বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 SRH SWOT: কামিন্সের হাত ধরে নিজেদের ব্যর্থতা মুছতে তৈরি অরেঞ্জ আর্মি! দেখে নিন দলের শক্তি ও দুর্বলতা

IPL 2024 SRH SWOT: কামিন্সের হাত ধরে নিজেদের ব্যর্থতা মুছতে তৈরি অরেঞ্জ আর্মি! দেখে নিন দলের শক্তি ও দুর্বলতা

প্যাট কামিন্সের হাত ধরে নিজেদের ব্যর্থতা মুছতে চাইবে অরেঞ্জ আর্মি (ছবি-এক্স @SunRisers)

প্যাট কামিন্সকে বেশ মোটা অঙ্কের বিনিময় দলে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। বেশ কিছু উত্তেজনাপূর্ণ তরুণকে দলে নিয়েছে তারা। SRH আসন্ন মরশুমে তাদের ভাগ্য পরিবর্তন করতে চাইবে। চলুন দেখে নেওয়া যাক IPL 2024-এ সানরাইজার্স হায়দরাবাদের শক্তি ও দুর্বলতা গুলো কী কী।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩-এ হতাশাজনক অভিযান চালিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএল-এর ১৬তম মরশুমে মোট চারটি জয় এবং ১০টি পরাজয় পেয়েছিল সানরাইরাজর্স। এর ফলে লিগ টেবিলের নীচে শেষ করেছিল তারা। এই কারণে তারা চলতি মরশুমে কিছু গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে দলে নিয়েছে এবং নতুন অধিনায়ক নিয়োগ করে নিজেদের স্কোয়াডের শক্তিকে বাড়িয়েছে। প্যাট কামিন্স, যার নেতৃত্বে অস্ট্রেলিয়া দল ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতে ছিল, তাঁর কাঁধেই দেওয়া হয়েছে ২০২৪ আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদের নেতৃত্ব।

চলতি মরশুমে তারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১-২৩ ফাইনাল এবং ওডিআই বিশ্বকাপ ২০২৩ ফাইনালের প্লেয়ার অফ দ্য ম্যাচ, ট্র্যাভিস হেডকেও তাদের দলে অন্তর্ভুক্ত করেছে। প্যাট কামিন্সকে বেশ মোটা অঙ্কের বিনিময় দলে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। বেশ কিছু উত্তেজনাপূর্ণ তরুণকে দলে নিয়েছে তারা। SRH আসন্ন মরশুমে তাদের ভাগ্য পরিবর্তন করতে চাইবে। চলুন দেখে নেওয়া যাক IPL 2024-এ সানরাইজার্স হায়দরাবাদের শক্তি ও দুর্বলতা গুলো কী কী।

আরও পড়ুন… IPL 2024 শুরুর আগেই নতুন লুকে সামনে এলেন ধোনি, CSK vs RCB ম্যাচে কত নম্বরে নামবেন মাহি?

শক্তি

এইডেন মার্করাম, মায়াঙ্ক আগরওয়াল, গ্লেন ফিলিপস এবং টপ অর্ডারে ট্র্যাভিস হেডের মতো SRH-এর একটি স্থির ব্যাটিং লাইনআপ রয়েছে। এনরিখ ক্লাসেন, অভিষেক শর্মা এবং আব্দুল সামাদ মিডিল অর্ডারের শক্তি বাড়িয়েছে। সব মিলিয়ে, মনে করা হচ্ছে অভিজ্ঞতা এবং প্রতিভার মিশ্রণে এটি একটি ভারসাম্যপূর্ণ ব্যাটিং লাইনআপ। এছাড়াও নব নিযুক্ত প্যাট কামিন্সের অভিজ্ঞতাও সানরাইজার্সের শক্তি বাড়াবে। ভুবনেশ্বর কুমারকে সঙ্গে নিয়ে দলের বোলিং লাইন বেশ শক্তিশালী হয়েছে। সঙ্গে যুক্ত হবে উরান মালিকের গতি।

দুর্বলতা

আগের মরশুমে, স্কোয়াডের ক্রিকেটাররা পুরো মরশুমে অসঙ্গতির সঙ্গে লড়াই করেছিলেন। যার ফলে দলের পারফরম্যান্স খারাপ হয়েছিল। তারা একটি দল হিসেবে পারফর্ম করতে ব্যর্থ হয়েছিল। বেশিরভাগ স্কোরিং এবং উইকেট নেওয়ার কাজটি করেছিলেন যথাক্রমে ক্লাসেন এবং ভুবনেশ্বর কুমার। এই মরশুমে, তারা দল হিসাবে খেলে ম্যাচ জিততে চাইবে।

আরও পড়ুন… স্থানীয় লিগ খেলতে লাগবে না NOC! এবার থেকে চালু হবে আচরণবিধি- বড় সিদ্ধান্ত নিতে চলেছে CAB

সুযোগ

গত মরশুমে টেবিলের নীচে শেষ করার পরে, এটি তাদের কাছে ঘুরে দাঁড়ানোর বড় সুযোগ থাকবে। কামিন্স, যিনি আগে কখনও আইপিএলে অধিনায়কত্ব করেননি, এবার তার হাত ধরেই সাফল্য অর্জন করতে চাইবে সানরাইজার্স হায়দরাবাদ।

ভয়

২০১৬ সালের চ্যাম্পিয়ন দলের কাছে শেষ তিন বছর খুব একটা বালো যায়নি। ২০২১ সালে লিগ টেবিলের শেষে শেষ করেছিল সানরাইজার্স হায়দরাবাদ। এরপরে ২০২২ সালে ১০ দলের মধ্যে অষ্টম স্থান অর্জন করেছিল। এরপরে শেষ বছর অর্থাৎ ২০২৩ সালে লিগ টেবিলের শেষে শেষ করেছিল সানরাইজার্স হায়দরাবাদ।

আরও পড়ুন… IPL 2024: ঘণ্টা দুয়েক ধরে টানা অনুশীলন করছিলেন, মনে হল.... ধোনির সঙ্গে দেখা করার অভিজ্ঞতা জানালেন ইরফান

এক্স ফ্যাক্টর

এবারে সানরাইজার্সের এক্স ফ্যাক্টর হতে চলেছেন প্যাট কামিন্স ও ট্র্যাভিস হেড। যাদের হাত ধরে টিম অস্ট্রেলিয়া বিশ্বকাপ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দারুণ পারফর্ম করেছিল এবার তাদের হাত ধরেই ধুরে দাঁড়াতে চাইবে সানরাইজার্স হায়দরাবাদ। প্যাট কামিন্স ও ভুবনেশ্বর কুমারের জুটি কিন্তু প্রতিপক্ষ ব্যাটিং লাইন আপকে ভয় দেখাবে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

Bangladesh বনাম Nepal ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মেষ, বৃষ, কর্কট, মিথুনের মধ্যে আজ কারা লাকি! সোমবার ১৭ জুনের রাশিফল দেখে নিন পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.