বাংলা নিউজ > ক্রিকেট > PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের সত্যতা

PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের সত্যতা

সকলের সামনে এল টসের সত্যতা (ছবি-এক্স)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল ২০০৮ সালের ১৮ এপ্রিল শুরু হয়েছিল। ১৮ এপ্রিল ২০২৪ সালে টুর্নামেন্টটি ১৬ বছর পূর্ণ করেছে এবং ১৭ তম মরশুমে পা রেখেছে। একই দিনে আইপিএলে নতুন একটি নিয়ম সকলের সামনে এনেছে ব্রডকাস্টাররা। এবার টসের বাস্তবতা সকলের সামনে উন্মোচিত হবে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল ২০০৮ সালের ১৮ এপ্রিল শুরু হয়েছিল। ১৮ এপ্রিল ২০২৪ সালে টুর্নামেন্টটি ১৬ বছর পূর্ণ করেছে এবং ১৭ তম মরশুমে পা রেখেছে। একই দিনে আইপিএলে নতুন একটি নিয়ম সকলের সামনে এনেছে ব্রডকাস্টাররা। এবার টসের বাস্তবতা সকলের সামনে উন্মোচিত হবে। এটি আইপিএল ২০২৪ এর ৩৩ তম ম্যাচ দিয়ে শুরু হয়েছে। এর শুরুটা চণ্ডীগড়ের মুল্লানপুরের মহারাজা ইয়াদবিন্দর সিং আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ম্য়াচ দিয়ে শুরু হয়েছে।

আরও পড়ুন… IPL 2024 PBKS vs MI: কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই

আসলে, পঞ্জাব কিংস বনাম মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচের সময়, যখন উভয় দলের অধিনায়করা পিচে আসেন এবং তার পরে টস হয়। স্বাগতিক দলের অধিনায়ক স্যাম কারান মুদ্রা টস করেন। হার্দিক পান্ডিয়াকে টেইল বলতে শোনা যায়। তবে টসে হেড পড়ে অর্থাৎ টসে জেতে পঞ্জাব কিংস। তবে এতদিন পর্যন্ত ম্য়াচ রেফারি বলতেন টসের ভাগ্য কী হয়েছে, কিন্তু এখন থেকে ক্যামেরাতেও দেখা যাবে টসে কী এসেছে, হেড না টেইল। সেই কারণে টস হওয়ার পরে ক্যামেরাকে কয়েনের দিকে ফোকাস করা হবে।

আরও পড়ুন… IPL 2024: তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত শর্মা

তবে এটা সাধারণত ক্রিকেটে হয় না। ম্যাচ রেফারি যা বলেন বা তিনি যাকে দেখান যে টস জিতেছে সেটাকেই সত্য বলে মেনে নেওয়া হয়। কিন্তু এখন থেকে ক্যামেরাও এর সত্যতা বলবে।

তবে এ বিষয়ে আইপিএল বা বিসিসিআই কোনও আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেয়নি বা কোনও বিবৃতিও দেয়নি। তবে প্রযোজনা দল যেভাবে টসে ফোকাস করেছে তাতে স্পষ্ট মনে হচ্ছে হয়তো ভবিষ্যতে আইপিএলেও তা দেখা যেতে পারে। এই সিদ্ধান্তটি সত্যিই ভালো, কারণ টস নিয়ে প্রায়শই বিতর্ক হয়েছে এবং ক্যামেরাতে টসের কয়েনকে ফোকাস করলে সকলের কাছে সত্য প্রকাশ হবে, যা এতদিন কেবল ম্যাচ রেফারির কাছেই ছিল।

আরও পড়ুন… ভাইরাল ছবি: আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় ভেসে উঠল LSG-র প্রার্থনা

আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলি যে যখন মুম্বই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ হয়েছিল, তখন হার্দিক পান্ডিয়া টস খুব উঁচুতে ফেলেছিলেন। টস পিছিয়ে গিয়েছিল, যা ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ দেখেছিলেন এবং তিনি ঘোষণা করেছিলেন যে MI টস জিতেছে। আরসিবি অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিকে এই টস নিয়ে আলোচনা করতে দেখা গিয়েছিল। যা নিয়ে অনেক আলোচনা হয়েছিল, তবে এখন টসের বাস্তবতা ক্যামেরায় ধরা পড়বে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.