বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের

IPL 2024-‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের

রাজস্থান রয়্যালসের বিপক্ষে জীতেশ শর্মা। ছবি- এএফপি (AFP)

ম্যাচ শেষে পঞ্জাব কিংস দলের কোচ সঞ্জয় বাঙ্গার বিষয়টি খোলসা করতে গিয়ে বলেন, ‘জিতেশ শর্মা কখনই তাঁদের দলের সহ অধিনায়ক ছিলেন না। আইপিএলের শুরুতে ফটোশ্যুটে জিতেশকে পাঠানো হয়েছিল কারণ স্যাম কারান তখনও দেশে এসে পৌঁছায়নি। আইপিএলের নিয়ম আছে, একজনকে ফটোশ্যুটে পাঠাতেই হবে। সেই মতো জিতেশকে পাঠানো হয়’।

বিতর্ক আর পঞ্জাব কিংস যেন সমার্থক শব্দ হয়ে উঠেছে। আইপিএলের নিলামে এক ভারতীয় ক্রিকেটারকে কেনার পর তাঁঁকে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করেছিল পঞ্জাব। অসম্মানিত করা হয়েছিল শশাঙ্ক সিংকে। পরে তিনি জবাবটা মাঠে ব্যাট হাতেই দিয়েছেন। পরে সেই ক্রিকেটারকে নিয়ে অবশ্য বিবৃতি দিয়েছিল কিংসরা। এবার আরেক ভারতীয় ক্রিকেটারকেও অসম্মানিত করার অভিযোগ উঠল প্রীতি জিন্টার পঞ্জাব দলের বিপক্ষে।

 

রাজস্থান রয়্যালসের বিপক্ষে আইপিএলের ম্যাচে চোটের জন্য খেলতে পারেননি অধিনায়ক শিখর ধাওয়ান। চোটের জন্য ক্রিকেটারের ছিটকে যাওয়া নিশ্চিতভাবে কোনও অবাক ব্যাপার নয়। কিন্তু সকলকে হতবাক করেই দেখা গেছে, টসের সময় সঞ্জু স্যামসনের পাশে দাঁড়িয়ে রয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারান। ততক্ষণে প্রথম একাদশের সম্পূ্র্ণ তালিকা প্রকাশ না হওয়ায় অনেকেই ভেবেছিলেন সহ অধিনায়ক হিসেবে এতদিন দলে থাকা জিতেশ শর্মাও হয়ত কোনও কারণে ম্যাচে নেই। কিন্তু সেই ভাবনা কিছুক্ষণ পরেই উধাও হয়ে যায় যখন জিতেশের নাম প্রথম একাদশের তালিকায় দেখা যায়। তাহলে হঠাৎ কি এমন হল যে সহ অধিনায়ককে এই ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব না দিয়ে, বাকিদের মধ্যে থেকে অধিনায়ক বেছে নিতে হল টিম ম্যানেজমেন্টকে? এরপরই অভিযোগ ওঠে ফের ভারতীয় ক্রিকেটারকে অসম্মানের। পাল্টা নিজেদের পক্ষে যুক্তি খাড়া করেছে পঞ্জাব কিংস দলের কোচ সঞ্জয় বাঙ্গার।

ম্যাচ শেষে পঞ্জাব কিংস দলের হেড কোচ বিষয়টি খোলসা করতে গিয়ে বলেন, ‘জিতেশ শর্মা কখনই দলের সহ অধিনায়ক ছিলেন না। আইপিএলের শুরুতে ফটোশ্যুটে জিতেশকে পাঠানো হয়েছিল কারণ স্যাম কারান তখনও দেশে এসে পৌঁছায়নি। আইপিএলের নিয়ম আছে, একজনকে ফটোশ্যুটে পাঠাতেই হবে। সেই মতো জিতেশকে পাঠানো হয়। স্যাম গত বছরও দায়িত্ব সামলেছিল। দলের সঙ্গে কয়েকটা প্র্যাকটিস সেশন চেয়েছিল, সেই কারণের তার পরিবর্তে আমরা জিতেশকে পাঠাই। কিন্তু আমাদের প্ল্যানিংয়ে সব সময়ই স্যাম কারান ছিল ওই পদে’।

যদিও বাঙ্গারের এই যুক্তি মেনে নিতে একটু অসুবিধাই হচ্ছে অনেকের। কারণ এতদিনেও তো সহ অধিনায়কের বিষয়টা খোলসা করে দেওয়া যেত। তাহলেই দলের ভিতরে এবং সমর্থকদের মধ্যে কোনওরকম ভুল বোঝাবুঝির অবকাশই থাকত না। কারণ মার্চ মাসের ২১ তারিখই আইপিএলের ফটোশ্যুটে শিখরের অনুপস্থিতিতে সহ অধিনায়ক হিসেবেই ছবি তুলেছিলেন জিতেশ। যা আইপিএলের তরফে পোস্টও করা হয়।

রাজস্থানের বিপক্ষে এবারের আইপিএলে চতুর্থ ম্যাচে হারল পঞ্জাব। শেষ ওভারে গিয়ে ৩ উইকেটে জয় ছিনিয়ে নেয় রাজস্থান। সৌজন্যে হেতমায়েরের বিধ্বংসী ব্যাটিং। এদিকে যেই দুজনকে নিয়ে চর্চা সেই জিতেশ শর্মা করেন ২৯ রান। এই ম্যাচের অধিনায়ক স্যাম কারান ব্যাটে বড় রান না পেলেও বল হাতে তুলে নেন ২ উইকেট। পঞ্জাবের পরের ম্যাচ বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.