বাংলা নিউজ > ক্রিকেট > ICC-র মাসের সেরা হওয়ার লড়াইয়ে জেমিমা-দীপ্তি, পুরুষ বিভাগে এগিয়ে প্যাট কামিন্স

ICC-র মাসের সেরা হওয়ার লড়াইয়ে জেমিমা-দীপ্তি, পুরুষ বিভাগে এগিয়ে প্যাট কামিন্স

জেমিমা রডরিগেজ, দীপ্তি শর্মা, প্যাট কামিন্স।

২০২৩ সালের ডিসেম্বর মাসের জন্য সেরা হওয়ার মনোনয়ন পেয়েছেন দীপ্তি এবং জেমিমা। তাদের সঙ্গেই এই তালিকায় জায়গা পেয়েছেন ৪১ বছর বয়সী জিম্বাবোয়ের ক্রিকেটার প্রেশাস মারাঙ্গে। অন্যদিকে ডিসেম্বর মাসের সেরা পুরুষ ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন প্যাট কামিন্স, গ্লেন ফিলিপস এবং বাংলাদেশের তাইজুল ইসলাম।

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েক দিন আগেই দেশের মাটিতে ভারতীয় সিনিয়র মহিলা ক্রিকেট দল লাল বলের ক্রিকেটে দু'টি অভূতপূর্ব জয় ছিনিয়ে নিয়েছে। প্রথমে ইংল্যান্ড এবং পরবর্তীতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দু'টি ঐতিহাসিক টেস্ট ম্যাচ জিতেছেন হরমনপ্রীত কৌররা। আর এই দুই জয়ের অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন জেমিমা রডরিগেজ এবং দীপ্তি শর্মা। আর তার পুরস্কারও পেলেন এই দুই ক্রিকেটার। আইসিসি-র মাসের সেরা ক্রিকেটারের মনোনয়নের যে তালিকা প্রকাশ পেয়েছে, তাতে মহিলা বিভাগে স্থান পেয়েছেন তিন ক্রিকেটার। আর তার মধ্যেই রয়েছেন দুই ভারতীয় ক্রিকেটার জেমিমা এবং দীপ্তি। পাশাপাশি পুরুষ বিভাগে মাসের সেরা হওয়ার লড়াইতে রয়েছেন ওডিআই বিশ্বকাপে জয়ী অজি অধিনায়ক প্যাট কামিন্স।

আরও পড়ুন: আমাদের কিউরেটররা ইচ্ছাকৃত ভাবে করে, আর সেনা দেশের ক্ষেত্রে হয় ভুল করে- দক্ষিণ আফ্রিকার পিচ নিয়ে ধুইয়ে দিলেন গাভাসকর

২০২৩ সালের ডিসেম্বর মাসের জন্য সেরা হওয়ার মনোনয়ন পেয়েছেন দীপ্তি এবং জেমিমা। তাদের সঙ্গেই এই তালিকায় জায়গা পেয়েছেন ৪১ বছর বয়সী জিম্বাবোয়ের ক্রিকেটার প্রেশাস মারাঙ্গে। মেয়েদের মাসের সেরার লড়াইয়ের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন জিম্বাবোয়ের ৪১ বছর বয়সী মারাঙ্গে। প্রেশাস মারাঙ্গে জিম্বাবোয়ের অফস্পিনার। ২০২৪ মেয়েদের টি-২০ বিশ্বকাপের আফ্রিকান অঞ্চলের বাছাইপর্বে ১৩ উইকেট নিয়েছিলেন তিনি। হয়েছিলেন সর্বোচ্চ উইকেটশিকারি। মারাঙ্গের সঙ্গে মাসের সেরার লড়াইয়ে রয়েছেন তাঁর প্রতিদ্বন্দ্বী দুই ভারতীয় জেমিমা এবং দীপ্তি । ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টে ৫৫ গড়ে ১৬৫ রান করেছিলেন দীপ্তি। পাশাপাশি ১০.৮১ গড়ে তিনি নেন ১১টি উইকেট। পরবর্তীতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেট নিয়েছিলেন দীপ্তি। পাশাপাশি ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টেই একটি করে অর্ধশতরান করেছেন জেমিমা। পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছিলেন জেমিমা।

আরও পড়ুন: পুদুচেরির কাছে লজ্জার হারের কয়েক ঘণ্টার মধ্যেই যশ ধুলকে নেতৃত্ব থেকে সরাল দিল্লি, নতুন অধিনায়ক হিম্মত সিং

অন্যদিকে ডিসেম্বর মাসের সেরা পুরুষ ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন প্যাট কামিন্স, গ্লেন ফিলিপস এবং বাংলাদেশের তাইজুল ইসলাম। নিউজিল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজে ভালো পারফরম্যান্স করে সেরা তিনে ঢুকেছেন এই বাঁহাতি স্পিনার। ডিসেম্বরে সিলেটে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ১০ উইকেট পেয়েছিলেন তাইজুল। টাইগাররা ম্যাচ জিতেছিল ১৫০ রানে। মিরপুরে সিরিজের শেষ টেস্টে হারলেও, দুই ইনিংস মিলিয়ে তাইজুল নিয়েছিলেন ৫ উইকেট।মোট ১৫টি উইকেট নিয়ে সিরিজের সেরাও হয়েছিলেন ৩১ বছর বয়সী বোলার।

অন্যদিকে গ্লেন ফিলিপস মিরপুর টেস্টে বল হাতে নিয়েছিলেন ৩ উইকেট। ওই ম্যাচের প্রথম ইনিংসে ৮৭ রান করেন ফিলিপস। দ্বিতীয় ইনিংসে করেন ৪০ রান। যা দলকে ম্যাচ জিততে সাহায্য করে। ১৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নিউজিল্যান্ড ৬৯ রানেই হারিয়ে ফেলেছিল ৬ উইকেট। সেখান থেকেই মিচেল স্যান্টনারকে (৩৫*) সঙ্গী হিসেবে নিয়ে দলকে জয় এনে দেন ফিলিপস। অপরাজিত থাকেন ৪০ রানে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক কামিন্সও মনোনয়ন পেয়েছেন। পাকিস্তান সিরিজে পার্থে প্রথম টেস্টে ৩ উইকেট নেন, মেলবোর্নে বক্সিং ডে টেস্টে দুই ইনিংসেই নেন ৫টি করে উইকেট। আর তাঁর এই পারফরম্যান্সে ভর করেই পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে অস্ট্রেলিয়া দল। তাঁর ক্ষুরধার বুদ্ধিতে ভর করে ওডিআই বিশ্বকাপের শিরোপা ও জিতেছে অজিরা। আর সব মিলিয়ে মাসের সেরার দৌড়ে অন্যদের থেকে কিছুটা হলেও এগিয়ে রয়েছেন কামিন্স।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

T20 WC-এ সর্বোচ্চ রান কোহলির, প্রথম ৫-এ আর এক ভারতীয়, স্ট্রাইক রেটে কারা এগিয়ে? কাউন্টিং এজেন্ট হিসাবে কোনও শিক্ষক থাকতে পারবেন না, জানিয়ে দিল কমিশন আগামিকাল কেমন কাটবে আপনার? ভালো খবর আসবে? জানুন ৩১ মে’র রাশিফল T20 বিশ্বকাপে নামার আগে উপরি পাওনা,আইসিসির সম্মান রোহিতদের...বাড়বে আত্মবিশ্বাস? দিদা মারা গেছে…. শ্মশানে যাওয়ার আগে মেকআপের ভিডিয়ো, ট্রোলের মুখে ভ্লগার কন্যা জামিন পেলেন ৫ বিজেপি কর্মী, ভোটের আগে স্বস্তিতে রেখা পাত্র হাওয়াই চটি পরেই কলকাতার রাজপথে ১২ কিমি হাঁটলেন মমতা, প্রচার হল শেষ… ভাগ্য ফেরাতে ইপিএলে ব্যর্থ কোচকেই ঘটা করে দায়িত্ব দিল বায়ার্ন মিউনিখ স্প্যানিশ দিয়ে আর হচ্ছে না…এবার জাতে জার্মান হ্যান্সি ফ্লিককে কোচ করল বার্সেলোনা আমি দলের অধিনায়ক, ওকে কখনও ব্যাট করতেই দেখলাম না- কুলদীপকে রোস্ট করলেন রোহিত

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.