বাংলা নিউজ > ক্রিকেট > ICC ODI WC: অশ্বিনের পরামর্শ মেনে এই 'সারপ্রাইজ প্যাকেজ'-কে বিশ্বকাপের দলে রাখা হবে? মুখ খুললেন রোহিত

ICC ODI WC: অশ্বিনের পরামর্শ মেনে এই 'সারপ্রাইজ প্যাকেজ'-কে বিশ্বকাপের দলে রাখা হবে? মুখ খুললেন রোহিত

রোহিত শর্মা, তিলক বর্মা ও রবিচন্দ্রন অশ্বিন। 

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিলক বর্মা। আসন্ন বিশ্বকাপে তাঁকে দেখা যাবে কিনা, সেই নিয়ে মুখ খুললেন রোহিত।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলে অভিষেক ঘটেছে তিলক বর্মার। এখনও পর্যন্ত খেলা প্রায় সব কটি ম্যাচেই টি-টোয়েন্টিতে অসাধারণ পারফরম্যান্স করেছেন। ওয়ানডে ছাড়া তিনটি টি-টোয়েন্টি ম্যাচে তিনি করেন ৩৯, ৫১ ও অপরাজিত ৪৯ রান। অভিষেক সিরিজেই তাঁর দুরন্ত পারফরম্যান্স ওডিআই বিশ্বকাপে তাঁকে খেলানো নিয়ে নির্বাচকদের ভাবতে বাধ্য করেছে। ভারতীয় দলে প্রথম একাদশে অভিজ্ঞ ব্যাটাররা থাকবেন। তবে ভারতের অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ভারতীয় বোর্ডকে অনুরোধ করেছেন তিলক বর্মাকে বিশ্বকাপের দলে নিতে। ২০ বছর বয়সী তরুণ এই ক্রিকেটারকে দলে নেওয়ার বিষয়ে এবার নীরবতা ভাঙলেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও।

২০২২ সালের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিতের হাত ধরেই তিলকের আত্মপ্রকাশ ঘটে। তারপরে ধীরে ধীরে অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে ওঠেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে মিডিল অর্ডারে ব্যাট করেন তিলক। সেখানে দু’বছর ধরে শুধু মিডিল অর্ডারের জায়গায় শক্ত করেননি, তার সঙ্গে ভারতীয় দলে জায়গাও করে নিয়েছেন। ক্রিকেট বিশেষজ্ঞরাও সমর্থন করেছে তাকে। শেষ পর্যন্ত তাঁর কঠোর পরিশ্রমের সাফল্য পান জুলাই মাসে। 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে তাকে খেলার জন্য ডাকা হয়। তবে সিরিজে উদ্বোধনী ম্যাচ খেলার আগেই তিনি এশিয়ান গেমসের দলে জায়গা করে নেন। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিনি প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২৫ বলে ৩৯ রান করেন। তবে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে এক রানের জন্য অর্ধশত রানপূর্ণ করতে পারেননি। অপরাজিত থাকেন ৪৯ রানে।

রোহিত শর্মা তিলক বর্মার সম্পর্কে বলেন, 'ওকে দেখে আমার খুব প্রতিশ্রুতিশীল বলে মনে হয় ।আমি ওকে দু'বছর ধরে দেখছি। ওর মধ্যে খেলার তীব্র খিদে রয়েছে। যা একজন ক্রিকেটারের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। ও যে বয়সে খেলতে এসেছে সেই অনুযায়ী তাকে দেখে মনে হয় ও যথেষ্ট অভিজ্ঞ। তিলক ব্যাটিং খুব ভালই জানে। আমি যখন ওর সঙ্গে কথা বলি, তখন বুঝতে পারি যে ব্যাটিং সম্পর্কে ওর যথেষ্ট জ্ঞান আছে। ও জানে কোথায় কখন কিভাবে খেলতে হবে। তবে আমি একটা কথাই বলবো আমি বিশ্বকাপ বা অন্য কিছু সম্পর্কে জানি না। তবে এই ছেলেটির মধ্যে অনেক প্রতিভা আছে। যা ভারতীয় দলের হয়ে কয়েকটি ম্যাচেই তিলক দেখিয়ে দিয়েছে।'

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'পরকীয়ার সন্দেহে সারা শরীরে পেরেক ফুটিয়ে যুবককে গাছে ঝোলালেন স্ত্রী, শাশুড়ি' ভোট নয়, পাগলু ডান্স হয়েছে, কেশপুরে পুনর্নির্বাচন চাইলেন হিরণ ডিভোর্স হলে হার্দিকের ৭০% সম্পত্তির মালিক হবেন! নাতাশা লিখলেন, ‘কেউ রাস্তায়…’ কুম্বলের অনন্য নজির ছুঁয়েছেন অধিনায়ক কামিন্স, সুযোগ রয়েছে ওয়ার্নকেও টপকে যাওয়ার হার্দিক বিচ্ছেদের গুঞ্জন মিথ্যে? দেওরের পোস্টে নাতাশার মন্তব্য বাড়াচ্ছে জল্পনা ফিটনেস কোচ হতে মোটা মাইনের চাকরি চেয়েছিলেন, আজ IIT পাস এই মেয়ে সকলেরই অনুপ্রেরণা 'নন্দীগ্রামে ফের গুন্ডামি, ছাড়ব না, রাজনৈতিক বদলা নেবই,' ফুঁসছেন মমতা বারাণসীর ঘাটে নৌকা বিহারে আদৃতের পর্দার 'বোনুয়া' 'নিপা' প্রথম ৫ দফায় কোন আসনে মোট কত ভোট পড়ল? অবশেষে জানাল কমিশন! 'হাওয়া পালটাল নাকি?' ‘ওঁদের বিয়েতে নিমন্ত্রণ পাইনি, আদৃত ভালো থাকুক’, উচ্ছেবাবুর জন্মদিনে সৌমিতৃষা!

Latest IPL News

ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.