বাংলা নিউজ > ক্রিকেট > DY Patil T20 Cup 2024: সেমিফাইনালের পরে ফাইনালেও ঝড় তুললেন নীতীশ রানা, বরুণ চক্রবর্তীর দাপটে চ্যাম্পিয়ন ক্রুণালরা

DY Patil T20 Cup 2024: সেমিফাইনালের পরে ফাইনালেও ঝড় তুললেন নীতীশ রানা, বরুণ চক্রবর্তীর দাপটে চ্যাম্পিয়ন ক্রুণালরা

ছক্কা হাঁকাচ্ছেন নীতীশ রানা। ছবি- টুইটার।

DY Patil T20 Cup 2024: সেমিফাইনাল ও ফাইনাল, দুই ম্যাচেই অনবদ্য পারফর্ম্যান্স উপহার দেন আবদুল সামাদ। অধিনায়কোচিত দৃঢ়তায় লড়াই চালান ক্যাপ্টেন ক্রুণাল পান্ডিয়া।

আইপিএলের আগে ধ্বংসাত্মক ফর্মে নীতীশ রানা। গতবছর কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দেওয়া নীতীশ ডিওয়াই পাতিল টি-২০ কাপের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচে খুনে মেজাজে ব্যাট করেন। দলকে চ্যাম্পিয়ন করাতে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন রানা।

একা নীতীশ রানাই নন, বরং সেমিফাইনাল ও ফাইনালে ডিওয়াই পাতিল রেড দলের হয়ে অনবদ্য পারফর্ম্যান্স উপহার দেন আবদুল সামাদ, সিদ্ধার্থ পতিদার, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার ও ক্যাপ্টেন ক্রুণাল পান্ডিয়া। ইনকাম ট্যাক্সের হয়ে উইকেট তুললেও দলকে জেতাতে ব্যর্থ হন ইশান পোড়েল, শাহবাজ আহমেদরা।

উল্লেখ্য, শনিবার খেলা হয় ডিওয়াই পাতিল টি-২০ কাপের ২টি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ। একটি সেমিফাইনালে ক্রুণাল পান্ডিয়ার নেতৃত্বাধীন ডিওয়াই পাতিল রেড দল হারিয়ে দেয় ক্যাগকে। অপর সেমিফাইনালে মহীপাল লোমরোরের ইনকাম ট্যাক্স পরাজিত করে সুজিত নায়েকের টাটা স্পোর্টস ক্লাবকে। ফাইনালে ইনকাম ট্যাক্স হেরে যায় ডিওয়াই পাতিল রেড দলের কাছে।

আরও পড়ুন:- WTC Points Table: ধরমশালার জয়ে পোক্ত হল রোহিতদের সিংহাসন, চোখ রাখুন টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায়

ডিওয়াই পাতিল রেড বনাম ক্যাগ সেমিফাইনাল:-

টস হেরে শুরুতে ব্যাট করে ডিওয়াই পাতিল রেড দল ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২২১ রান তোলে। সিদ্ধার্থ পতিদার ৪১ বলে ৭৮ রান করেন। মারেন ১০টি চার ও ৩টি ছক্কা। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২২ বলে ৩৪ রান করেন নীতীশ রানা। ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৪৪ রান করেন ক্রুণাল পান্ডিয়া। ১৮ বলে ৪০ রান করেন আবদুল সামাদ। তিনি ১টি চার ও ৪টি ছক্কা মারেন।

জবাবে ব্যাট করতে নেমে ক্যাগ ১৬.১ ওভারে ১৩০ রানে অল-আউট হয়ে যায়। ৯১ রানে ম্যাচ জিতে ফাইনালে ওঠে ডিওয়াই পাতিল রেড দল। ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৫১ রান করেন সনবীর সিং। ৪ ওভারে ২০ রান খরচ করে ৪টি উইকেট নেন ক্রুণাল পান্ডিয়া। বরুণ চক্রবর্তীও ৪ ওভারে ২০ রান খরচ করে ৪টি উইকেট নেন। উইকেট না পেলেও ভুবি ২ ওভারে মোটে ১১ রান খরচ করেন।

আরও পড়ুন:- IND vs ENG: ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে সব থেকে বেশি রান, সেরা ১০-এর শীর্ষে যশস্বী

ইনকাম ট্যাক্স বনাম টাটা স্পোর্টস ক্লাব সেমিফাইনাল:-

টস জিতে শুরুতে ব্যাট করে ইনকাম ট্যাক্স ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৮১ রান তোলে। ললিত যাদব ২৮ বলে ৫৭ রান করেন। মারেন ৬টি চার ও ৩টি ছক্কা। চেতন সাকারিয়া ৩২ রানে ২টি উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে টাটা স্পোর্টস ক্লাব ১৯.১ ওভারে ১৪০ রানে অল-আউট হয়ে যায়। ৪১ রানে ম্যাচ জিতে ফাইনালে ওঠে ইনকাম ট্যাক্স। ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৫১ রান করেন সুজিত নায়েক। ইশান পোড়েল ও শাহবাজ আহমেদ ১টি করে উইকেট নেন।

আরও পড়ুন:- IND vs ENG: ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে সব থেকে বেশি উইকেট, হার্টলিকে টপকে সেরা ১০-এর শীর্ষে অশ্বিন

ডিওয়াই পাতিল রেড বনাম ইনকাম ট্যাক্স ফাইনাল:-

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ডিওয়াই পাতিল রেড দল ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২২১ রান তোলে। নীতীশ রানা ২৭ বলে ৩৮ রান করেন। একসময় ১৪ বলে ১২ রান করেছিলেন তিনি। ঠিক তার পরেই ললিত যাদবের বলে ৩টি ছয় ও ১টি চার মারেন রানা। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩ বলে ৩২ রান করেন আবদুল সামাদ। ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩ বলে ২৩ রান করেন ক্রুণাল পান্ডিয়া। আমন খান ও সিদ্ধার্থ পতিদার উভয়েই ব্যক্তিগত ৪৩ রানে আউট হন। শাহবাজ আহমেদ ও ইশান পোড়েল ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ইনকাম ট্য়াক্স ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৭৩ রান তোলে। ৪৮ রানে ম্যাচ জিতে ট্রফি ঘরে তোলে ডিওয়াই পাতিল রেড দল। শেল্ডন জ্যাকসন ৩১ ও অনূজ রাওয়াত ৩৫ রান করেন। বরুণ চক্রবর্তী ৪ ওভারে ২০ রান খরচ করে ২টি উইকেট নেন। নীতীশ রানা ৪ ওভারে ৩১ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন। ভুবনেশ্বর ২ ওভারে ১৩ রান খরচ করেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

'ডার্টি থিংগস থাকে সব', কাঞ্চনজঙ্ঘার দুর্ঘটনার পরে রেলের অধঃপতন নিয়ে তোপ মমতার রাজবংশী ভাষায় শপথ নিতে চান জগদীশ বর্মা বসুনিয়া, কেন এমন সিদ্ধান্ত নিলেন? ভুটানে জলবিদ্যুৎ প্রকল্প শুরু করবে আদানিরা, রাজা, PMর সঙ্গে দেখা করে হল মউ সই Rubyglow Pineapple: ৩৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি আনারস ভিডিয়ো-KKR-কে চ্যাম্পিয়ন করবে বলে রাজনীতি ছেড়েছেন গম্ভীর! বড় দাবি নাইট তারকার মানিপ্ল্যান্ট বাড়িতে রেখেও মিলছে না সমৃদ্ধি? এই ভুল করছেন না তো!রইল বাস্তুটিপস 'শেষ হয়েও হইল না শেষ'! দ্য গ্রেট ইন্ডিয়ান কপিল শো ফেরার কথা জানালেন কপিল শর্মা 'মরেই তো যেতাম…রেল সফর আর নিরাপদ নয়…'ট্রেন দুর্ঘটনায় আহতরা ভর্তি NBMC-তে ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক ‘‌সাধারণ মানুষের ট্রেনগুলি মৃত্যুপুরী হয়ে উঠছে’‌, দুর্ঘটনা নিয়ে তোপ দেবাংশুর

T20 WC 2024

২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.