বাংলা নিউজ > ক্রিকেট > Vijay Hazare Trophy: ওভার প্রতি উঠল প্রায় ১৯ রান, ২৫ বলেই খেল খতম, চোখের নিমেষে ম্য়াচ জিতে ইতিহাস গড়ল পঞ্জাব

Vijay Hazare Trophy: ওভার প্রতি উঠল প্রায় ১৯ রান, ২৫ বলেই খেল খতম, চোখের নিমেষে ম্য়াচ জিতে ইতিহাস গড়ল পঞ্জাব

ছক্কা হাঁকাচ্ছেন প্রভসিমরন। ফাইল ছবি- বিসিসিআই।

Punjab vs Nagaland Vijay Hazare Trophy: আগুনে বোলিং, সঙ্গে মারকাটারি ব্যাটিং, বিজয় হাজারে ট্রফির ইতিহাসে এত কম ওভারে ম্যাচ জেতেনি আর কোনও দল।

ওভার প্রতি প্রায় ১৯ রান সংগ্রহ করা টি-২০ ক্রিকেটেও বেনজির। ৫০ ওভারের ক্রিকেটে কোনও দল এমন কাণ্ড ঘটালে সেটিকে ব্যাটিং তাণ্ডব বলা ছাড়া উপায় নেই। চলতি বিজয় হাজারে ট্রফিতে এমনই ধ্বংসাত্মক ব্যাটিং উপহার দেয় পঞ্জাব। সেই সুবাদে তারা টুর্নামেন্টের ইতিহাসে সর্বকালীন একটি রেকর্ড গড়ে ফেলে।

রবিবার নাগাল্যান্ডকে ৪.১ ওভারেই হারিয়ে দেয় পঞ্জাব। অর্থাৎ, মাত্র ২৫ বলেই ম্যাচ জেতে তারা। বিজয় হাজারে ট্রফির ইতিহাসে এত কম ওভারে ম্যাচ জিততে পারেনি আর কোনও দল। এর আগের রেকর্ড ছিল রেলওয়েজের নামে। তারা ২০১৪ সালে রাজস্থানের বিরুদ্ধে ৫.৩ ওভারে ম্যাচ জেতে। এবার থেকে সেই রেকর্ড লেখা থাকবে পঞ্জাবের নামে।

উল্লেখযোগ্য বিষয় হল, ২০১৪ সালে রাজস্থানকে ৩৫ রানে অল-আউট করে অতি দ্রুত রান তাড়া করে জয় তুলে নেয় রেলওয়েজ। তবে এবার পঞ্জাবকে টপকাতে হয় নাগাল্যান্ডের গড়া ৭৫ রানের ইনিংস।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: শূন্যের মিছিলে নাম লেখালেন অর্জুন তেন্ডুলকর, আকাশের আগুনে গোয়াকে ঝলসে দিল বাংলা

বিজয় হাজারে ট্রফিতে সব থেকে কম ওভারে ম্যাচ জয়ের নজির:-

১. পঞ্জাব ২০২৩ সালে ৪.১ ওভারে হারিয়ে দেয় নাগাল্যান্ডকে।
২. রেলওয়েজ ২০১৪ সালে ৫.৩ ওভারে পরাজিত করে রাজস্থানকে।
৩. মুম্বই ২০১৭ সালে ৫.৪ ওভারে হারিয়ে দেয় গোয়াকে।
৪. হিমাচলপ্রদেশ ২০২৩ সালে ৫.৪ ওভারে হারায় অরুণাচলপ্রদেশকে।

পঞ্জাব বনাম নাগাল্যান্ড ম্যাচের ফলাফল:-

রবিবার ব্র্যাবোর্ন স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে নাগাল্যান্ড। তারা ২০.১ ওভারে ৭৫ রানে অল-আউট হয়ে যায়। ক্যাপ্টেন রঙ্গসেন জোনাথন ৪১ বলে ২৭ রান করে নট-আউট থাকেন। ২টি বাউন্ডারির সাহায্যে ১০ বলে ১০ রান করেন ওপেনার জোশুয়া ওজুকুম। এছাড়া ৩টি বাউন্ডারির সাহায্যে ১২ বলে ১৪ রান করেন কেঁসে।

আরও পড়ুন:- Abu Dhabi T10: একটিও উইকেট পাননি, মাত্র ৫ রান করে আউট, তাও ম্যাচের সেরার পুরস্কার জিতলেন সুনীল নারিন

পঞ্জাবের সিদ্ধার্থ কৌল ৩৮ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। বলতেজ সিং ২০ রানে ৩টি উইকেট নেন। ১৬ রানে ২টি উইকেট দখল করেন মায়াঙ্ক মার্কান্ডে।

জবাবে ব্যাট করতে নেমে পঞ্জাব ৪.১ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৭৭ রান তুলে ম্যাচ জিতে যায়। ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৪ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন প্রভসিমরন সিং। ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭ বলে ২৭ রান করে নট-আউট থাকেন রমনদীপ সিং। ৪ বলে ৪ রান করে আউট হন অভিষেক শর্মা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি 'কালো হয়ে যাব তো’, কাঠফাটা রোদে প্রচার,মেকআপে ভরসা রচনার! চুমুক ডাবের জল,লস্যিতে প্রথমবারেই UPSC সিভিল সার্ভিসে তৃতীয় অনন্যা! মেয়েদের মধ্যে প্রথম, কী টিপস দিলেন? ‘‌অভিষেক দলের একজন একনিষ্ঠ সৈনিক’‌, আপনার যোগ্য উত্তরসূরি?‌ জবাব দিলেন মমতা KKR-এর তৃতীয় ব্যাটার হিসেবে IPL-এ সেঞ্চুরি নারিনের, বাকি দু'জন কারা? ভয়ঙ্কর কাণ্ড! চলন্ত ট্রেনে সাপে কামড়ে দিল যাত্রীকে, সিল করে দেওয়া হল বগি

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.