বাংলা নিউজ > ক্রিকেট > রোহিতের আবদার শোনা তো দূরের কথা, ICC Champions Trophy 2025 খেলতেও পাকিস্তানে না যেতে পারে ভারত

রোহিতের আবদার শোনা তো দূরের কথা, ICC Champions Trophy 2025 খেলতেও পাকিস্তানে না যেতে পারে ভারত

ICC Champions Trophy 2025 খেলতে কি পাকিস্তানে যাবে ভারতীয় দল? (ছবি-এএফপি)

একটি রিপোর্ট অনুসারে, ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য টিম ইন্ডিয়া পাকিস্তানে যাবে না। একটি সূত্র জানিয়েছে যে, ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য টুর্নামেন্টের ভেন্যুতে পরিবর্তন হতে পারে। অথবা এশিয়া কাপ ২০২৩ এর মতো চ্যাম্পিয়ন্স ট্রফিও হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হতে পারে।

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর সমাপ্তির পর, পরবর্তী বড় সীমিত ওভারের ICC ইভেন্টটি হবে ICC চ্যাম্পিয়ন্স ট্রফি। এই টুর্নামেন্টটি ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা। ১৯৯৬ সালের পর এই প্রথম আইসিসির বড় কোনও ইভেন্ট পাকিস্তানে অনুষ্ঠিত হতে চলেছে। অন্যদিকে, ভারত ২০০৬ সাল থেকে পাকিস্তান সফর করেনি এবং দুই দেশের মধ্যে রাজনৈতিক সম্পর্কের টানাপোড়েনের কারণে, দুই দেশের ম্যাচগুলি এখন শুধুমাত্র আইসিসি ইভেন্টে সীমাবদ্ধ। তবে মনে হচ্ছে এশিয়া কাপের মতো এবারও পাকিস্তান সফরে যাবে না ভারতীয় ক্রিকেট দল।

একটি রিপোর্ট অনুসারে, ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য টিম ইন্ডিয়া পাকিস্তানে যাবে না। একটি সূত্র জানিয়েছে যে, ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য টুর্নামেন্টের ভেন্যুতে পরিবর্তন হতে পারে। অথবা এশিয়া কাপ ২০২৩ এর মতো চ্যাম্পিয়ন্স ট্রফিও হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হতে পারে।

আরও পড়ুন… IPL 2024: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! স্টইনিসকে নিয়ে নিজের কৌশল ফাঁস করলেন LSG ক্যাপ্টেন

কী বলেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান?

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভি সোমবার বলেছিলেন যে ভারত যদি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে তাদের দলকে পাকিস্তানে পাঠায় তাহলে তারা ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে ভাববে। তবে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সূত্র জানিয়েছে দ্বিপাক্ষিক সিরিজ ভুলে যান, দেখবেন টিম ইন্ডিয়া হয়তো চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে নাও যেতে পারে। ভেন্যু পরিবর্তন হতে পারে, হাইব্রিড মডেলও সম্ভব।

আরও পড়ুন… ODI-এ সবচেয়ে বড় রান তাড়া করে শ্রীলঙ্কার তারকার বিশেষ কীর্তি, ICC Ranking-এর শীর্ষে পৌঁছালেন

হাইব্রিড মডেলে আয়োজন করা যেতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফি

রিপোর্টে বলা হয়েছে নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা জানিয়েছেন, ‘পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজের কথা ভুলে যান... টিম ইন্ডিয়া সম্ভবত চ্যাম্পিয়ন্স ট্রফিতেও পাকিস্তানে যাবে না। ভেন্যুতে পরিবর্তন হতে পারে বা এটি একটি হাইব্রিড মডেলেও খেলা হতে পারে।’ সূত্রটি বলেছে যে ভারতের ক্রিকেট বোর্ডকে পাকিস্তানে গিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাওয়ার জন্য ভারত সরকারের অনুমতি লাগবে, ভারত সরকারের অনুমতি পেলে তবেই টিম ইন্ডিয়া পাকিস্তানে যেতে পারবে। তবে দুই দেশের মধ্যে সম্পর্ক তেমন ভালো নয় যে ভারত সরকার এর জন্য অনুমতি দেবে।’

আরও পড়ুন… EPL: বেন হোয়াইট-কাই হাভার্টজের জোড়া গোল, চেলসিকে ৫-০ গোলে হারিয়ে লিগ জমিয়ে দিল আর্সেনাল

দুজনের মধ্যে শেষ সিরিজ খেলা হয়েছিল ২০১৩ সালে

ভারত এবং পাকিস্তান শেষবার ২০১৩ সালে একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল যখন পাকিস্তান দল দুটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচের জন্য ভারত সফর করেছিল রোহিত শর্মা সম্প্রতি ক্লাব প্রেইরি ফায়ার পডকাস্টে বলেছিলেন যে তিনি ভারত বনাম পাকিস্তান টেস্ট খেলতে আগ্রহী।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.