বাংলা নিউজ > ক্রিকেট > KKR vs SRH: চার নয়, শুধু ছক্কা মেরেই সর্বকালীন IPL রেকর্ড ক্লাসেনের, এক ম্যাচে এত ছয় আগে কখনও মারেনি হায়দরাবাদ

KKR vs SRH: চার নয়, শুধু ছক্কা মেরেই সর্বকালীন IPL রেকর্ড ক্লাসেনের, এক ম্যাচে এত ছয় আগে কখনও মারেনি হায়দরাবাদ

ইডেনে ছক্কা হাঁকাচ্ছেন এনরিখ ক্লাসেন। ছবি- আইপিএল।

Kolkara Knight Riders vs Sunrisers Hyderabad IPL 2024 At Eden Gardens: ইডেনে কলকাতা বনাম হায়দরাবাদ আইপিএল ২০২৪-এর প্রথম ম্যাচে আক্ষরিক অর্থেই ছক্কার ছড়াছড়ি দেখা যায়। এমন ছক্কার ফুলঝুরিতে একটি ব্যক্তিগত নজির গড়েন ক্লাসেন এবং একটি দলগত রেকর্ড গড়ে সানরাইজার্স।

ম্যাচের আগেই কিউরেটর সুজন মুখোপাধ্যায় ইঙ্গিত দিয়েছিলেন যে, এবছর ইডেনের আইপিএল ম্যাচে রান উঠবে বিস্তর। তিনি আরও স্পষ্ট করে জানিয়ে দেন যে, ইডেনে ২০০ রান ওঠা অতি স্বাভাবিক বিষয়। কিউরেটর যে ভুল বলেননি, সেটা বোঝা যায় কেকেআর বনাম সানরাইজার্স ম্যাচেই।

ইডেনে আইপিএল ২০২৪-এর প্রথম ম্যাচে উভয় দল ২০০ রানের গণ্ডি টপকে যায়। কেকেআর শুরুতে ব্যাট করে ৭ উইকেটে ২০৮ রান তোলে। ম্যাচ হারলেও সানরাইজার্স ৭ উইকেটে ২০৪ রান তুলে ফেলে। আক্ষরিক অর্থেই ছক্কার ফুলঝুরি দেখা যায় ম্যাচে। কেকেআরের ব্যাটাররা সম্মিলিতভাবে ১৪টি ছক্কা মারেন। রাসেল একাই হাঁকান ৭টি ছক্কা।

পরে সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটাররা সকলে মিলে মারেন ১৫টি ছক্কা, যার মধ্যে এনরিখ ক্লাসেন একা হাঁকান ৮টি ছক্কা। অর্থাৎ, দুই ইনিংস মিলিয়ে মোট ২৯টি ছক্কা দেখা যায় ম্যাচে। ছক্কার ছড়াছড়ির মাঝে একটি দুর্দান্ত ব্যক্তিগত নজির গড়ে ফেলেন সানরাইজার্সের এনরিখ ক্লাসেন। এছাড়া সানরাইজার্স হায়দরাবাদ দলগতভাবে একটি অনবদ্য রেকর্ড গড়ে ফেলে এই ম্যাচে।

আরও পড়ুন:- রাখে হরি মারে কে? হাতের সামনে থাকা স্টাম্পে বল লাগাতে পারলেন না খালেদ, মানকাডিং থেকে বাঁচলেন কামিন্দু- ভিডিয়ো

এনরিখ ক্লাসেনের সর্বকালীন আইপিএল রেকর্ড:-

একটি আইপিএল ইনিংসে কোনও চার না মারা সত্ত্বেও সব থেকে বেশি ছক্কা হাঁকানোর সর্বকালীন রেকর্ড গড়ে ফেলেন ক্লাসেন। তিনি কেকেআরের বিরুদ্ধে ইডেনে ২৯ বলে ৬৩ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলার পথে একটিও চার মারেননি, তবে ছক্কা হাঁকান ৮টি।

আরও পড়ুন:- Suyash Sharma's Unbelievable Catch: রাসেলের তাণ্ডব নয়, সুয়াশের এই ক্যাচই ইডেনে দম বন্ধ করা জয় এনে দেয় কলকাতাকে- ভিডিয়ো

এতদিন এই রেকর্ড ছিল যুগ্মভাবে নীতীশ রানা, সঞ্জু স্যামসন ও রাহুল তেওয়াটিয়ার নামে। নীতীশ রানা ২০১৭ সালে পঞ্জাবের বিরুদ্ধে ৭টি ছক্কা মারেন, তবে সেই ইনিংসে তিনি কোনও চার মারেননি। ২০১৭ সালেই গুজরাট লায়ন্সের বিরুদ্ধে সঞ্জু স্যামসন ৭টি ছক্কা মারেন একটি ইনিংসে। বলা বাহুল্য, সেই ইনিংসে তিনি কোনও চার মারেননি। পরে ২০২০ সালে পঞ্জাবের বিরুদ্ধে রাহুল তেওয়াটিয়া কোনও চার না মেরেও একটি ইনিংসে ৭টি ছক্কা হাঁকান।

আরও পড়ুন:- KKR-এর হয়ে অভিষেকে সব থেকে বেশি রান, সেরা ৫-এ জায়গা করে নিলেন সল্ট

সানরাইজার্সের দলগত আইপিএল রেকর্ড:-

শনিবার ইডেনে কেকেআরের বিরুদ্ধে সানরাইজার্সের ব্যাটারার মোট ১৫টি ছক্কা মারেন। একটি আইপিএল ইনিংসে এটি সানরাইজার্সের সব থেকে বেশি ছক্কার সর্বকালীন রেকর্ড। এর আগে ২০১৯ সালে উপ্পলে আরসিবির বিরুদ্ধে ১৩টি ছক্কা মারেন সানরাইজার্সের ব্যাটাররা। পরে ২০২৩ সালে জয়পুরে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে সানরাইজার্সের ব্যাটাররা মারেন ১৩টি ছক্কা। এছাড়া হায়দরাবাদের ব্যাটাররা অতীতে পঞ্জাব, চেন্নাই ও আরসিবির বিরুদ্ধে একটি করে ম্যাচে সম্মিলিতভাবে ১২টি করে ছক্কা মারেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর IPL 2024 জয়ে ব্যাট হাতে প্রধান ভূমিকা নিয়েছেন কোন ৫ জন? দেখে নিন তালিকা ভারতীয় নম্বর দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলা আন্তর্জাতিক কল ব্লক হবে!উদ্যোগে কেন্দ্র রফির গান গেয়ে টাইম মেশিন খেতাব জয় শুভর, বাংলার ছেলেকে টেক্কা দিতে পারলেন বিনীত ২০২৫ সাল পর্যন্ত এই রাশিগুলির প্রতি সদয় থাকবেন রাহু, আয় বাড়বে হবে নতুন সম্পত্তি ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট

Latest IPL News

মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.