বাংলা নিউজ > ক্রিকেট > India vs Ireland 3nd T20I Predicted XI আগেই পকেটে সিরিজ, আজ আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলবেন শাহবাজ, আবেশ?

India vs Ireland 3nd T20I Predicted XI আগেই পকেটে সিরিজ, আজ আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলবেন শাহবাজ, আবেশ?

ভারতীয় দল। ছবি- টুইটার

সিরিজ ইতিমধ্যেই জিতে নিয়েছে ভারতীয় দল। তাই নিয়মরক্ষার ম্যাচে দলে একাধিক পরিবর্তনের ইঙ্গিত মিলেছে। দেখে নেওয়া যাক সম্ভাব্য একাদশ।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ আগেই পকেটে তুলে নিয়েছে ভারতীয় দল। ফলে তৃতীয় ম্যাচ দুই দলের কাছেই নিয়মরক্ষার। যদিও ভারত চাইবে শেষ ম্যাচ জিতে আইরিশদের হোয়াইট ওয়াশ করতে। পাশাপাশি আয়ারল্যান্ডও চাইবে শেষ ম্যাচ জিতে মানরক্ষা করতে। এই ম্যাচেও যে ভারত অনেকটা এগিয়ে নামবে তা বলার অপেক্ষা রাখে না। কারণ পরপর দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাসে ভরপুর গোটা দল। স্বাভাবিক ভাবেই বুমহারদের হারানো অনেকটাই কঠিন হবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

সিরিজের শেষ ম্যাচে ভারত জয় ছাড়া আর কিছুই ভাবছে না। তবে প্রথম দুই ম্যাচ জিতে নেওয়া এবং সিরিজ পকেটে তুলে নেওয়ায় অনেকটাই হালকা মেজাজে নামছে ভারতীয় দল। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন রিঙ্কু সিং। এই ম্যাচেও তাকে রেখেই দল সাজাবেন বুমরাহ। এছাড়াও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে একাধিক পরিবর্তন দেখে যেতে পারে বলে মনে করছে ক্রিকেট মহল।

কারণ এই সিরিজে অনেক নতুন ক্রিকেটারকে দলে নেওয়া হয়েছে। টিম ম্যানেজমেন্ট চাইবে ভালো করে এই দলের ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরে দেখে নিতে। ভারতীয় দল সূত্রে খবর, জিতেশ শর্মা, শাহবাজ আহমেদ এবং আবেশ খানকে দেখে নিতে পারে টিম ইন্ডিয়া। কারণ তরুণদের দেখে নেওয়ার এটাই সুযোগ। এই সিরিজে বেশি সংখ্যায় সিনিয়র ক্রিকেটাররা নেই। ফলে তারুণ্যে ভর দল পাঠানো হয়েছে আয়াল্যান্ড সফরে। ইতিমধ্যেই টিম ইন্ডিয়ার জার্সি গায়ে নজর কেড়েছেন রিঙ্কু সিং সহ একাধিক তরুণ ক্রিকেটাররা। ফলে সিরিজের শেষ ম্যাচে আরও বেশ কিছু ক্রিকেটারকে দেখে নিতে পারে তারা।

অন্যদিকে ভারতীয় দলের বিরুদ্ধে সিরিজ হেরে বেজায় চাপে রয়েছে আয়ারল্যান্ড দল। তারাও চাইবে শেষ ম্যাচ জিতে মানরক্ষা করতে। কিন্তু পরিস্থিতি মোটেই তাদের পক্ষে নেই তা ভালো করেই জানেন তারা। তবে এই ম্যাচেও হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টির জন্য ভেস্তে গেলেও সিরিজ আগেই ভারত পকেটে তুলে নেওয়ায় অনেকটাই স্বস্তিতে ভারত।

এক নজরে দেখে নেওয়া যাক আয়ারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে কেমন হতে পারে দুই দলের প্রথম একাদশ:-

ভারত- যশস্বী জসওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, তিলক বর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন অথবা জীতেশ শর্মা, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর অথবা শাহবাজ আহমেদ, আর্শদীপ সিং অথবা আবেশ খান, রবি বিষ্ণোই, জসপ্রীত বুমরাহ (অধিনায়ক) এবং প্রসিধ কৃষ্ণা।

আয়ারল্যান্ড- পল স্টার্লিং (অধিনায়ক), অ্যান্ডি বলবির্নি, লরকান টার্কার, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, মার্ক আডায়ার, ব্যারি, ফিওন হ্যান্ড অথবা ক্রেগ ইয়ং, জস লিটল, বেন হোয়াইট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন? ধনু, মকর, কুম্ভ, মীন এই ৪ রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফলে ৯০ বছর বয়সে সবচেয়ে বড় কনসার্ট আশা ভোঁসলের, পারবেন তো গাইতে আগের মতো গান! শুধু শ্রেয়স ও ইশানই নন, BCCI-এর চুক্তি থেকে বাদ পড়লেন পূজারা-সহ এই সাত তারকা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.