বাংলা নিউজ > ক্রিকেট > Pakistan Cricket Team: নির্বাচক কমিটির দুই সদস্যকেই আপাতত বাবর আজমদের কোচ বানালো পিসিবি

Pakistan Cricket Team: নির্বাচক কমিটির দুই সদস্যকেই আপাতত বাবর আজমদের কোচ বানালো পিসিবি

নির্বাচক কমিটির দুই সদস্যকেই আপাতত বাবর আজমদের কোচ বানালো পিসিবি।

Pakistan vs New Zealand T20I series: আন্তর্জাতিক কোচ গ্যারি কার্স্টেন এবং জেসন গিলেস্পির সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তির জন্য আলোচনা এখনও অব্যাহত। তাই আপাতত নিজেদের দেশের প্রাক্তনীদের উপরেই ভরসা রাখল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

বিদেশি কোচের খোঁজ না পেয়ে আপাতত পাকিস্তানের দুই প্রাক্তনীকেই অন্তর্বর্তীকালীন কোচ এবং সহকারী কোচের দায়িত্ব দিল পিসিবি। এই মাসের শেষের দিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। আর সেই সিরিজের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড যথাক্রমে মহম্মদ ইউসুফ এবং আব্দুল রাজ্জাককে অন্তর্বর্তীকালীন প্রধান কোচ এবং সহকারী কোচ হিসেবে মনোনীত করেছে।

আন্তর্জাতিক কোচ গ্যারি কার্স্টেন এবং জেসন গিলেস্পির সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তির জন্য আলোচনা এখনও অব্যাহত। তাই আপাতত নিজেদের দেশের প্রাক্তনীদের উপরেই ভরসা রাখল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন: আপনি পরের ডিফেন্স মিনিস্টার হবেন! নিজের স্ট্রাইকরেট নিয়ে দলের মধ্যেই মস্করায় মাতলেন রাহুল- ভিডিয়ো

গত বছরের ওয়ানডে বিশ্বকাপের পর থেকে পাকিস্তানের প্রধান কোচের পদ খালি। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে কোচের কাজ সামলেছিলেন টিম ডিরেক্টর পদে নিযুক্ত হওয়া মহম্মদ হাফিজ। গত মাসে হাফিজকেও সরিয়ে দিয়েছে নতুন চেয়ারম্যান মহসিন নাকভির নেতৃত্বাধীন পিসিবি। এরই মধ্যে কোচ খোঁজাখুঁজি শুরু করেছে বোর্ড। টেস্টের জন্য অস্ট্রেলিয়ার জেসন গিলেস্পি আর ওয়ানডে এবং টি২০-এর জন্য দক্ষিণ আফ্রিকার গ্যারি কার্স্টেনের সঙ্গে আলোচনাও অনেক দূর গড়িয়েছে।

আরও পড়ুন: কোথায় ঝামেলা? দূরত্বই বা কোথায়? রোহিত-হার্দিকের সৌহার্দ্যের ভিডিয়ো ভাইরাল

যদিও গিলেস্পি রেড-বল ফরম্যাটের প্রধান কোচের দায়িত্ব নিতে রাজি হয়েছেন, তবে বোর্ডের অভ্যন্তরে একটি নির্ভরযোগ্য সূত্র মরফৎ জানা গিয়েছে যে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ব্যস্ত সময়সূচির কারণে কার্স্টেনের সঙ্গে আলোচনা এখনও শেষ হয়নি। সেই সূত্রের দাবি, ‘গিলেস্পি তাঁর পারিশ্রমিক এবং পাকিস্তানে বেশ কিছু দিনের জন্য উপস্থিতি সম্পর্কিত কিছু শর্তের সঙ্গে সম্মতি দিয়েছেন।’ চবে সব কিছু পরিকল্পনা অনুযায়ী হলে, সাদা বলের ফরম্যাটের নতুন কোচ হবেন কার্স্টেন।

আরও পড়ুন: ব্যাটাররা হতাশ করেছে- নিজে ১৯ রানে বোল্ড হয়ে, হারের জন্য ব্যাটিং লাইন-আপকেই দুষলেন শুভমন

সূত্রটি জানিয়েছে, যেহেতু নিউজিল্যান্ডের বিপক্ষে ৫টি টি-টোয়েন্টি ম্যাচ ১৮ এপ্রিল থেকে শুরু হবে, তাই বোর্ড ইউসুফ এবং রজ্জাককে দলের কোচিংয়ের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বোলিং কোচ, উমর গুল এবং সইদ আজমলের ভবিষ্যত নিয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে এই দু'জনকে আপাতত নিউজিল্যান্ড সিরিজে একই দায়িত্বে রেখে দেওয়া হতে পারে। প্রসঙ্গত, ইউসুফ ও রজ্জাক দু'জনেই বোর্ডের নতুন নির্বাচক কমিটির সদস্য। ইউসুফ অবশ্য পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচের দায়িত্বেও আছেন।

এদিকে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবার সাদা-বলের ক্রিকেটে পাকিস্তানের অধিনায়কের দায়িত্বে ফিরছেন বাবর আজম। ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল তাঁকে। তাঁর জায়গায় টি২০ অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। ওয়ানডে সিরিজ না থাকায় কাউকে অধিনায়ক নির্বাচিত করা হয়নি। তবে এক সিরিজে অধিনায়ক শাহিনের ব্যর্থতার জেরে, তাঁকে সরিয়ে ফের বাবর আজমকে টি২০ সহ ওডিআই দলেরও দায়িত্ব তুলে দেওয়া হয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.