বাংলা নিউজ > ক্রিকেট > IND-A vs ENG-A Women's T20: গলার কাঁটা হলেন ইসি ওং, ব্রিটিশ অল-রাউন্ডারই সিরিজ ছিনিয়ে নেন ভারতীয়-এ দলের কাছ থেকে

IND-A vs ENG-A Women's T20: গলার কাঁটা হলেন ইসি ওং, ব্রিটিশ অল-রাউন্ডারই সিরিজ ছিনিয়ে নেন ভারতীয়-এ দলের কাছ থেকে

ইংল্যান্ডের কাছে সিরিজ হার ভারতের মহিলা-এ দলের। ছবি- বিসিসিআই।

India A vs England A Women's T20: প্রথম ম্যাচ জিতে এগিয়ে গেলেও পরপর একজোড়া টি-২০ হেরে সিরিজ খোয়াল ভারতের মহিলা-এ দল।

প্রথম টি-২০ ম্যাচে উত্তেজক জয় তুলে নিয়ে সিরিজে লিড নেয় ভারত। ইংল্যান্ডের ইসি ওং সেই ম্যাচে নজরকাড়া বল করলেও ব্যাট হাতে সফল হননি। তবে পরের ২টি ম্যাচে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দিয়ে ব্রিটিশ অল-রাউন্ডার ভারতের কাছ থেকে ৩ ম্যাচের টি-২০ সিরিজ ছিনিয়ে নেন।

রবিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের তৃতীয় তথা নির্ণায়ক টি-২০ ম্যাচে সম্মুখসমরে নামে ভারত ও ইংল্যান্ডের মহিলা-এ দল। টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয়-এ দলের ক্যাপ্টেন মিন্নু মণি। যদিও বড়সড় ইনিংস গড়তে ব্যর্থ হয় ভারত। কোনও রকমে ১০০ টপকে অল-আউট হয়ে যায় ভারতীয়-এ দল।

১৯.২ ওভারে ১০১ রানে গুটিয়ে যায় ভারতের মেয়েদের ইনিংস। ওপেন করতে নেমে উইকেটকিপার উমা ছেত্রী দলের হয়ে সব থেকে বেশি ২১ রান সংগ্রহ করেন। ১৬ বলের ইনিংসে তিনি ৩টি চার মারেন। এছাড়া ১টি ছক্কার সাহায্যে ২৫ বলে ২০ রান করেন দিশা কাসাত। শেষ বেলায় ২টি বাউন্ডারির সাহায্যে ১০ বলে ১১ রানের যোগদান রাখেন মণিকা প্যাটেল।

এছাড়া দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি ভারতের আর কোনও ব্যাটার। দীনেশ বৃন্দা ৯, গঙ্গাদি তৃষা ৭, মিন্নু মণি ৮, আরুশি গোয়েল ৫, কণিকা আহুজা ৩ ও শ্রেয়াঙ্কা পাতিল ৬ রান করেন। খাতা খুলতে পারেননি মন্নত কাশ্যপ ও অনুষা বরেড্ডি।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: চাহালকে সামলাতে হিমশিম মায়াঙ্করা, শূন্য রানে আউট হওয়ার পরের ম্যাচেই দাপুটে অর্ধশতরান রোহিত শর্মার

ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট দখল করেন ইসি ওং, ক্রিশ্চি গর্ডন, ম্যাডি ভিলিয়র্স ও লরেন ফিলার। ১টি করে উইকেট নেন মাহিকা গৌর ও ফ্রেয়া কেম্প। অর্থাৎ, ইংল্যান্ডের ৬ জন বোলারই পালা করে উইকেট তোলেন।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের মহিলা-এ দল ১৯.১ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১০৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ইসি ওং দলের হয়ে সব থেকে বেশি ২৮ রান করে নট-আউট থাকেন। ৩০ বলের ইনিংসে তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: ওভার প্রতি উঠল প্রায় ১৯ রান, ২৫ বলেই খেল খতম, চোখের নিমেষে ম্য়াচ জিতে ইতিহাস গড়ল পঞ্জাব

এছাড়া ক্যাপ্টেন হলি আর্মিটেজ ৩টি বাউন্ডারির সাহায্যে ২৮ বলে ২৭ রান করে রান-আউট হন। সেরেন স্মেল ১৮ ও গ্রেস স্ক্রিভেন্স ১০ রানের যোগদান রাখেন।

ভারতের শ্রেয়াঙ্কা পাতিল ও মিন্নু মণি ২টি করে উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন মণিকা প্য়াটেল, মন্নত কাশ্যপ ও অনুষা বরেড্ডি। ম্যাচের সেরা হন ইসি ওং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.