বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024: একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের

PSL 2024: একাই হাফ ডজন উইকেট নিলেন উসামা মির,মুলতান সুলতানসের কাছে হার লাহোর কালান্দার্সের

উসামা মির।

উসামা মির ৬ ওভার বল করে দেন ৪০ রান। নেন ছ'টি উইকেট। ফলে ২১৫ রান তাড়া করতে নেমে মাত্র ১৭ ওভারেই ১৫৪ রানে অলআউট হয়ে যায় লাহোর কালান্দার্স। ৬০ রানে জয় ছিনিয়ে নেয় মুলতান সুলতানস।

শুভব্রত মুখার্জি: চলতি পাকিস্তান সুপার লিগ অর্থাৎ পিএসএলের ১৪তম ম্যাচে মুখোমুখি হয়েছিল মুলতান সুলতানস এবং লাহোর কালান্দার্স। লাহোরে এই ম্যাচ আয়োজকদের জন্য ছিল খুবই গুরুত্বপূর্ণ‌। এই ম্যাচের আগে পরপর পাঁচটি ম্যাচে কালান্দার্সকে হারতে হয়েছিল। ফলে এই ম্যাচে জয়ের খরা কাটাতে মরিয়া ছিল লাহোর কালান্দার্স। তবে মুলতান সুলতানসের হয়ে এদিন বল হাতে অন্য ভাবনাচিন্তা ছিল উসামা মিরের। তাঁর দুরন্ত বোলিং স্পেল পার্থক্য গড়ে দিল দুই দলের। ম্যাচে ৬০ রানে জয় পেল মুলতান সুলতানস। ফলে টানা ছয় ম্যাচে হারের মুখোমুখি হল তারা। ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় দুই ডিজিটে পৌঁছে গেল মুলতানের দল।

আরও পড়ুন: BCCI-এর চোখ রাঙানিতে DY Patil T20 Cup-এ প্রত্যাবর্তন করলেও, নিরাশ করলেন ইশান কিষান

এদিন ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে মুলতান সুলতানস। তাদের শুরুটা খুব একটা ভালো হয়নি। প্রথম ওভারেই তারা হারায় দলের অধিনায়ক তথা কিপার ব্যাটার মহম্মদ রিজওয়ানকে। জাতীয় দলে তাঁর সতীর্থ শাহিন শাহ আফ্রিদির বলে কোনও রান না করেই বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরে যান তিনি। দ্বিতীয় উইকেটে ৭০ রানের পার্টনারশিপ গড়েন রিজা হেনড্রিক্স এবং উসমান খান। ২৭ বলে ৪০ রান করে আউট হয়ে যান রিজা হেনড্রিক্স। হাঁকান ছ'টি চার এবং একটি ছয়। এদিন মুলতানের হয়ে দুরন্ত ব্যাট করেন উসমান খান। মাত্র ৫৫ বল খেলে ৯৬ রান করেন তিনি। অল্পের জন্য শতরান হাতছাড়া হয় তাঁর। তাঁর ইনিংস সাজানো ছিল ১১টি চার এবং দু'টি ছয়ে। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে শেষ দিকে ১৮ বলে ৪০ রানের একটি ঝোড়ো ইনিংস উপহার দেন ইফতিকার আহমেদ। ফলে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৪ রান করে মুলতানের দল। চার ওভারে ৩৯ রান দিয়ে দু'টি উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি।

আরও পড়ুন: বিপাকে পড়ে তড়িঘড়ি Ranji Trophy-র সেমিতে খেলছেন শ্রেয়স, তামিলনাড়ু টিমে সুন্দরও

জবাবে রান তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালো হয় লাহোর কালান্দার্সের। প্রথম উইকেটে ৫৪ রান যোগ করেন সাহিবজাদা ফারহান এবং ফখর জামান। এ রপরেই পরপর আউট হয়ে যান দুই ওপেনার। ফারহান ২১ বলে করেন ৩১ রান। তাঁর ইনিংসে মারেন ছ'টি চার। ফখর জামান ১৬ বলে করেন ২৩ রান। হাঁকিয়েছেন তিনটি চার। এই দুই ওপেনার আউট হয়ে যাওয়ার পরে ব্যাট হাতে কিছুটা লড়াই করার চেষ্টা করেন রাসি ভ্যান ডার দাসেন। তিনি ২২ বলে ৩০ রান করেন। মেরেছেন একটি চার এবং একটি ছক্কা। তিনি আউট হয়ে যাওয়ার পরে আর কোনও ব্যাটার বলার মতন রান পাননি। লাহোরের ব্যাটিং অর্ডারে নামে ধস। একের পর এক উইকেট তুলে নিয়ে লাহোরকে টানা ষষ্ঠ হারের দিকে এগিয়ে দেন স্পিনার উসামা মির। রাসি ভ্যান ডার দাসেন, শাহিন শাহ আফ্রিদি, জর্জ লিন্ডে, জাহানদাদ খান, সলমন ফাইয়াজ এবং জামান খানকে প্যাভিলিয়নে ফেরান তিনি। ৬ ওভার বল করে দেন ৪০ রান। নেন ছ'টি উইকেট। ফলে মাত্র ১৭ ওভারেই ১৫৪ রানে অলআউট হয়ে যায় লাহোর কালান্দার্স দল। নিজেদের নির্ধারিত ২০ ওভারও খেলতে পারেনি লাহোর কালান্দার্স। ফলে ৬০ রানের ব্যবধানে তাদের হারিয়ে ম্যাচে জয় তুলে নেয় মুলতান সুলতানস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.