বাংলা নিউজ > ক্রিকেট > দলের হয়ে সিরিজ জয় মূল লক্ষ্য, অল্পের জন্য শতরান হাতছাড়া করেও আফসোস নেই ধ্রুব জুরেলের

দলের হয়ে সিরিজ জয় মূল লক্ষ্য, অল্পের জন্য শতরান হাতছাড়া করেও আফসোস নেই ধ্রুব জুরেলের

অল্পের জন্য শতরান হাতছাড়া করেও আফসোস নেই ধ্রুব জুরেলের (ছবি:AP)

রাঁচি টেস্টের প্রথম ইনিংসে এক অনবদ্য ৯০ রানের ইনিংস খেলে ভারতকে ম্যাচে লড়াইতে ফিরিয়ে সকলের নজর কেড়ে নিয়েছেন তিনি। তবে অল্পের জন্য হাতছাড়া হয়েছে শতরান। তবে তাতে একটুও অখুশি নন ধ্রুব। বরং জাতীয় দলের হয়ে টেস্ট সিরিজ জেতাই যে তাঁর লক্ষ্য তা জানিয়ে দিয়েছেন তিনি।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেট এই মুহূর্তে একটা পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে। বিশেষ করে চোট আঘাতের জন্যও ভারতীয় টিম ম্যানেজমেন্ট বেশ কিছু পরিবর্তন করতে বাধ্য হয়েছে। তবে পরিবর্ত হিসেবে দলে যারাই এসেছেন তারা প্রায় সকলেই ভালো পারফরম্যান্স করেছেন, বা করার চেষ্টা করেছেন। সরফরাজ খান সুযোগ পেয়েই রাজকোটে দুই ইনিংসে দুটি অর্ধশতরান করে স্পর্শ করেছেন কিংবদন্তি সুনীল গাভাসকরকে। চলতি রাঁচি টেস্টে অভিষেক হয়েছে পেসার আকাশদীপের। তিনিও প্রথম ইনিংসে তিনটি উইকেট নিয়ে নজর কেড়েছেন। তবে সবথেকে বেশি নজর কেড়েছেন কিপার ব্যাটার ধ্রুব জুরেল। রাজকোট টেস্টেই অভিষেক হয়েছিল তাঁর। আর রাঁচি টেস্টের প্রথম ইনিংসে এক অনবদ্য ৯০ রানের ইনিংস খেলে ভারতকে ম্যাচে লড়াইতে ফিরিয়ে সকলের নজর কেড়ে নিয়েছেন তিনি। তবে অল্পের জন্য হাতছাড়া হয়েছে শতরান। তবে তাতে একটুও অখুশি নন ধ্রুব। বরং জাতীয় দলের হয়ে টেস্ট সিরিজ জেতাই যে তাঁর লক্ষ্য তা জানিয়ে দিয়েছেন তিনি।

আরও পড়ুন…. IND vs ENG: আমার ভাই, স্বপ্ন সত্যি করার সময় এসে গিয়েছে- ধ্রব জুরেলের জন্য রিঙ্কু সিংয়ের বিশেষ বার্তা

রাজকোট টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে ৪৬ রান করেছিলেন ধ্রুব। কিপিংয়েও কেড়েছিলেন নজর। তবে রাঁচিতে যে ইনিংসটি তিনি খেললেন তাঁর জন্য কোন প্রশংসাই একেবারে যথেষ্ট নয়। নিজের কেরিয়ারের দ্বিতীয় ম্যাচে টেল এন্ডারদের নিয়ে যেভাবে ব্যাট করলেন তিনি তা নজর কেড়েছে বিশেষজ্ঞদের। একটা সময়ে মনে হয়েছিল ইংল্যান্ড দল হয়তো ১০০'র ও বেশি রানে লিড নিতে চলেছে। সেই জায়গা থেকে দাঁড়িয়ে কুলদীপ যাদবদের সঙ্গী করে ভারতকে ম্যাচে ফেরান তিনি। খেলেন অনবদ্য একটি ইনিংস। তবে অল্পের জন্য হাতছাড়া হয় তাঁর শতরান। স্পিনার টম হার্টলের দুরন্ত বলে লাইন বুঝতে না পেরে বোল্ড আউট হয়ে যান। নিজের দ্বিতীয় টেস্টেই অল্পের জন্য শতরান হাতছাড়া হলেও একেবারেই আফসোস করছেন না ধ্রুব জুরেল।

আরও পড়ুন…. IND vs ENG: আম্পায়ার্স কল নিয়ে কাঁদছে ইংল্যান্ড, এদিকে সেভাবেই চারজন ভারতীয় আউট হয়ে হল রেকর্ড

ম্যাচ শেষে এদিন তিনি স্পষ্টভাবে জানিয়েছেন, ‘আমি যদি আপনাদের (সাংবাদিকদের) সত্যি কথাটা বলি তা হল আমার সত্যি কোনও ধরনের কোন আফসোস নেই। আমার কেরিয়ারের এটা প্রথম টেস্ট সিরিজ। আমার মধ্যে একটা বিষয়েই মরিয়াভাব রয়েছে আর তা হল সিরিজের ট্রফিটা জয়। আমার স্বপ্ন নিজে হাতে এই সিরিজের ট্রফিটা তুলে ধরা। কারণ ছোটবেলা থেকেই আমার যে স্বপ্নটা ছিল তা হল জাতীয় দলের হয়ে টেস্ট ক্রিকেট খেলা।’ ধ্রুব জুরেল এদিন ১৪৯ বল খেলেছেন, করেছেন ৯০ রান। তাঁর ইনিংস সাজানো ছিল ছয়টি চার এবং চারটি ছয়ে। কুলদীপ যাদবকে সঙ্গী করে এদিন তিনি ভারতের হয়ে অষ্টম উইকেটে ৭৬ রান যোগ করে ভারতকে লড়াইতে ফেরান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘ধর্ম যার যার উৎসব সবার’ মমতার সুর লকেটের মুখে, ‘রাম BJP-র একার নয়’ বললেন রচনা জোরহাট লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য কাউন্সিলরের কন্যা নেহাকে কুপিয়ে খুন করল ফৈয়জ, সুতপা হত্যার ছায়া কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই রাতুলের সঙ্গে প্রেম ও বিয়ের কথা ছেলেকে প্রথম কীভাবে বলেছিলেন? অকপট রূপাঞ্জনা ভোটগ্রহণের আগের রাতে কোচবিহারে ঝরল রক্ত, আক্রান্ত তৃণমূল ও বিজেপির ২ বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো যেন সিনেমা! ১৬ মিলিয়ন ডলারের সোনা ও মুদ্রা চুরি, কানাডায় ধৃত ২ ভারতীয় বংশোদ্ভূত রাত থেকেই তপ্ত, কোচবিহারে অগ্নিপরীক্ষা! বিরাট ব্যবস্থা করছে কমিশন পরকীয়া করছে স্বামী, সন্দেহে ঘুমন্ত অবস্থায় গায়ে গরম জল ঢেলে দিল স্ত্রী

Latest IPL News

কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.