বাংলা নিউজ > ক্রিকেট > PM XI vs PAK: ভিডিয়ো- প্রস্তুতি ম্যাচে শান মাসুদের শট ইচ্ছা করে হাত লাগিয়ে থামালেন বাবর, স্তম্ভিত ক্রিকেটদুনিয়া

PM XI vs PAK: ভিডিয়ো- প্রস্তুতি ম্যাচে শান মাসুদের শট ইচ্ছা করে হাত লাগিয়ে থামালেন বাবর, স্তম্ভিত ক্রিকেটদুনিয়া

মাসুদের বল থামালেন কেন বাবর আজম? তীব্র চর্চা শুরু।

বিউ ওয়েবস্টারের করা ডেলিভারি শান মাসুদ প্রায় সোজাসুজি মারেন। নন-স্ট্রাইকার এন্ডে ছিলেন বাবর। তাঁর পাশ দিয়ে বলটি চলে যাওয়ার সময়ে তিনি হাত বাড়িয়ে সেই বলটি থামানোর চেষ্টা করেন। হাতে লেগে বলের গতিও কমে যায়। রানের সুযোগটাই বন্ধ করে দেন বাবর। এমন আজব কাণ্ড দেখে ‘থ’ বনে গিয়েছেন ক্রিকেট প্রেমীরা।

বাবর আজমের ব্যর্থতা যেন কিছুতেই কাটছে না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে পাকিস্তান একটি প্রস্তুতি ম্যাচ খেলছেন প্রধানমন্ত্রীর মনোনীত একাদশের বিরুদ্ধে। এটি চার দিনের ম্যাচ। সেই ম্যাচেও প্রথম দিন নিরাশ করলেন বাবর। তবে তাঁর কার্যকলাপ দিয়ে তিনি হাসির খোরাক হয়েছেন নেটপাড়ায়।

অজি সফরে বাবর আজম নিজের ছন্দ ফিরে পেতে মরিয়া। সেই সঙ্গে ২০২৩ বিশ্বকাপের ব্যর্থতার বিশাল বোঝটাও কাঁধ থেকে নামাতে চান। এখন তিনি শুধু নিজের খেলায় ফোকাস করতে চান। তার জন্য বিশ্বকাপের পরেই তিন ফর্ম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বাবর। তাঁর একমাত্র লক্ষ্য এখন, ব্যাট হাতে সাফল্য পাওয়া। তবে অজিদের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে বুধবার থেকে শুরু হওয়া চার দিনের অনুশীলন ম্যাচে বাবর কিন্তু নিরাশই করেছেন।

আরও পড়ুন: ওয়ার্নারের বিরুদ্ধে মুখ খুলে চাকরি খোয়ালেন অজি প্রাক্তনী মিচেল জনসন!

তবে বাবর এদিন এই কারণে মোটেও আলোচনার বিষয় হয়ে ওঠেননি। হয়েছেন হাস্যকর একটি কাণ্ড ঘটিয়ে। বাবরের কাণ্ড দেখে আপনারা ভ্যাবলিয়ে যেতে পারেন। ভাবতে পারেন, তিনি আসলে খেলছেন কোন দলের হয়ে- পিএম একাদশ নাকি পাকিস্তানের হয়ে?

বিউ ওয়েবস্টারের করা ডেলিভারি শান মাসুদ প্রায় সোজাসুজি মারেন। নন-স্ট্রাইকার এন্ডে ছিলেন বাবর। তাঁর পাশ দিয়ে বলটি চলে যাওয়ার সময়ে তিনি হাত বাড়িয়ে সেই বলটি থামানোর চেষ্টা করেন। হাতে লেগে বলের গতিও কমে যায়। রানের সুযোগটাই বন্ধ করে দেন বাবর। এমন আজব কাণ্ড দেখে ‘থ’ বনে গিয়েছেন ক্রিকেট প্রেমীরা। বাবর কি অজিদের জন্য ফিল্ডিং করতে নেমেছেন নাকি পাকিস্তানের হয়ে ব্যাটিং? তাঁর কাণ্ড দেখে সবাই যে ‘ঘেঁটে ঘ’।

আরও পড়ুন: তরুণদের জন্য প্রোটিয়া সফর কার্যত অগ্নিপরীক্ষা, এই সিরিজের হাত ধরেই মিলতে পারে T20 World Cup-এ খেলার সুযোগ

বাবরের এই কাণ্ডটি ক্রিকেট অস্ট্রেলিয়া নেটপাড়ায় শেয়ার করেছেন। সঙ্গে মজা করে ক্যাপশনে লিখেছেন, ‘নন-স্ট্রাইকার এন্ডে দাঁড়িয়েও বাবর নিজেকে খেলায় রাখার চেষ্টা করছেন।’ এই ভিডিয়ো শেয়ার হতেই তা হুহু করে ভাইরাল হয়ে যায়।

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শান মাসুদ। প্রথমেই ৯ রানে ইমাম-উল-হককে ফেরান জর্ডান বাকিংহ্যাম। এর পর ৩৮ রানে আবদুল্লাহ শাফিককে আউট করেন মার্ক স্টেকেটি। বাবর আজম এসে হাল ধরার চেষ্টা করলেও, বেশীক্ষণ টিকতে পারেননি উইকেটে। ৪০ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। সৌদ শাকিলকে ১৩ রানে বোল্ড করেন টড মার্ফি।

বাকিংহামের পরবর্তী শিকার হন সরফরাজ আহমেদ। ৪১ রানে তিনি সাজঘরে ফেরেন। খেলা শেষ হওয়ার আগে ১৭ রানে নাথান ম্যাকঅ্যান্ড্রু ফেরান ফাহিম আশরাফকে। উইকেট আগলে লড়াই করে গিয়েছেন একমাত্র শান মাসুদ। পাকিস্তানের সদ্য টেস্ট দলের দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক মাসুদ ২৩৫ বলে ১৩টি চার এবং ১টি ছক্কার হাত ধরে ১৫৩ রানে অপরাজিত রয়েছেন। প্রথম দিন পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ৩২৪ রান। অস্ট্রেলিয়ার হয়ে এদিন তিনটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন প্রত্যেকটি জুটি ভেঙেছেন জর্ডান বাকিংহ্যাম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

বিয়ের আগেই কাঞ্চনের উপর ক্ষুব্ধ শ্রীময়ী? অভিযোগ করে বললেন 'আজ পর্যন্ত আমায়…' মহিলাকে ধাক্কা দিয়ে বন্দিদের নিয়ে ছুটল পুলিশের গাড়ি, অভিযোগে উত্তাল সন্দেশখালি লোকসভা ভোটের দিন মার্চের কবে ঘোষণা হতে পারে? বিরাট ইঙ্গিত মিলেছে: Report কেবল সিনি শেট্টি নন,এবার মিস ওয়ার্ল্ডের দৌড়ে আছেন মোট ৪ হিন্দিভাষী! কারা তাঁরা 'বাংলায় বিষ ঢোকানো হচ্ছে', শুভেন্দুর 'কুকথা'র কোলাজ ভিডিয়ো দিয়ে লিখলেন অভিষেক পাক বিচারপতিকে ‘ইসলামের শত্রু’ বলে আক্রমণ, পাশে দাঁড়াল সুপ্রিম কোর্ট: Report রাঁচিতে দেওয়া হোক ধোনিদের ম্যাচ, BCCI-কে অনুরোধ CSK সমর্থকদের মন কষাকষি আগেই ঘুচেছে! সৌরভকে দেখেই ছুটে এসে বুকে জড়ালেন শাহরুখ, রইল ভিডিয়ো উচ্চমাধ্যমিকে এডুকেশনের প্রশ্ন কেমন হল? নম্বর উঠবে বেশি? জানালেন শিক্ষক সমাজসেবার জন্য সরকারি চাকরির বলিদান! পথিকৃতের 'দাদাগিরি'তে মুগ্ধ সৌরভ বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.