বাংলা নিউজ > ক্রিকেট > পিচ ডক্টরিং করার চক্করে WC 2023 Final হারলাম- রোহিত, দ্রাবিড়ের বিরুদ্ধে তোপ কাইফের

পিচ ডক্টরিং করার চক্করে WC 2023 Final হারলাম- রোহিত, দ্রাবিড়ের বিরুদ্ধে তোপ কাইফের

রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড় (ছবি-পিটিআই)

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ বিশ্বকাপ ২০২৩ ফাইনালের পিচ নিয়ে একটি বড় রহস্য ফাঁস করেছেন। শিরোপা হারের জন্য অধিনায়ক রোহিত শর্মা ও কোচ রাহুল দ্রাবিড়কে দায়ী করেছেন মহম্মদ কাইফ।

২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের পারফরম্যান্স আশ্চর্যজনক ছিল, কিন্তু ফাইনালে পৌঁছানোর পরেও, প্যাট কামিন্সের নেতৃত্বে দল অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় তারা। ১৮ নভেম্বর আমদাবাদের গ্র্যান্ড নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এর ফাইনাল খেলা হয়েছিল এবং বহু বছর ধরে স্মরণ করা হবে। টানা ১১ ম্যাচ জিতে দুর্দান্ত ফর্মে থাকলেও ফাইনালে হেরেছিল ভারত। এই হারের জন্য রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়কেই দায়ী করেছেন মহম্মদ কাইফ।

আরও পড়ুন… ইমাদ ওয়াসিম ও হায়দার আলির ৯৮ রানের জুটিতেই শেষ বাবরদের PSL 2024 যাত্রা! ফাইনালে উঠল ইসলামাবাদ

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ কাইফ বিশ্বকাপ ২০২৩ ফাইনালের পিচ নিয়ে একটি বড় রহস্য ফাঁস করেছেন। শিরোপা হারের জন্য অধিনায়ক রোহিত শর্মা ও কোচ রাহুল দ্রাবিড়কে দায়ী করেছেন মহম্মদ কাইফ। ভারতের প্রাক্তন ক্রিকেটার বলেছেন যে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে প্যাট কামিন্স এবং মিচেল স্টার্কের মতো ফাস্ট বোলার ছিল, যে কারণে টিম ইন্ডিয়া পিচকে ধীর করে দিয়েছিল এবং এই ভুলটির কারণে ভারতকে অনেক মূল্য দিতে হয়েছিল। আমরা আপনাকে বলি, ভারতীয় দল ২০২৩ বিশ্বকাপের ফাইনালের আগে পর্যন্ত টিম ইন্ডিয়া সমস্ত ম্যাচ জিতেছিল, কিন্তু শিরোপা লড়াইয়ে, ক্যাঙ্গারুরা তাদের টুর্নামেন্টের প্রথম এবং সবচেয়ে বড় হারের স্বাদ দিয়েছিল।

আরও পড়ুন… IPL 2024: আমি ক্যাপ্টেন ধোনির কাছে সারাজীবন ঋণী থাকব- কেন এমন বললেন রবিচন্দ্রন অশ্বিন?

দেখলাম পিচের রং বদলাচ্ছে – মহম্মদ কাইফ

২০২৩ বিশ্বকাপের ফাইনালের পিচ সম্পর্কে, মহম্মদ কাইফ লালনটপকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমি সেখানে তিন দিন ছিলাম, আমরা সেখান থেকে প্রচুর লাইভ শো করেছি। রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড় দুজনেই সন্ধ্যায় এসেছিলেন, পিচের চারপাশে ঘোরাঘুরি করতেন, তারা বোঝার চেষ্টা করতেন এটা কী ধরনের পিচ। আধঘণ্টা থেকে এক ঘণ্টা সেখানে দাঁড়িয়ে থাকতেন। এভাবেই একদিন শেষ করেন। পরের দিন আবার আসেন, ঘোরাঘুরি করেন, পিচের আপডেট নেন। টানা তিন দিন এমন ভাবেই চলতে থাকে।’

আরও পড়ুন… WPL 2024: ব্যাট হাওয়ায়, কিপার উইকেট ভেঙে দিয়েছেন, তবু কেন রান আউট হলেন না হরমন? জানুন এর আসল কারণ

কাইফ আরও বলেন, ‘টানা তিন দিন এই ঘটনা ঘটল এবং আমি সেই সময়ে পিচের রং পরিবর্তন হতে দেখে ছিলাম। অস্ট্রেলিয়ায় কামিন্স এবং স্টার্ক আছে, তাই তাদের স্লো পিচ দেওয়ার প্রয়োজন ছিল, কিন্তু সেখানে আমরা ভুল করেছি। টিম ইন্ডিয়া সেখানে শতভাগ ভুল করেছে এবং লোকেরা যতই বলুক না কেন কিউরেটর তার কাজ করছেন, আমরা কিছু বলি না, এটি সম্পূর্ণ বাজে কথা।’ কাইফ বলেছিলেন যে আমি যখন পিচের রঙ পরিবর্তন হতে দেখেছি, রোহিত এবং দ্রাবিড় কি সেটা দেখতে পাননি।

আরও পড়ুন… IPL 2024 শুরুর আগেই ধোনির CSK-তে ধাক্কা! চোটের কারণে প্রথম কিছু ম্যাচে ছিটকে গেলেন ডেথ ওভারের বিশেষজ্ঞ বোলার

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বলেছিলেন, ‘তারা পিচ দেখছেন, ঘুরছেন, সেই সময়ে তাদের নিশ্চই কথা হয়েছিল। এটা হয়ে থাকে, এটাই স্বাভাবিক। আপনি তখন হয়তো বলেছেন ঘাসটা একটু কেটে দাও, জল কম দাও। এটাই তো হবে,এটা সত্যি কথা এবং এটা করাও উচিত। ঘরের মাঠে ম্যাচ খেলছেন, সুবিধা নিন। কিন্তু আমি মনে করি সে সুবিধার তাড়নায় এটা বারাবারি হয়েছে গিয়েছে এবং ভারত একটি ধীরগতির পিচ পেয়েছেিল। এটা যদি স্বাভাবিক পিচ হতো, মহম্মদ শামি যে ফর্মে ছিলেন, নাম বলুন বুমরাহ, জাদেজা, কুলদীপ সকলেই ভালো বোলিং করছিলেন। স্বাভাবিক ফ্ল্যাট উইকেটে খেললে হয়তো সেই ম্যাচ শতভাগ জিতত ভারত। রান হবে এবং আমরা তা রক্ষাও করব। আমরা উইকেটে ডক্টরিং করতে গিয়ে সমস্যায় পড়ে গেলাম।’

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.