বাংলা নিউজ > ক্রিকেট > খেলা উপভোগ করতে বলেছিলেন স্যার- অভিষেক ম্যাচে দ্রাবিড়ের পেপটকেই আত্মবিশ্বাস পান পাডিক্কাল

খেলা উপভোগ করতে বলেছিলেন স্যার- অভিষেক ম্যাচে দ্রাবিড়ের পেপটকেই আত্মবিশ্বাস পান পাডিক্কাল

দেবদত্ত পাডিক্কাল। ছবি: এএনআই

টেস্ট শুরুর আগেই চোট পান রজত পাতিদার। তাঁর পরিবর্তে ভারতীয় দলে জায়গা পেয়েছেন দেবদূত পাডিক্কাল। আর সুযোগ পেয়েই তিনি তাঁর অভিষেক টেস্টেই করেছেন দুরন্ত অর্ধশতরান।

শুভব্রত মুখার্জি: পঞ্চম টেস্টে ধরমশালাতে মুখোমুখি হয়েছে ভারত এবং ইংল্যান্ড। দুই দিনের খেলা শেষে নিঃসন্দেহে অ্যাডভান্টেজ ভারত। ২৫০-রও বেশি রানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। ফলে রোহিত শর্মা বাহিনীর সামনে হাতছানি রয়েছে ইনিংস ব্যবধানে এই টেস্ট জয়ের। ভারতের হয়ে প্রথম ইনিংসে দুরন্ত ব্যাট করেছেন টপ অর্ডারের প্রথম পাঁচ ব্যাটার প্রত্যেকেই হাঁকিয়েছেন অর্ধশতরান। যার মধ্যে আবার শতরান করেছেন শুভমন গিল এবং রোহিত শর্মা। এই টেস্টেই ভারতের হয়ে অভিষেক হয়েছে বাঁহাতি মিডল অর্ডার ব্যাটার দেবদূত পাডিক্কালের। টেস্ট শুরুর আগেই চোট পান রজত পাতিদার। তাঁর পরিবর্তে ভারতীয় দলে জায়গা পেয়েছেন দেবদূত পাডিক্কাল। আর সুযোগ পেয়েই তিনি তাঁর অভিষেক টেস্টেই করেছেন দুরন্ত অর্ধশতরান। তার পরেই তিনি জানিয়েছেন, টেস্ট শুরুর আগে তিনি কতটা নার্ভাস ছিলেন। টেস্ট শুরুর আগে হেড কোচ রাহুল দ্রাবিড় তাঁকে কী ভাবে পেপটক দেন। কী ভাবে এই পেপটক তাঁকে সাহায্য করেছে, তা বিস্তারিত জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: IPL 2024-এ খেলবেন? জল্পনার মাঝে টুর্নামেন্ট নিয়ে নিজের অনুরাগের কথা জানালেন কোহলি

ম্যাচ শেষে জিও সিনেমাকে দেওয়া এক সাক্ষাৎকারে পুরো বিষয়টি জানিয়েছেন দেবদূত পাডিক্কাল। বাঁহাতি এই ব্যাটার বলেছেন, ‘ম্যাচের আগে রাহুল স্যার আমাকে বিষয়টি (টেস্ট অভিষেক) জানিয়েছিলেন। আমাকে স্যার বলেছিলেন, প্রথম ১৫-২০ মিনিট আমি একটু নার্ভাস থাকব। তিনি বলেন, খেলাটাকে উপভোগ কর। জিনিসটাকে নিয়ে মজা কর। আর এই মানসিকতা নিয়েই মাঠে নাম। দেখবে কাজ কতটা সহজ হয়ে যাবে। এই কথাটা আমার মনে ধরে। কারণ আমি নিজেও জানতাম, আমি একটু নার্ভাস থাকব। তবে এই জিনিসটা আমার কাছে একটা চ্যালেঞ্জের মতন হবে। তাই (রাহুল স্যারের) ওই কথাগুলো আমার জন্য খুব কাজে দিয়েছে।’

আরও পড়ুন: ধরমশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়ে একই সঙ্গে দুই কিংবদন্তি দ্রাবিড় আর গাভাসকরের নজির ছুঁলেন রোহিত

প্রসঙ্গত, শ্রেয়স আইয়ার ইংল্যান্ড সিরিজে ভারতীয় দল থেকে বেরিয়ে যাওয়ার পরে স্কোয়াডে জায়গা পান পাডিক্কাল। তবে রজত পাতিদার খেলার ফলে তাঁর সুযোগ হচ্ছিল না। ধরমশালা টেস্টের আগে হঠাৎ করেই চোট পান পাতিদার। ভাগ্য খুলে যায় পাডিক্কালের। কর্ণাটকের এই ব্যাটার মিডল অর্ডারে চার নম্বরে খেলার সুযোগ পান। অভিষেক ম্যাচে তাঁর অফসাইডের খেলা সবার চোখ কেড়েছে। বেশ সাবলীল ভঙ্গিমায় খেলতে দেখা গিয়েছে তাঁকে। ১০৩ বলে খেলেছেন ৬৫ রানের একটি ইনিংস। মেরেছেন ১০ টি চার এবং একটি ছয়। দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ৮ উইকেটে ৪৭৩ রান। ভারত এগিয়ে রয়েছে ২৫৫ রানে। রোহিত শর্মা করেছেন ১০৩ রান। শুভমন গিল করেছেন ১১০ রান। এছাড়াও সরফরাজ খান করেছেন ৫৬ রান। দিন শেষে উইকেটে অপরাজিত রয়েছেন কুলদীপ যাদব এবং জসপ্রীত বুমরাহ। কুলদীপ ২৭ এবং জসপ্রীত বুমরাহ ১৯ রানে অপরাজিত রয়েছেন। ইংল্যান্ডের হয়ে শোয়েব বশির নিয়েছেন চারটি উইকেট। ১৭০ রা‌ন দিয়ে তিনি চারটি উইকেট তুলে নেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রেমালে উপড়েছে ৩০০-র বেশি গাছ, ক্ষতিপূরণে ১৫০০ বৃক্ষরোপণের পরিকল্পনা KMC-র ‘রমজানে দেন, দুর্গাপুজোয় ছুটি দেন না মমতা’, জনসভায় ভুয়ো দাবি অমিত শাহের ঝাড়গ্রামে দাঁতালের দাপাদাপি, হাতির তাণ্ডবে মাথায় হাত কৃষকদের ভোটের মাঝেই বাংলাদেশে গরু পাচারের ছক, উদ্ধার ১৭টি পশু ভোট জিহাদকারীদের সাহায্য করতে OBC যুবার সংবিধানসিদ্ধ অধিকার লুঠ করেছে TMC: মোদী স্পোর্টস ব্রা আর যোগা প্যান্ট পরে 'জুন আন্টি' হেড স্ট্যান্ড, নেটপাড়া বলছে… নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? ‘সৌরভ গাঙ্গুলি বলেছে না এত লঙ্কা…’, ছোট্ট মিহির পাকা পাকা কথা শুনে হাঁ রচনা! প্রধানমন্ত্রীর বঙ্গ সফরের সময় ‘‌পয়সা মন্ত্রী’‌ বলে তোপ, তৃণমূলের তীব্র কটাক্ষ যে খেয়েছে তার পেট থেকে বার করে যার খেয়েছে তাকে ফেরত দেব, গ্যারান্টি দিলেন মোদী

Latest IPL News

নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.