বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি

IPL 2024: শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি

রঞ্জি ট্রফিতে খেলতে নেমেছেন শ্রেয়স আইয়ার (ছবি-PTI) (PTI)

ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়স আইয়ারকে বোর্ডের কর্তারা কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়েছেন। ভক্তেরা জানিয়েছেন বিসিসিআই তাঁর সঙ্গে 'অবিচার' করেছে।

ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়স আইয়ারকে বোর্ডের কর্তারা কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়েছেন। ভক্তেরা জানিয়েছেন বিসিসিআই তাঁর সঙ্গে 'অবিচার' করেছে। এই ক্রিকেটাই ৫০ ওভারের বিশ্বকাপে ৫০০-র বেশি রান (৫৩০) করেছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে ম্যাচ জয়ী সেঞ্চুরিও করেছিলেন তিনি। BCCI আইয়ারের সঙ্গে ঘরোয়া উইকেটরক্ষক-ব্যাটর ইশান কিষানকেও কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহের লাল বলের ক্রিকেট খেলার নির্দেশনা মেনে না চলার জন্য ইশানের সঙ্গে এমনটা করা হয়েছিল।

আইয়ারের ক্ষেত্রে বিষয়টি অহংকারের কথা বলা হয়েছিল। তবে প্রতিটি গল্পের দুটি দিক থাকে এবং যারা খেলোয়াড়ের ঘনিষ্ঠ তারা মনে করেন যে ২৯ বছর বয়সী ক্রিকেটারের সঙ্গে অন্যায় করা হয়েছে।

আরও পড়ুন… NZ vs AUS: ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার

ঘটনাবলী ছিল এরকম:

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের পর, আইয়ার টিম ম্যানেজমেন্টকে একটি ক্রমাগত পিঠে ব্যথা সম্পর্কে অবহিত করেছিলেন যা তাকে দীর্ঘ সময় ক্রিজে কাটাতে বাধা দিয়েছিল। তারপরে, তাকে শেষ তিন টেস্টের জন্য বাদ দেওয়া হয়েছিল এবং রঞ্জি ট্রফিতে গিয়ে খেলতে বলা হয়েছিল। জানা গেছে যে আইয়ার মুম্বইয়ের প্রধান নির্বাচক রাজু কুলকার্নিকে ফোন করেছিলেন, তাকে বলেছিলেন যে তার পিঠের সমস্যা তাঁকে বরোদার বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে খেলতে দেবে না। তবে এটি তিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিপোর্ট করেননি এবং এই কারণে এনসিএ-র ক্রীড়া বিজ্ঞান ও মেডিসিন বিভাগের প্রধান নীতিন প্যাটেলের একটি ইমেল তাঁকে ফিট বলে ঘোষণা করেছে।

আরও পড়ুন… NZ vs AUS 1st Test: ১৬ বছর পরে নিউজিল্যান্ডের মাঠে এমনটা ঘটল! বল হাতে ইতিহাস গড়লেন স্পিনার গ্লেন ফিলিপস

সূত্রের মতে, সমস্যার কারণে মুম্বইয়ের রঞ্জি কোয়ার্টার ফাইনাল থেকে নাম প্রত্যাহার করা সত্ত্বেও, আইয়ার মুম্বইয়ের কলকাতা নাইট রাইডার্স অ্যাকাডেমিতে উপস্থিত হন এবং কিছু কেকেআর কোচের অধীনে প্রশিক্ষণ নেন। জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগরকর যখন বিষয়টি জানতে পারেন, তখন তিনি ক্ষিপ্ত হন। আগারকর কেন্দ্রীয় চুক্তি চূড়ান্ত করার দায়িত্বে ছিলেন এবং শ্রেয়স আইয়ারকে কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ দেওয়া হয়।

নাম প্রকাশ অনিচ্ছুক একজন রেভস্পোর্টজকে জানিয়েছেন, ‘এক সেশনে ৬০ বল খেলার পরে, তার পিঠে খিঁচুনি তৈরি হয়েছিল। তাকে তার প্রতিরোধ গড়ে তুলতে হয়েছিল। এখন সে প্রতি সেশনে ২০০ বল খেলছে। তিন সপ্তাহে তিনি তিন কেজি পেশি তৈরি করেছেন। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং মুম্বই দলের প্রধান কোচকে (ওমকার সালভি) লুফে রাখা হয়েছে। আসলে, মুম্বই কোচ আইয়ারের অগ্রগতি নিরীক্ষণের জন্য কেকেআর অ্যাকাডেমিতে বেশ কয়েকবার গিয়েছিলেন। এখন তিনি তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জি ট্রফির সেমিফাইনালের জন্য নিজেকে উপলব্ধ করেছেন।’

আরও পড়ুন… IND vs ENG 5th Test: ব্যাটে রান নেই, তবু কি ধরমশালায় সুযোগ পাবেন রজত পতিদার? সামনে আসছে বড় খবর

পিঠের আঘাতের ফলে অস্ত্রোপচারের জন্য আইয়ার গত বছরের আইপিএল এড়িয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। এই খেলোয়াড় বিশ্বকাপে খেলার জন্য কতটা আগ্রহী ছিল সে সম্পর্কে ওই সূত্রটি বলেছিল। তিনি জানিয়েছেন, ‘শ্রেয়স বিশ্বকাপ খেলতে আইপিএল এড়িয়ে গিয়েছেন। অস্ত্রোপচারের পরও বিশ্বকাপে ব্যথামুক্ত থাকতে তিনটি ব্যথানাশক ইনজেকশন নিয়েছিলেন তিনি। এবং তবুও, সেমিফাইনাল এবং ফাইনালের সময় ব্যথা ফিরে আসে এবং তিনি এটি নিয়ে খেলেন। আইয়ারই একমাত্র খেলোয়াড় যাকে বিশ্বকাপের পর বিরতি দেওয়া হয়নি। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজ খেলেন এবং তারপরে দক্ষিণ আফ্রিকা যান। দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে আসার পর, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের আগে জানুয়ারিতে তাঁকে একটি রঞ্জি খেলা খেলতে বলা হয়েছিল। সে তাই করেছে। একজন খেলোয়াড়ের কী তার পছন্দের কোচের অধীনে প্রশিক্ষণ নেওয়ার স্বাধীনতা নেই?’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.