেজাজে ছিলেন কিউয়ি ব্যাটাররা। ১৬ বলে ২১ করে টিম সেফার্ড সাজঘরে ফিরলে, প্রথম ধাক্কা খায় নিউজিল্যান্ড। ১৯ বলে ২৮ করে টিম রবিনসনও আউট হয়ে যান। কিন্তু এর পর ঝড় তোলেন মার্ক চ্যাপম্যান। এক সময়ে হংকংয়ের হয়ে খেলা হার্ডহিটার চ্যাপম্যান এদিন ৪২ বলে ৮৭ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তাঁর এই ইনিংসে ছিল ৯টি চার এবং চারটি ছক্কা। তাঁকে সঙ্গত করছিলেন ডিন ফক্সক্রফট। তিনি অবশ্য ২৯ বলে ৩১ করে আউট হয়ে যান। তবে চ্যাপম্যানের সৌজন্যে ১৮.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৯ করে ফেলে নিউজিল্যান্ড। পাকিস্তানের হয়ে ২ উইকেট নিয়েছেন আব্বাস আফ্রিদি। এক উইকেট নিয়েছেন নাসিম শাহ।

রাওয়ালপিন্ডিতে গত বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল। শনিবার একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে কিউয়িদের মাত্র ৯০ রানে গুটিয়ে দিয়ে ৭ উইকেটের জয় তুলে নিয়েছিল বাবর আজমের দল। তবে রবিবার তৃতীয় ম্যাচেই দুরন্ত প্রত্যাবর্তন করে নিউজিল্যান্ড।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 4 ওভার শেষে West Indies-র স্কোর 58/0 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.