বাংলা নিউজ > ক্রিকেট > RCB vs LSG, IPL 2024: ১০৬ মিটার লম্বা ছক্কা পুরানের, বেরিয়ে গেল স্টেডিয়ামের বাইরে, ছুঁলেন KKR তারকার নজির- ভিডিয়ো

RCB vs LSG, IPL 2024: ১০৬ মিটার লম্বা ছক্কা পুরানের, বেরিয়ে গেল স্টেডিয়ামের বাইরে, ছুঁলেন KKR তারকার নজির- ভিডিয়ো

১০৬ মিটার লম্বা ছক্কা হাঁকালেন নিকোলাস পুরান।

পুরান ১৯তম ওভারে রিস টপলির বলে ছক্কার হ্যাটট্রিক করেন। ওভারের দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বলে রিস টপলিকে পরপর তিনটি ছক্কা হাঁকান তিনি। এর মধ্যে শেষ ১৮.৪ ওভারে যে ছক্কাটি পুরান ডিপ মিড উইকেটের উপর দিয়ে মারেন, সেটি স্টেডিয়ানের বাইরে গিয়ে পড়ে। ১০৬ মিটার লম্বা ছক্কা ছিল এটি।

ইনিংসের শেষ দুই ওভারে খেলার রং বদলে দিলেন নিকোলাস পুরান। ১৮তম ওভার শেষে ৫ উইকেটে ১৪৮ রান ছিল লখনউ সুপার জায়ান্টসের। সেখান থেকে শেষ দুই ওভারে নিকোলাস পুরান ঝড়ে এলএসজি-র স্কোর পৌঁছে গেল ৫ উইকেটে ১৮১ রানে।

আরও পড়ুন: CLT20 কি ফিরতে চলেছে? উদ্যোগী BCCI, CA, ECB, মিলল বড় আপডেটও

এর মধ্যে পুরান ১৯তম ওভারে রিস টপলির বলে ছক্কার হ্যাটট্রিক করেন। ওভারের দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বলে রিস টপলিকে পরপর তিনটি ছক্কা হাঁকান তিনি। এর মধ্যে শেষ ১৮.৪ ওভারে যে ছক্কাটি পুরান ডিপ মিড উইকেটের উপর দিয়ে মারেন, সেটি স্টেডিয়ানের বাইরে গিয়ে পড়ে। ১০৬ মিটার লম্বা ছক্কা ছিল এটি। এই মরশুমে এটি যুগ্মভাবে এটি সবচেয়ে লম্বা ছক্কা হাঁকানোর নজির। এই মরশুমে কলকাতা নাইট রাইডার্সের বেঙ্কটেশ আইয়ারও এমনই ১০৬ মিটার লম্বা একটি ছক্কা মেরেছেন। এই ছক্কা দু'টি এই মুহূর্তে এবার আইপিএল সবচেয়ে লম্বা।

শেষ ওভারেও পুরান মহম্মদ সিরাজকে ২টি ছক্কা হাঁকিয়েছেন। সব মিলিয়ে পাঁচে নেমে ৫টি ছক্কা এবং ১টি চারের হাত ধরে পুরানের ২১ বলে অপরাজিত ৪০ রানের হাত ধরে লখনউ সুপার জায়ান্টস অক্সিজেন পায়। সেই সঙ্গে মঙ্গলবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে চিন্নাস্বামীতে এলএসজি টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৮১ রানের লড়াই করার মতো ইনিংস খেলতে সক্ষম হয়।

আরও পড়ুন: এবার মিলিটারি ট্রেনিংয়ে বাবর আজমরা, ব্যাপারটা কী?- ভিডিয়ো

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি এলএসজি। তারা ৫.৩ ওভারেই প্রথম উইকেটে ৫৩ রান করে ফেলেছিল। কিন্তু রাহুল এদিনও উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি। ২টি ছয়ের হাত ধরে ১৪ বলে ২০ করে সাজঘরে ফিরেন কেএল। তিনে ব্যাট করতে নেমে ফের ব্যর্থ হন দেবদূত পাডিক্কালও। তিনি ১১ বলে ৬ করে আউট হয়ে যান। তবে স্কোরবোর্ডকে সচল রেখেছিলেন কুইন্টন ডি'কক। মার্কাস স্টোইনিসের সঙ্গে যখন তিনি ভালো পার্টনারশিপ করার পথে, সেই সময়ে ফের ধাক্কা খায় লখনউ। ১৫ বলে ২৪ করে সাজঘরে ফিরে যান স্টোইনিস। এর পর ৫৬ বলে ৮১ রানের দুরন্ত একটি ইনিংস খেলে আউট হয়ে যান কুইন্টন ডি'ককও।

এদিন চিন্নাস্বামীতে আরসিবি-র বিরুদ্ধে ডি'ককও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নিজের তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। ৩১ বছর বয়সী তারকা এই কৃতিত্বটি অর্জন করেছেন তাঁর ৯৯তম আইপিএল ম্যাচে। ডি'কক আউট হওয়ার পর নিকোলাস পুরান ঝড় তুলে লখনউকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

প্রকাশ্যে পঙ্কজ ত্রিপাঠীর ভগ্নিপতির দুর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ ‘‌যোগ্য প্রার্থীদের কথা ভাবা হল না’‌, অনামিকা রায়ও এবার চাকরিহারা হয়ে গেলেন কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা বার্সাকে ৩-২ হারিয়ে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে শীর্ষে রিয়াল, চটলেন জাভি রাজ্যের 'দোষেই' কি চাকরি বাতিল হল যোগ্যদেরও? SSC মামলায় কী যুক্তি হাই কোর্টের খাতায় কলমে এখনও ছিটকে যায়নি কোহলির দল, কোন অঙ্কে উঠতে পারে প্লে-অফে দাদাগিরি, দিদি নং ওয়ান, সারেগামাপা-র শ্যুটিং সেটে আগুন,পুড়ে ছাই ২টি মেকআপ ভ্যান প্রথমবার হিন্দিতে রেডিও সম্প্রচার শুরু কুয়েতে, প্রশংসায় ভারতীয় দূতাবাস 'বেআইনি অর্ডার', ২৬০০০ চাকরি বাতিলের নির্দেশ নিয়ে কার্যত HC-কে আক্রমণ মমতার ‘ক্ষমতা থাকলে আজই মমতা সরকারকে কান ধরে টেনে নামাতাম’, SSC রায় নিয়ে তোপ অভিজিতের

Latest IPL News

কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.