বাংলা নিউজ > ক্রিকেট > SA vs AUS: রোহিতরা বলতেন, পরপর দুই ম্যাচে করে দেখালেন মার্শ, দক্ষিণ আফ্রিকে ঘুরিয়ে দিল অজিরা

SA vs AUS: রোহিতরা বলতেন, পরপর দুই ম্যাচে করে দেখালেন মার্শ, দক্ষিণ আফ্রিকে ঘুরিয়ে দিল অজিরা

জয়ের পর অজি দল। ছবি-রয়টার্স  (REUTERS)

দুর্দান্ত পারফরম্যান্স মার্শের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিতল অস্ট্রেলিয়া।

একদিকে যেমন এশিয়া কাপের যুদ্ধ চলছে। এশিয়া মহাদেশের দেশগুলি নিজেদের বিশ্বকাপের প্রস্তুতি করে নিচ্ছে এই টুর্নামেন্ট থেকেই। অন্যদিকে অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ এবং একদিনের সিরিজ খেলতে উড়ে গিয়েছে। এবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও আধিপত্য বজায় রাখল অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার দেওয়া লক্ষ্য মাত্রা ৫ ওভার বাকি থাকতেই সম্পূর্ণ করে ফেলল অজি ব্রিগেড।

এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে ১৬৪ রান তোলে তারা। আগের দিনের মতো এদিনের ম্যাচেও ব্যাটিং ব্যর্থতা অনেকটা ভুগিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। ইনিংসের মাঝপথে অধিনায়ক এডেন মার্করাম ৪৯ রানের ইনিংস খেলেন। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৩টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারি। যার ফলে রানের গতি কিছুটা বাড়ে। এছাড়াও ওপেনার বাভুমা কিছুটা লড়াই করেন শুরুতে। ৬টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে ১৭ বলে ৩৫ রান করেন তিনি। এই দুইজন ক্রিকেটার ছাড়া দক্ষিণ আফ্রিকার অন্য কেউ উল্লেখযোগ্য কিছু করতে পারেনি। ফলে ৮ উইকেট হারিয়ে ১৬৫ রানের লক্ষ্যমাত্রা অস্ট্রেলিয়াকে দেয় তারা। আজিবাহিনীর হয়ে বল হাতে এই দিন কামাল দেখান ন্যাথন এলিস ও শন অ্যাবট। তিনটি করে উইকেট নেন তারা। এছাড়াও দুইটি উইকেট নেন বেহরেনডর্ফ।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলতে থাকে অস্ট্রেলিয়া। পাঁচ ওভারের মাথায় ৩২ রানে প্রথম উইকেট পড়ে। অস্ট্রেলিয়ার অল্প রানে আউট হয়ে ফিরে যান ওপেনার ট্র্যাভিস হেড। অন্য প্রান্তে থাকা ম্যাথিউ শর্ট ৭টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৩৩ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলে যান। হেডের জায়গায় ব্যাট করতে আসা অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ফরম্যাটে নতুন অধিনায়ক মিচেল মার্শ প্রথম ম্যাচের মতো ম্যাচেও রনংদেহি মূর্তি ধারণ করেন। ৩৯ বলে ৭৯ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি।মার্শের এই ইনিংসটি সাজানো ছিল ৮টি বাউন্ডারি এবং ৬টি ওভার বাউন্ডারির সৌজন্যে।

এই জুটির আক্রমণের মাঝে দাঁড়াতে পারেনি। দক্ষিণ আফ্রিকার বোলাররা। মাত্র ২ উইকেট হারিয়ে ১৪.৫ বলে ১৬৮ রানে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার হয়ে একটি করে উইকেট নেন শামসি ও লিজাদ উইলিয়ামস। এই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন অস্ট্রেলিয়ার বোলার শন অ্যাবট। তিনি চার ওভার বল করে ২২ রান দিয়ে তিন উইকেট তুলে নেয়।

তিনটি ম্যাচে টি-টোয়েন্টি সিরিজের দুটিতে জিতে সিরিজ নিজেদের পকেটে পুরে নিয়েছে অজি বাহিনী। এখন দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ থেকে বাঁচার লড়াই। শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে আগামীকাল। এরপরে পাঁচটি ম্যাচের একদিনের সিরিজ খেলতে নামবে অস্ট্রেলিয়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

গরমে ফুটছে রাজস্থান, তাপমাত্রা জানলে মাথায় হাত পড়ে যাবে সইফের মা সেন্সর বোর্ডে না থাকলে ওমকারা ছাড়পত্র পেত না: পেহলাজ নিহালনি টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পুরসভায় রাত জাগবেন মেয়র, রেমালে জল জমলে কী করবেন আপনারা? সব জানালেন ফিরহাদ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে বিরাটের ভয় জবুথবু ছিল অজিরা, রহস্য ফাঁস নিজেদের 'হয় শুধরে নেবে নাহলে…' সোনারপুরের কাউন্সিলরদের একাংশকে সতর্ক করলেন মমতা Tolywood: ৬ মাসের অন্তঃসত্ত্বা! বেবি বাম্পের দিলেন 'মোহর’ খ্যাত অভিনেত্রী পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো Self Care: ঘাড়, কনুই এবং হাঁটুর কালোভাব দূর হবে এইভাবে ২-৩ ঘণ্টার মধ্যে ল্যান্ডফল শুরু ঘূর্ণিঝড় রেমালের! ১৩৫ কিমিতে তাণ্ডব, কোথায় কত?

Latest IPL News

টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.