বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024: জাতীয় দলে ওপেন থেকে সরিয়ে দেওয়া হয়েছে, তবে তিন নম্বরে খেলা যে একেবারেই পছন্দ নয়, জানিয়ে দিলেন বাবর

PSL 2024: জাতীয় দলে ওপেন থেকে সরিয়ে দেওয়া হয়েছে, তবে তিন নম্বরে খেলা যে একেবারেই পছন্দ নয়, জানিয়ে দিলেন বাবর

বাবর আজম। ছবি- এএফপি।

পাকিস্তান সুপার লিগের মঞ্চে পেশোয়ার জালমির হয়ে ওপেন করতে নেমে ঝুড়ি ঝুড়ি রান করছেন বাবর আজম।

শুভব্রত মুখার্জি:- বর্তমান সময়ে পাকিস্তান তো বটেই বিশ্ব ক্রিকেটেরও অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। গত বছরেও তাঁর নেতৃত্বেই ওয়ানডে বিশ্বকাপে খেলেছিল পাকিস্তান দল। যদিও তারা খুব একটা ভালো পারফরম্যান্স করেনি। পরবর্তীতে পাক দলের অধিনায়কত্ব থেকে সরানো হয় বাবর আজমকে।

এবার নতুন করে বিতর্ক তৈরি হয়েছে টি-২০ ক্রিকেটে বাবর আজমের ব্যাটিং অর্ডার নিয়ে। ওপেনার হিসেবে যথেষ্ট সফল এই ব্যাটার। পাক দলের সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজেও তাঁকে ওপেনার হিসেবে খেলানো হয়নি। টিম ম্যানেজমেন্ট তাঁকে তিনে ব্যাট করায়। সে সময়েই শোনা গিয়েছিল বাবর আজম নাকি এই সিদ্ধান্তে খুশি নন। এবার পাকিস্তানের প্রাক্তন এই অধিনায়ক সরাসরি সেই কথা জানিয়েছেন।

পিএসএলে পেশোয়ার জালমির ম্যাচ শেষে বাবর জানিয়েছেন, ‘ওপেনার হিসেবে এখানে (জালমির হয়ে) পারফর্ম করার জন্য কোনো চাপে ছিলাম না। পাকিস্তান দলের চাহিদা অবশ্য অন্যরকম ছিল। পাকিস্তানের জন্য আমি টিম ম্যানেজমেন্টের চাহিদা অনুযায়ী খেলার চেষ্টা করেছি। যদি আমাকে জিজ্ঞাসা করা হয় তাহলে বলব তিন নম্বরে ব্যাটিং করার সিদ্ধান্তে আমি একেবারেই সন্তুষ্ট ছিলাম না। যদিও আমি পাকিস্তানের জন্য সেটা করেছি। দলের প্রয়োজনে আগামীদিনেও সেটা করব আমি।'

আরও পড়ুন:- IPL 2024: শেষ বলে দরকার ছিল ৪ রান, ছক্কা হাঁকালেন রানা, KKR-এর নেটে অভিনব চ্যালেঞ্জ জিতলেন নীতীশ- ভিডিয়ো

বাবরকে তিন নম্বরে খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল পাকিস্তানের টিম ডিরেক্টর মহম্মদ হাফিজের তরফে। যদিও তিনি এখন আর দায়িত্বে নেই দলের। ওপেনার হিসেবেও বাবরের পরিসংখ্যান সেকথাই বলছে। ওপেনার পজিশনে ৭৭ ইনিংস খেলেছেন তিনি। করেছেন ২৪টি অর্ধশতরান। রয়েছে ৩টি শতরান ও। ওপেনার বাবরের গড় প্রায় ৪০। স্ট্রাইক রেট ১৩০.৫২।

আরও পড়ুন:- PSL 2024: গড়াপেটার কলঙ্কে এখনও বিব্রত আমির, নিজের দেশেই দর্শকদের বিদ্রুপের মুখে পাক তারকা- ভিডিয়ো

মহম্মদ রিজওয়ানের সঙ্গে তাঁর ওপেনিং জুটিও ছিল দুর্দান্ত। পাকিস্তানের হয়ে টি-২০'তে সবচেয়ে বেশি ৫১ বার ইনিংস ওপেন করেছে বাবর-রিজওয়ান জুটি। ৫১ ইনিংসে দুজনে জুটিতে করেছেন ২৪০০ রান।রয়েছে ৮টি শতরানের জুটি। বাবরের স্ট্রাইক রেট নিয়ে নাকি অখুশি ছিল টিম ম্যানেজমেন্ট। আর সেই কারণেই নাকি তাঁকে ওপেনিং থেকে সরিয়ে দেয়।

আরও পড়ুন:- AFG vs IRE: হাফ-সেঞ্চুরি হাতছাড়া করলেও কেরিয়ারের সেরা বোলিংয়ে আফগানিস্তানকে জেতালেন নবি

আপাতত তিন নম্বরে ২৪ ইনিংস খেলেছেন বাবর। সেখানেও তাঁর স্ট্রাইক রেট একেবারে আহামরি নয়। স্ট্রাইক রেট ১২৭.৫৪ এবং গড় ৪৭.৫৩।চলতি মরশুমে পিএসএলে পেশোয়ার জালমির হয়ে ওপেনার হিসেবেই খেলছেন বাবর আজম। এখন ৯ ইনিংসে করেছেন ৪২৮ রান। গড় ৬২.২৫। স্ট্রাইক রেট ১৪৮.৬৫।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

WBCS, মিসনেলিয়াস-সহ কবে এই ২৯ সরকারি চাকরির পরীক্ষা? কত শূন্যপদ? সূচি দিল PSC দিঘা উন্নয়ন পর্ষদে কারও গা টিপছে, কারও পা!অফিসারদের CID ভিজিল্যান্স, কড়া মমতা হাল ছেড়ো না বন্ধু! পরেশের চ্যালেঞ্জের মুখে ‘সরফিরা’ অক্ষয়, সামনে এল ‘মার উড়ি’ লোকসভা অধিবেশন শুরু দিনেই সংবিধানের কপি হাতে নিয়ে বিক্ষোভ ইন্ডি জোটের! কী ঘটেছে? ‘৫ রাজ্যের সব টানতে হচ্ছে,ঘাড়ের ওপর যত বোঝা,স্টেটটার আইডেন্টিটি…', ক্ষুব্ধ দিদি মুখ্যমন্ত্রী এটা অন্তত ভালো কাজ করেছেন, 'নবান্ন- ধমকে' খুশি বিজেপি নেতাও! ফের 'ডাক', লজ্জার নজির বিরাটের! ১২ বছর পরে মুক্তি গম্ভীরের, তালিকায় আছেন রোহিতও আষাঢ় গুপ্ত নবরাত্রির এই ব্যবস্থা দূর করে যে কোনও বাধা, জেনে নিন এ সম্পর্কে স্টার্ককে পিটিয়ে ছাতু, ১ ওভারে ২৯ রান নিলেন রোহিত, লজ্জার তালিকায় নাম অজি তারকার ‘টাকার জন্য প্রাক্তন স্বামীর কাছে’, কটাক্ষের জবাব মিথিলার- ‘সৃজিত সবটা জেনেই…’

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.