বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ আর বিশ্বকাপের আগেই স্ত্রীর চালে চাপে শামি, জামিন পেতে দৌড়তে হবে আদালতে

এশিয়া কাপ আর বিশ্বকাপের আগেই স্ত্রীর চালে চাপে শামি, জামিন পেতে দৌড়তে হবে আদালতে

মহম্মদ শামি এবং হাসিন জাহান।

স্ত্রী হাসিন জাহানের করা মামলায় শামিকে জামিন নিতে যেতে হতে পারে আদালতে। বুধবার আলিপুর আদালত নির্দেশ দিয়েছে, মহম্মদ শামি এবং তাঁর দাদা হাসিব আমেদকে এক মাসের মধ্যে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করতে হবে।

সামনেই ক্রিকেটের ভরা মরশুম। এশিয়া কাপের পরেই বহু প্রতীক্ষিত আইসিসি ওডিআই বিশ্বকাপ। ঠিক তার আগেই বেকায়দায় মহম্মদ শামি। তাঁর স্ত্রী হাসিন জাহানের চালে এবার জামিন নিতে আদালতে দৌড়তে হতে পারে মহম্মদ শামিকে।

স্ত্রী হাসিন জাহানের করা মামলায় তাঁকে জামিন নিতে যেতে হতে পারে আদালতে। বুধবার আলিপুর আদালত নির্দেশ দিয়েছে, মহম্মদ শামি এবং তাঁর দাদা হাসিব আমেদকে এক মাসের মধ্যে আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন করতে হবে।

সোমবার আলিপুর আদালত জানিয়েছে, ৩০ দিনের মধ্যে আদালতে হাজিরা দিতে হবে শামি ও তাঁর দাদা হাসিব আমেদকে। তাঁদের জামিনের জন্য আবেদন করতে হবে। শামির খ্যাতির কথা ও ভারতীয় দলকে প্রতিনিধিত্ব করার কথা মাথায় রেখে কোনও গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে না। তবে ৩০ দিনের মধ্যে জামিন নিতে হবে শামিকে। বড় দু'টি প্রতিযোগিতার আগে শামির পক্ষে যা অস্বস্তির কারণ।

আরও পড়ুন: ভাগ বাঘ এসেছে বাঘ- শ্রেয়সকে মজা করেই জাতীয় দলে স্বাগত জানালেন সূর্য

২০১৮ সালের ৮ মার্চ শামি এবং তাঁর দাদা এবং পরিবারের বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগ তুলে যাদবপুর থানায় এফআইআর করেন হাসিন। ২০১৯ সালের ২৯ অগস্ট শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আলিপুরের এসিজেএম কোর্ট। ওই বছর ৯ সেপ্টেম্বর আলিপুর জেলা দায়রা আদালত ওই নির্দেশে স্থগিতাদেশ দেয়। এই অবস্থায় প্রায় চার বছর ধরে মামলাটি সেখানে বিচারাধীন রয়েছে।

আরও পড়ুন: ODI World Cup-এর আগে প্রকাশিত প্রস্তুতি ম্যাচের পূর্ণাঙ্গ সূচি, জেনে নিন ভারতের ম্যাচ কবে কোথায় রয়েছে

সেই সময়ে হাসিন জাহানের দায়ের করা এফআইআরের ভিত্তিতে মহম্মদ শামি, তাঁর দাদা হাসিব আমেদ, শামা পারভিন, অঞ্জুমান আরা বেগম এবং সাবিনা অঞ্জুমের বিরুদ্ধে ৪৯৮ এ, ৩২৩, ৩০৭, ৩৭৬, ৫০৬, ৩২৮ ও ৩৪ - ভারতীয় দণ্ডবিধির মোট সাত ধারায় মামলা রুজু করা হয়েছি। পরে অবশ্য চার্জশিটে পুলিশ জানায়, শামা পারভিন, অঞ্জুমান আরা বেগম ও সাবিনা অঞ্জুমের বিরুদ্ধে অভিযোগের সত্যতার প্রমাণ পাওয়া যায়নি।

কিন্তু শামি ও তাঁর দাদার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হয়। চার বছর ধরে মামলাটি বিচারাধীন থাকার পর জেলা দায়রা বিচারকের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন হাসিন। বিচারপতি শম্পা সরকার নিম্ন আদালতের নির্দেশ বহাল রাখলে ক্রিকেটারের স্ত্রী সুপ্রিম কোর্টে যান। গত মাসে শীর্ষ আদালত জানায়, এক মাসের মধ্যে সব পক্ষের বক্তব্য শুনে দায়রা বিচারককে মামলাটির নিষ্পত্তি করতে হবে। সেই মতো জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহ থেকে আলিপুর জেলা আদালতে মামলাটির শুনানি হয়। গত সোমবার এই মামলায় রায় ঘোষণা করে আদালত।

ক্রিকেট খবর

Latest News

খোলামেলা পোশাকে আম্বানিদের বিয়েতে যান, এবার শরীর ঢেকে ইসকনে কার্দাশিয়ান বোনেরা 'অরিজিনাল ছানাটা…', বড্ড মনকেমন! থাকতে না পেরে মেয়ের কাছে ছুট্টে গেলেন স্বস্তিকা 'এখনও নিজেদের আবিষ্কার করছি...' সৌরভের সঙ্গে রসায়ন নিয়ে কী বললেন দর্শনা? রয়েছে নিম্নচাপের সম্ভাবনা! ইলিশের মরশুমে আগামী কয়েকদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে ‘গ্রেট ইন্ডিয়ান ওয়েডিং’, তাও আমেরিকায়! কীসের কথা বলছেন আনন্দ মাহিন্দ্রা? কলকাতায় যুব নেতাকে টেনে চড় তৃণমূলের মহিলা কাউন্সিলরের, ঘরের ঝগড়া রাস্তায়! ১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.