বাংলা নিউজ > ক্রিকেট > CAB: গর্ডন গ্রিনিজও তো ভুল জাজমেন্ট করেছিলেন! 'গড়াপেটা' নিয়ে দাবি CAB প্রেসিডেন্টের

CAB: গর্ডন গ্রিনিজও তো ভুল জাজমেন্ট করেছিলেন! 'গড়াপেটা' নিয়ে দাবি CAB প্রেসিডেন্টের

ম্যাচ গড়াপেটা নিয়ে চুপ সিএবি।

মহমেডান বনাম টাউন ক্লাবের ম্যাচ গড়াপেটা নিয়ে এখনও নীরব সিএবি। কেন চুপ বঙ্গ ক্রিকেট সংস্থা? প্রশ্ন উঠতে শুরু করেছে। শুধু তাই নয়, সিএবি সভাপতির এক মন্তব্য শোরগোল ফেলে দিয়েছে।

ক্রিকেটের মাঠ থেকে ম্যাচ গড়াপেটার অভিযোগ বহুবার উঠে এসেছে শিরোনামে। এর জেরে শাস্তি হয়েছে বহু ক্রিকেটারের। এখানেই শেষ নয়, এমনকী বহু ক্রিকেটারের কেরিয়ারও শেষ হয়ে গিয়েছে এমন অভিযোগের জন্য। তবে শুধু ক্রিকেটার নয়, এর আগে কয়েকজন ক্রিকেট আধিকারিককেও শাস্তির মুখে পড়তে হয় এর জন্য।

এবার এমনটা ঘটেছে কলকাতা ময়দানে। গত কয়েক দিন ধরেই যা নিয়ে সরগরম কলকাতা ময়দান। সিএবি লিগে টাউন ও মহমেডানের ম্যাচে গড়াপেটার অভিযোগ ওঠে। কিন্তু বাংলা ক্রিকেট সংস্থা (সিএবি) তরফ থেকে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি এমনকী অভিযুক্ত দুই দলের খেলা চালিয়ে যাওয়ায় একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। ক্রিকেট বিশেষজ্ঞদের এটাই বক্তব্য যে এমন ঘটনার পর সিএবির উচিত ছিল তদন্তের নির্দেশ দেওয়া। কিন্তু তারা সেটা করেনি, তাই প্রশ্ন জাগে আদৌ সিএবি কুলকিনারা করতে চাইছে নাকি পুরো ব্যাপারটা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।

ঘটনার সূত্রপাত সিএবি লিগ ক্রিকেটে টাউন ও মহমেডানের ম্যাচে। মহমেডান দলের ব্যাটাররা ইচ্ছাকৃত আউট হয়েছে, এমনটাই অভিযোগ ওঠে। এমনকী আউট হওয়ার ভিডিয়ো ছড়িয়ে পড়তেই তৈরি হয়েছে একটি চাঞ্চল্যকর পরিস্থিতি। বাংলার প্রাক্তন ক্রিকেটার শ্রীবৎস গোস্বামী এই ঘটনাটি প্রকাশ্যে আনেন। কিন্তু ঘটনার চারদিন পেরিয়ে গেলেও কোনও রকমের কোনও পদক্ষেপ নেওয়া হয়নি সিএবির তরফ থেকে। এমনকী ন্যূনতম তদন্তের নির্দেশটাও দেওয়া হয়নি। এরপরই ক্রিকেটপ্রেমীরা এমন অব্যাবস্থা দেখে তুলোধোনা করে সিএবিকে। অধিকাংশই দাবি করেছেন যে পুরো ঘটনার ধামাচাপা দেওয়ার জন্য কোনও রকমের কোন তৎপরতা দেখাচ্ছেনা তারা।

এই প্রসঙ্গে আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত খবরে জানা গিয়েছে, সিএবি বৈঠক ডেকেছে। স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, 'দেখুন পুরো ঘটনাটি আমরা শুনেছি। সেই কারণে ৬ তারিখে বৈঠক ডাকা হয়েছে টুর্নামেন্ট কমিটির। এরপর তারা অ্যাপেক্স কাউন্সিল যাবেন। এছাড়া অম্বাডসমান পুরো ঘটনাটি দেখবেন এবং যা সিদ্ধান্ত নেওয়ার বা রায় দেওয়ার উনিই দেবেন।' কারণ এই টাউন ক্লাবের সঙ্গে জড়িত সিএবির এক উচ্চপদস্থ কর্তা। ফলে তদন্ত শুরু হলেই তাঁর নাম জড়ানোর সম্ভাবনা রয়েছে। আর সেই জন্যেই কি ধামাপাচাপা দিতে চাইছে সিএবি?

তবে ময়দানে চর্চা হচ্ছে সিএবি সভাপতির একটি বক্তব্য যা রীতিমতো সন্দেহ জাগিয়েছে সকলের মনে। স্নেহাশিষ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, 'গর্ডন গ্রিনিজও তো জাজমেন্ট দিয়ে ৮৩ বিশ্বকাপের ফাইনালে আউট হয়েছিলেন।' এমন মন্তব্যের পর সকলের মনে প্রশ্ন জাগবে যে হঠাৎ আগ বাড়িয়ে তিনি কেন এমন কথা বললেন। এবার দেখার বিষয় যে শেষ পর্যন্ত কি সিদ্ধান্ত নেওয়া হয়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সে যাবেন প্রতিবাদের অন্যতম মুখ ভিনেশ, টিকিট পেলেন আনসু-রীতিকা মাত্র ১৫ বলে অর্ধশতরান! SRH-র ট্র্যাভিস হেডের জবাব দিলেন DC-র ফ্রেজার ম্যাকগার্ক বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য ‘আমি বাঙাল…’, আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ, ঘটিদের প্রিয় কোন খাবার চেয়ে খেলেন রচনা ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি

Latest IPL News

মাত্র ১৫ বলে অর্ধশতরান! SRH-র ট্র্যাভিস হেডের জবাব দিলেন DC-র ফ্রেজার ম্যাকগার্ক ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.