বাংলা নিউজ > ক্রিকেট > Rohit on India vs Pakistan test series: T20 ও ODI বিশ্বকাপে দেখা হয়, কিন্তু ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ হোক, চান রোহিত!

Rohit on India vs Pakistan test series: T20 ও ODI বিশ্বকাপে দেখা হয়, কিন্তু ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ হোক, চান রোহিত!

ভারত ও পাকিস্তানের মধ্যে নিয়মিত টেস্ট সিরিজ হোক, চান রোহিত শর্মা। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

সাদা বলের আইসিসি প্রতিযোগিতায় ভারত এবং পাকিস্তানের লড়াই হয়। কিন্তু সাদা বলের ক্রিকেটে হয় না। তাই ভারত ও পাকিস্তানের মধ্যে নিয়মিত টেস্ট সিরিজ হোক, চান রোহিত শর্মা। তিনি জানিয়েছেন, সেটা যদি হয়, তাহলে দারুণ বিষয় হবে।

ভারত এবং পাকিস্তানের মধ্যে নিয়মিত টেস্ট সিরিজ আয়োজনের পক্ষে সওয়াল করলেন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়কের বক্তব্য, সাদা বলের ক্রিকেটে বিভিন্ন আইসিসি প্রতিযোগিতায় ভারত এবং পাকিস্তানের লড়াই হয়। কখনও টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী। আবার কখনও ৫০ ওভারের বিশ্বকাপে সেই মহারণ হয়। কিন্তু ২০০৭ সালের ডিসেম্বরের পরে লাল বলের ক্রিকেটে ভারত এবং পাকিস্তান আর লড়াই করেনি (প্রথম দুটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত উঠলেও পাকিস্তান উঠতে পারেনি)। তাই দু'দেশের মধ্যে টেস্ট সিরিজ আয়োজনের পক্ষে সওয়াল করেছেন ভারতীয় দলের অধিনায়ক। তবে রোহিত এটাও বুঝিয়ে দিয়েছেন, তিনি যে মতপ্রকাশ করছেন, সেটা পুরোপুরি ক্রিকেটীয় দিক থেকে। ক্রিকেটের বৃত্তের মধ্যে থেকেই সেই কথা বলছেন বলে জানিয়ে দিয়েছেন রোহিত।

ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ নিয়ে রোহিত

সম্প্রতি পডকাস্ট শো ‘ক্লাস প্রেইরি ফায়ার’-তে ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ নিয়ে রোহিতের মতামত জানতে চান ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। ভারত বা পাকিস্তানে না হলেও ইংল্যান্ড বা সংযুক্ত আরব আমিরশাহির মতো দেশে টেস্ট সিরিজ আয়োজন করা যায় কিনা, তা জানতে চান। নিরপেক্ষ ভেন্যু হিসেবে অস্ট্রেলিয়ার নামও উঠে আসে।

সেই প্রশ্নের জবাবেই রোহিত বলেন, 'আমি সম্পূর্ণভাবে সেটা (ভারত-পাকিস্তানের মধ্যে নিয়মিত টেস্ট সিরিজ আয়োজনের বিষয়টি) বিশ্বাস করি। ওরা ভালো দল। ওদের হাতে দুর্দান্ত বোলার আছে। দারুণ লড়াই হবে। বিশেষত বিদেশের পরিবেশে খেলা হলে সেটা আরও দুর্দান্ত হবে। (ভারত এবং পাকিস্তানের মধ্যে) শেষ টেস্ট ম্যাচটা সম্ভবত খেলেছিল ২০০৬ সাল বা ২০০৮ সালে। আমার যা মনে পড়ছে, তাতে একটি ম্যাচে ওয়াসিম জাফর দ্বিশতরান করেছিল।'

আরও পড়ুন: রিপোর্ট- T20 WC-এ রোহিত-কোহলি ওপেন করতে পারেন, কিপার হিসেবে পন্ত-সঞ্জু-ইশানের মধ্যে চলছে লড়াই, যশস্বী সুযোগ পাবেন?

ওই পডকাস্টে রোহিত আরও বলেন, ‘হ্যাঁ, (ভারত-পাকিস্তানের মধ্যে নিয়মিত টেস্ট সিরিজ) হলে দারুণ হবে। দিনের শেষে আমরা খেলতে চাই। আমার মনে হয়, এই লড়াইটা (ভারত এবং পাকিস্তানের টেস্ট সিরিজ) দুর্দান্ত হবে। এমনিতে আমরা ওদের বিরুদ্ধে আইসিসি টুর্নামেন্টে খেলি। আমি ক্রিকেটের মধ্যে যাবতীয় বিষয় নিয়ে কথা বলছি। আমি অন্য কিছু নিয়ে কথা বলছি না। ব্যাট এবং বলের মধ্যে দারুণ লড়াই হবে। কেন হবে না তাই।’

আরও পড়ুন: ICC T20 World Cup 2024: কোহলি কি বিশ্বকাপে ওপেন করবেন? 'ভুয়ো খবর' বলে চাঞ্চল্যকর তথ্য দিলেন রোহিত শর্মা

ভারত-পাকিস্তানের শেষ টেস্ট সিরিজ

দু'দল শেষ টেস্ট সিরিজ খেলেছিল ২০০৭ সালে। ১-০ ব্যবধানে সেই সিরিজ জিতেছিল ভারত। সেই সিরিজের আগে পাকিস্তানে গিয়েছিল টিম ইন্ডিয়া। ভারতই ১-০ ব্যবধানে জিতেছিল সিরিজ। পরিসংখ্যান অনুযায়ী, ১৯৮৬-৮৭ সালের পরে দ্বিপাক্ষিক সিরিজে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।

আরও পড়ুন: ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথাও

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.