বাংলা নিউজ > ক্রিকেট > Legends Cricket League 2023: নয় ছক্কায় ১৯ বলে ৬৫ নট-আউট! বিধ্বংসী গম্ভীরদের রুখে হারা ম্যাচ জেতালেন ইরফান

Legends Cricket League 2023: নয় ছক্কায় ১৯ বলে ৬৫ নট-আউট! বিধ্বংসী গম্ভীরদের রুখে হারা ম্যাচ জেতালেন ইরফান

ইরফান পাঠান। (ছবি সৌজন্যে এক্স)

লেজেন্ডস লিগ ক্রিকেটে গৌতম গম্ভীরের দলকে হারিয়ে দিল ইরফান পাঠানের দল। হারা ম্যাচে ১৯ বলে অপরাজিত ৬৫ রান করেন ইরফান। ৩৫ বলে ৬৩ রান করেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রাক্তন অধিনায়ক গম্ভীর। ম্যাচের সেরা হয়েছেন ইরফান।

বিশ্বকাপের মধ্যেই লেজেন্ডস লিগ ক্রিকেটে ঝড় তুললেন ইরফান পাঠান। শনিবার উদ্বোধনী ম্যাচে মাত্র ১৯ বলে অপরাজিত ৬৫ রান করেন ভারতের প্রাক্তন তারকা অল-রাউন্ডার তথা ভিলওয়ারা কিংসের অধিনায়ক। ১৯ বলের ইনিংসে ন'টি ছক্কা হাঁকান। মারেন একটি চার। স্ট্রাইক রেট ছিল ২৬৬.৬৬। আর সেই ইনিংসের সুবাদে চার বল বাকি থাকতেই ইন্ডিয়া ক্যাপিটালসের বিরুদ্ধে তিন উইকেটে জিতে গিয়েছে ভিলওয়ারা কিংস। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন ইরফান।

অথচ একটা সময় রীতিমতো চাপে ছিল ইরফানের দল। ২২৯ রান তাড়া করতে নেমে ১৫ ওভারের শেষে ভিলওয়ারার স্কোর ছিল পাঁচ উইকেটে ১৫১ রান। অর্থাৎ জয়ের জন্য ৩০ বলে ৭৮ রান দরকার ছিল। সেইসময় চার বলে তিন রানে খেলছিলেন ইরফান। আর তারপরই ঝড় তোলেন ভিলওয়ারার অধিনায়ক। ১৬ তম ওভারে তিনটি ছক্কা হাঁকিয়ে ছন্দ পেয়ে যান। 

তারপর আর ফিরে তাকাননি ইরফান। কোনও বোলারকে রেয়াত করেননি। ১৭ তম ওভারে একটি ছক্কা হাঁকান। ১৮ তম ওভারে হাঁকান দুটি ছক্কা। আর ১৯ তম ওভারে চারটি ছক্কা মারেন। সেই ওভারে ২৬ রান ওঠে। তার ফলে শেষ ওভারে জয়ের জন্য মাত্র পাঁচ রান দরকার ছিল ভিলওয়ারার। প্রথম বলেই চার মারেন ইরফান। দ্বিতীয় বলে এক রান নিয়ে দলকে জিতিয়ে দেন ইরফান। ম্যাচের সেরাও নির্বাচিত হন।

এমনিতে শনিবার রাঁচিতে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভিলওয়ারা। তৃতীয় ওভারের প্রথম বলেই আউট হয়ে যান ইন্ডিয়া ক্যাপিটালসের হাশিম আমলা। তারপর দ্বিতীয় উইকেটে মাত্র ৫৩ বলে ১০৭ রান যোগ করেন অধিনায়ক গৌতম গম্ভীর এবং কিরক এডওয়ার্ডস। ১১ তম ওভারের শেষ বলে আউট হয়ে যান গম্ভীর। ৩৫ বলে ৬৩ রান করেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রাক্তন অধিনায়ক। আটটি চার এবং দুটি ছক্কা হাঁকান। স্ট্রাইক রেট ছিল ১৮০।

গম্ভীর আউট হলেও ক্যাপিটালসের রানের গতি তেমন কমেনি। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ২২৮ রান তোলে গম্ভীরের দল। ৩১ বলে ৫৯ রান করেন এডওয়ার্ডস। ১৬ বলে ৩৭ রান করেন বেন ডাঙ্ক। তিন বলে ১৩ রান করেন রাস্টি থেরন। ভিলওয়ারার হয়ে চারটি উইকেট নেন অনুরীত সিং। চার ওভারে খরচ করেন ২৯ রান। দু'ওভারে ৩১ রান দিয়ে এক উইকেট নেন ইরফান।

আরও পড়ুন: IND vs AUS in World Cup knock-outs: একমাত্র জয় এই আমদাবাদেই! বিশ্বকাপের নক-আউটে অস্ট্রেলিয়ার কাছে কতবার হেরেছে ভারত?

সেই রান তাড়া করতে নেমে একেবারেই আহামরি শুরু হয়নি ভিলওয়ারার। শুরুতেই লেন্ডল সিমনস এবং তিলকরত্নে দিলশান আউট হয়ে যান। ৪.১ ওভারে স্কোর দাঁড়ায় দুই উইকেটে ২৭ রান। তারপর সলোমোন মিরে এবং রবিন বিস্ত কিছুটা হাল ধরেন। ৪০ বলে ৭০ রান করেন সলোমোন। ২০ বলে ৩০ রান করেন রবিন। ইউসুফ পাঠানও রান পাননি। সেই পরিস্থিতিতে ১৩.৫ ওভারে ভিলওয়ারার স্কোর দাঁড়ায় পাঁচ উইকেটে ১৩৫ রান। সেখান থেকে ভিলওয়ারাকে জেতান ইরফান।

আরও পড়ুন: PAK vs AFG: রশিদের সঙ্গে ইরফানের নাচ দেখে দুঃখ পেয়েছি- কাটা ঘায়ে নুনের ছিটে পড়তেই ফোঁস করলেন পাক প্রাক্তনী

ক্রিকেট খবর

Latest News

অনুমতি না নিয়েই কাজের 'অপরাধে শাস্তি' পাচ্ছেন রাহুল, গর্জে উঠলেন সোমক সাদা চেকের হ্যান্ডলুম শাড়ি, 'বহি-খাতা' ট্যাব নিয়ে নির্মলার বাজেট-লুক একনজরে ‘আমি মরে গেলে যেন মাকে জানানো হয়’ হোটেল থেকে উদ্ধার IT বিশেষজ্ঞের দেহ কেঁদেই ফেললেন লিয়েন্ডার পেজ ও বিজয় অমৃতরাজ! টেনিসের ‘হল অফ ফেম’-এ দুই তারকা জমি দখলের কথা জানিয়ে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রীকে, তাকেই গ্রেফতার করল পুলিশ প্রতিযোগীদের 'জীবন বদলাতে' প্রস্তুত কৌন বনেগা ক্রোড়পতি ১৬, কবে থেকে শুরু হচ্ছে? 'এটা এখন যুদ্ধ', হাসিনার অফিসের ওয়েবসাইট হ্যাক, উঠল 'স্বাধীনতার' দাবি ২০৪৭-তে ভারতের মাথাপিছু আয় হবে ১৪.২ লাখ টাকা, বাড়বে ৭ গুণ! পূর্বাভাস কেন্দ্রের সারেগামাপায় কালিকাপ্রসাদের স্মরণে হাজির পৌষালি-তুলিকারা, কী বললেন শান্তনু মৈত্র এই জিনিস ভগবান শিবের ভীষণ প্রিয়, যা দিয়ে অভিষেক করলে পূর্ণ হয় যে কোনও মনস্কামনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.