বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024: একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের

PSL 2024: একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের

উসামা মির।

উসামা মির ৬ ওভার বল করে দেন ৪০ রান। নেন ছ'টি উইকেট। ফলে ২১৫ রান তাড়া করতে নেমে মাত্র ১৭ ওভারেই ১৫৪ রানে অলআউট হয়ে যায় লাহোর কালান্দার্স। ৬০ রানে জয় ছিনিয়ে নেয় মুলতান সুলতানস।

শুভব্রত মুখার্জি: চলতি পাকিস্তান সুপার লিগ অর্থাৎ পিএসএলের ১৪তম ম্যাচে মুখোমুখি হয়েছিল মুলতান সুলতানস এবং লাহোর কালান্দার্স। লাহোরে এই ম্যাচ আয়োজকদের জন্য ছিল খুবই গুরুত্বপূর্ণ‌। এই ম্যাচের আগে পরপর পাঁচটি ম্যাচে কালান্দার্সকে হারতে হয়েছিল। ফলে এই ম্যাচে জয়ের খরা কাটাতে মরিয়া ছিল লাহোর কালান্দার্স। তবে মুলতান সুলতানসের হয়ে এদিন বল হাতে অন্য ভাবনাচিন্তা ছিল উসামা মিরের। তাঁর দুরন্ত বোলিং স্পেল পার্থক্য গড়ে দিল দুই দলের। ম্যাচে ৬০ রানে জয় পেল মুলতান সুলতানস। ফলে টানা ছয় ম্যাচে হারের মুখোমুখি হল তারা। ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় দুই ডিজিটে পৌঁছে গেল মুলতানের দল।

আরও পড়ুন: BCCI-এর চোখ রাঙানিতে DY Patil T20 Cup-এ প্রত্যাবর্তন করলেও, নিরাশ করলেন ইশান কিষান

এদিন ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে মুলতান সুলতানস। তাদের শুরুটা খুব একটা ভালো হয়নি। প্রথম ওভারেই তারা হারায় দলের অধিনায়ক তথা কিপার ব্যাটার মহম্মদ রিজওয়ানকে। জাতীয় দলে তাঁর সতীর্থ শাহিন শাহ আফ্রিদির বলে কোনও রান না করেই বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরে যান তিনি। দ্বিতীয় উইকেটে ৭০ রানের পার্টনারশিপ গড়েন রিজা হেনড্রিক্স এবং উসমান খান। ২৭ বলে ৪০ রান করে আউট হয়ে যান রিজা হেনড্রিক্স। হাঁকান ছ'টি চার এবং একটি ছয়। এদিন মুলতানের হয়ে দুরন্ত ব্যাট করেন উসমান খান। মাত্র ৫৫ বল খেলে ৯৬ রান করেন তিনি। অল্পের জন্য শতরান হাতছাড়া হয় তাঁর। তাঁর ইনিংস সাজানো ছিল ১১টি চার এবং দু'টি ছয়ে। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে শেষ দিকে ১৮ বলে ৪০ রানের একটি ঝোড়ো ইনিংস উপহার দেন ইফতিকার আহমেদ। ফলে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৪ রান করে মুলতানের দল। চার ওভারে ৩৯ রান দিয়ে দু'টি উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি।

আরও পড়ুন: বিপাকে পড়ে তড়িঘড়ি Ranji Trophy-র সেমিতে খেলছেন শ্রেয়স, তামিলনাড়ু টিমে সুন্দরও

জবাবে রান তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালো হয় লাহোর কালান্দার্সের। প্রথম উইকেটে ৫৪ রান যোগ করেন সাহিবজাদা ফারহান এবং ফখর জামান। এ রপরেই পরপর আউট হয়ে যান দুই ওপেনার। ফারহান ২১ বলে করেন ৩১ রান। তাঁর ইনিংসে মারেন ছ'টি চার। ফখর জামান ১৬ বলে করেন ২৩ রান। হাঁকিয়েছেন তিনটি চার। এই দুই ওপেনার আউট হয়ে যাওয়ার পরে ব্যাট হাতে কিছুটা লড়াই করার চেষ্টা করেন রাসি ভ্যান ডার দাসেন। তিনি ২২ বলে ৩০ রান করেন। মেরেছেন একটি চার এবং একটি ছক্কা। তিনি আউট হয়ে যাওয়ার পরে আর কোনও ব্যাটার বলার মতন রান পাননি। লাহোরের ব্যাটিং অর্ডারে নামে ধস। একের পর এক উইকেট তুলে নিয়ে লাহোরকে টানা ষষ্ঠ হারের দিকে এগিয়ে দেন স্পিনার উসামা মির। রাসি ভ্যান ডার দাসেন, শাহিন শাহ আফ্রিদি, জর্জ লিন্ডে, জাহানদাদ খান, সলমন ফাইয়াজ এবং জামান খানকে প্যাভিলিয়নে ফেরান তিনি। ৬ ওভার বল করে দেন ৪০ রান। নেন ছ'টি উইকেট। ফলে মাত্র ১৭ ওভারেই ১৫৪ রানে অলআউট হয়ে যায় লাহোর কালান্দার্স দল। নিজেদের নির্ধারিত ২০ ওভারও খেলতে পারেনি লাহোর কালান্দার্স। ফলে ৬০ রানের ব্যবধানে তাদের হারিয়ে ম্যাচে জয় তুলে নেয় মুলতান সুলতানস।

ক্রিকেট খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.