বাংলা নিউজ > টুকিটাকি > এবার ছেলেরাও কথা শুরু করতে পারবেন, খেলা ঘুরিয়ে দিল Bumble

এবার ছেলেরাও কথা শুরু করতে পারবেন, খেলা ঘুরিয়ে দিল Bumble

পুরুষ ব্যবহারকারীরা সুযোগ পাবেন কথা শুরুর, বাম্বল নিয়ে এল নতুন ফিচার REUTERS/Mike Blake/Illustration/ (REUTERS)

অ্যাপটি একটি নতুন ফিচার চালু করার পরিকল্পনা করছে যা ‘ওপেনিং মুভস’ নামে পরিচিত। পুরুষ ব্যবহারকারীরা মহিলাদের পছন্দ প্রশ্নের ওপর ভিত্তি করে কথোপকথন শুরু করার অনুমতি পাবেন এই ফিচারটির সাহায্যে।

আমরা সকলেই ডেটিং অ্যাপ বাম্বলের সঙ্গে কমবেশি পরিচিত। এই অ্যাপটির বিশেষত্বই হচ্ছে এই যে, এখানে মহিলারাই প্রথমে কথা বলতে পারবেন, যা অন্যান্য অ্যাপগুলির থেকে আলাদা করেছিল বাম্বলকে। তবে এবার নতুন ফিচার নিয়ে এল এই অ্যাপটি। এখন পুরুষরাও কথোপকথন শুরু করার সুযোগ পাবেন নির্দিষ্ট কিছু ক্ষেত্রে। অ্যাপটি একটি নতুন ফিচার চালু করার পরিকল্পনা করছে যা ‘ওপেনিং মুভস’ নামে পরিচিত। পুরুষ ব্যবহারকারীরা মহিলাদের পছন্দ প্রশ্নের ওপর ভিত্তি করে কথোপকথন শুরু করার অনুমতি পাবেন এই ফিচারটির সাহায্যে।

এর আগে বাম্বল অ্যাপটিতে কেবল মাত্র মহিলা ব্যবহারকারীরাই আগে মেসেজ করতে পারবেন, এই ফিচারের মাধ্যমে নিরাপত্তা জনিত সমস্যা এড়ানো যেত এবং অবাঞ্ছিত ব্যক্তিদের এড়িয়ে চলা সম্ভব হত বলেই অনেকের মতামত। এই নতুন ফিচারটির সাহায্যে মহিলারা স্বয়ংক্রিয়ভাবে ম্যাচিং প্রশ্ন পাঠানোর কোনও একটি নির্বাচন করবেন, যা তাদের ডেটিং প্রোফাইলে থাকা তথ্যের চেয়ে সেই ব্যক্তির সম্পর্কে একটু বেশি জানতে সাহায্য করবে। এগুলি তারা তাদের নিজস্ব প্রশ্ন বা অ্যাপ দ্বারা প্রস্তাবিত নানান প্রশ্নের মধ্যে থেকে বেছে নিতে পারেন। পুরুষরা একবার জবাব দেওয়ার পরে, মহিলাদের এগিয়ে যেতে চান কিনা সে সিদ্ধান্ত নেওয়ার জন্য ২৪ ঘন্টা সময় পাবেন প্রত্যেক ব্যবহারকারী মহিলা।

যদি কোনও ব্যবহারকারী সমলিঙ্গের ম্যাচ খোঁজেন, তাহলে সে ভাবেই প্রশ্ন সেট করতে পারবেন এবং তার উত্তর দিতে পারে। ‘ওপেনিং মুভস’ ফিচারটি অবশ্য একটি ঐচ্ছিক বৈশিষ্ট্য। মহিলারা চাইলে এটি সক্রিয় নাও রাখতে পারেন। তারা চাইলে ২০১৪ সালে চালু হওয়ার পর থেকে অ্যাপটিকে যেমন ছিল তেমন রাখতে পারেন। এই অ্যাপটি ডেটিংয়ে নারী ক্ষমতায়নের ধারণা মাথায় রেখে শুরু করা হয়েছিল। কিন্তু অনলাইন ডেটিংয়ের জগতের বিবর্তনের সঙ্গে সঙ্গে বাম্বল দেখেছে যে মহিলাদের সমতা নিয়ে সংজ্ঞাও বিবর্তিত হয়েছে।

 বাম্বলের সিইও লিডিয়ান জোন্স একটি বিবৃতিতে বলেছেন, ব্যবহারকারীরা বর্তমান অনলাইন ডেটিং অভিজ্ঞতার সাথে তাদের ক্লান্তি ভাগ করেছেন অপর ব্যক্তির সঙ্গে। আমরা আমাদের কমিউনিটির পছন্দ মত বিবর্তিত হতে চাই। ‘ওপেনিং মুভস’ ফিচারটি অ্যাপটির জনপ্রিয় ফিচার হয়ে উঠবে বলেই মনে করছেন সংস্থার কর্মীরা।

টুকিটাকি খবর

Latest News

বিধানসভার অফিসের কম্পিউটারে চলছে গেম, দিলীপ ঘোষের ‘অভিযান’এ ধরা পড়ল হাতে নাতে কলকাতার এই ইতিহাস জানেন কি? 'কাঁপছে গাড়ি'! গিয়েছিলেন বাংলাদেশ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি সিরিয়ালের সেটে আটকা পড়লেন শোলাঙ্কি রায়! পুরো ঘটনাটা কী ঘটেছে? ‘বাংলার জন আব্রাহাম’! জামা খুলে শরীর দেখালেন, টোটা বলছেন, ‘আমারও আছে তাই শো অফ…’ বাগদা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থীকে ঘিরে বড় অঙ্ক, কে মধুপর্না ঠাকুর? জানুন খুনের অভিযোগে গ্রেফতার বিখ্যাত নায়ক! ময়না তদন্তের রিপোর্টে মিলল অত্যাচারের চিহ্ন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব বিয়েতে নারাজ ছাত্রীকে ছুরির কোপ, তদন্তে গাফিলতির জন্য পুলিশকে ভর্ৎসনা হাইকোর্টের দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান

T20 WC 2024

বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.