বাংলা নিউজ > ক্রিকেট > SA vs IND ODI Series: রাহুলদের কোচিং করাবেন না দ্রাবিড়, BCCI এর বড় সিদ্ধান্ত

SA vs IND ODI Series: রাহুলদের কোচিং করাবেন না দ্রাবিড়, BCCI এর বড় সিদ্ধান্ত

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় (ছবি: AFP)

সম্প্রতি টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার কোচ ছিলেন রাহুল দ্রাবিড়। তবে ওয়ানডে সিরিজে তাঁকে কেএল রাহুলদের কোচিং করাতে দেখা যাবে না। আসলে তিনি এই দায়িত্বে থাকবেন না। আসলে ওয়ানডে সিরিজে কোচ হবেন না রাহুল দ্রাবিড়। একেবারে টেস্ট সিরিজে ফিরবেন তিনি।

ভারতীয় ক্রিকেট দল বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। টি-টোয়েন্টি সিরিজ দিয়ে এই সফর শুরু করেছে টিম ইন্ডিয়া। টি টোয়েন্টি সিরিজটি ড্র করেছে সূর্যকুমার যাদবরা। এবং এখন ভারতীয় দলের চোখ রবিবার থেকে শুরু হওয়া ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজের দিকে। তবে এই সিরিজের আগেই বড় সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। বিসিসিআইয়ের এই সিদ্ধান্ত সকলকেই অবাক করতে পারে। ওয়ানডে সিরিজের আগে দলের পুরো কোচিং স্টাফ পরিবর্তন করা হয়েছে। টি-টোয়েন্টি সিরিজের জন্য যে কোচিং স্টাফরা ছিলেন, তাদের সরিয়ে দিয়ে ওয়ানডে সিরিজের জন্য নতুন কোচিং স্টাফ বেছে নিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এর স্পষ্ট অর্থ হল ওয়ানডে সিরিজে দলের কোচ হবেন না রাহুল দ্রাবিড়।

সম্প্রতি রাহুল দ্রাবিড়ের মেয়াদ বাড়ানো হয়েছে। ওডিআই বিশ্বকাপ পর্যন্ত তাঁর মেয়াদ ছিল, কিন্তু তারপর বিসিসিআই তাঁর মেয়াদ বাড়ায়। সম্প্রতি টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার কোচ ছিলেন রাহুল দ্রাবিড়। তবে ওয়ানডে সিরিজে তাঁকে কেএল রাহুলদের কোচিং করাতে দেখা যাবে না। আসলে তিনি এই দায়িত্বে থাকবেন না। আসলে ওয়ানডে সিরিজে কোচ হবেন না রাহুল দ্রাবিড়। একেবারে টেস্ট সিরিজে ফিরবেন তিনি।

কোন কারণের জন্য দ্রাবিড় SA vs IND ODI Series-এ কোচিং করাবেন না?

ক্রিকবাজ তাদের প্রতিবেদনে জানিয়েছে যে রাহুল দ্রাবিড় টেস্ট সিরিজে পুরোপুরি মনোনিবেশ করতে চান, তাই তিনি ওয়ানডে সিরিজ থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন এবং বিসিসিআইও তার কথা মেনে নিয়েছে। 

কাদের দেওয়া হল দায়িত্ব?

রাহুল দ্রাবিড়ের জায়গায় কোচের দায়িত্ব নেবেন সিতাংশু কোটাক। দলের ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন প্রাক্তন উইকেটরক্ষক অজয় ​​রাত্রা। বোলিং কোচের দায়িত্ব নেবেন রাজীব দত্ত। প্রথম ওয়ানডেটি অনুষ্ঠিত হবে ১৭ ডিসেম্বর জোহানেসবার্গে। দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর পোর্ট এলিজাবেথে। তৃতীয় ও শেষ ওয়ানডেটি অনুষ্ঠিত হবে ২১ ডিসেম্বর পার্লেতে। এর পর রাহুল দ্রাবিড় আবার নিজের দায়িত্বে ফিরে আসবেন এবং ২৬ ডিসেম্বর থেকে নিউল্যান্ডসে শুরু হতে যাওয়া টেস্ট ম্যাচের দায়িত্ব নেবেন। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে তিন দিনের প্রস্তুতি ম্যাচের জন্যও প্রস্তুতি নেবেন রাহুল দ্রাবিড়।

উদ্দেশ্য টেস্ট সিরিজ জয় করা

প্রতিবেদনে বলা হয়েছে, রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জেতার দিকে খুব মনোযোগী। এ জন্য তাঁরা কোনও কসরত ছাড়তে চান না। এই কারণে, দ্রাবিড়ের ফোকাস পুরোপুরি এই টেস্ট সিরিজের দিকে। টিম ইন্ডিয়া এই সিরিজটি জিততে মরিয়া। ভারত গত দুই টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালে উঠেছিল কিন্তু শিরোপা জিততে পারেনি। এবার মনে হচ্ছে দলটি আগের চেয়ে আরও বেশি সিরিয়াস হয়ে মাঠে নামতে চলেছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর করতে উদ্যোগ, থানার পুলিশকে ‘‌ধমক’‌ অগ্নিমিত্রার সিএএ নিয়ে ইস্তেহারে খোলাখুলি জানাল তৃণমূল, মতুয়ারা কি চটে যাবেন? IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড ঘুমন্ত ছেলেকে নিয়েই পায়ে হেঁটে বৈষ্ণো দেবী মন্দিরে, ভজনও গাইলেন কপিল শর্মা নীল সাদা হয়ে গেল টালার ট্যাঙ্ক! জল হবে আরও স্বচ্ছ, কী রঙ জানেন? রামনবমীর দিনে শিব মন্দিরে পুজো দিলেন অভিষেক, চেনা ছকের বাইরে হাঁটলেন, কেন?‌ স্কুলে আরও এগিয়ে আসছে গরমের ছুটি! কবে থেকে ছুটি পড়বে? ‘মির্জা’ মুক্তি পেতেই সিনেমা হলে অনুরাগীদের সামনে মালাবদল করলেন অঙ্কুশ-ঐন্দ্রিলা দু-কামরার ছোট্ট ফ্ল্যাটে থাকেন ২৯০০ কোটির মালিক সলমন! ভাইজানের অন্দরমহল দেখুন T20 WC-এ রোহিত-কোহলি ওপেন করতে পারেন, কিপার হিসেবে পন্ত-সঞ্জু-ইশানের চলছে লড়াই

Latest IPL News

IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.