বাংলা নিউজ > ক্রিকেট > IND W vs AUS W: ওভার প্রতি ৫.১৫ রান, অজিদের বিরুদ্ধে টেস্টে ব্যাজবলের ঝলক শেফালিদের ব্যাটে

IND W vs AUS W: ওভার প্রতি ৫.১৫ রান, অজিদের বিরুদ্ধে টেস্টে ব্যাজবলের ঝলক শেফালিদের ব্যাটে

স্মৃতি মন্ধনা ও শেফালি বর্মা। ছবি- গেটি।

India Women vs Australia Women Only Test: ওয়াংখেড়েতে ভারত বনাম অস্ট্রেলিয়া মহিলা টেস্টের প্রথম দিনের শেষে চালকের আসনে হরমনপ্রীত কৌররা।

যে পিচে অস্ট্রেলিয়ার ব্যাটারদের কষ্ট করে রান তুলতে হয়, সেই একই বাইশগজে ঝোড়ো ব্যাটিং ভারতের মেয়েদের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একমাত্র টেস্টে ভারতে দুই ওপেনার যে রকম আগ্রাসী ইনিংসে খেলেন, তাতে একবারের জন্যও মনে হয়নি যে, তাঁরা টেস্ট খেলতে নেমেছেন। বরং বলা ভালো যে, ব্যাজবল ক্রিকেটের সাম্প্রতিক সংস্করণ দেখা গেল ওয়াংখেড়েতে।

মুম্বইয়ে বৃহস্পতিবার শুরু হয় ভারত বনাম অস্ট্রেলিয়া মহিলা টেস্ট ম্যাচ। টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। যদিও তারা ম্যাচের প্রথম ওভার থেকেই উইকেট হারাতে থাকে। একসময় ১৬৮ রানে ৮ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে অস্ট্রেলিয়া। তবে ভারতীয় ফিল্ডারদের একাধিক ক্যাচ মিস করার সুযোগ নিয়ে অজিরা শেষমেশ তাদের প্রথম ইনিংসে ২০০ রানের গণ্ডি টপকে যায়।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৭৭.৪ ওভার ব্যাট করে ২১৯ রানে অল-আউট হয়। অর্থাৎ, ওভার প্রতি তারা ২.৮১ রান সংগ্রহ করে। লড়াকু হাফ-সেঞ্চুরি করেন তালিয়া ম্যাকগ্রা। তিনি ৮টি বাউন্ডারির সাহায্যে ৫৬ বলে ৫০ রান করে আউট হন। হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন বেথ মুনি। তিনি ২টি বাউন্ডারির সাহায্যে ৯৪ বলে ৪০ রান করে মাঠ ছাড়েন।

ক্যাপ্টেন অ্যালিসা হিলি ৪টি চার ও ১টি ছক্কার সাহায্য়ে ৭৫ বলে ৩৮ রান করেন। অ্যানাবেল সাদারল্যান্ড ২টি বাউন্ডারির সাহায্যে ৫৮ বলে ১৬ রান করে মাঠ ছাড়েন। ১টি বাউন্ডারির সাহায্যে ২৬ বলে ১১ রান করে ক্রিজ ছাড়েন অ্যাশলেই গার্ডনার। অ্যালানা কিং ১টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ৫ রান করে আউট হন।

আরও পড়ুন:- দেড় কোটি দিয়ে RCB কিনে নেওয়ার পরেই বিগ ব্যাশে ৪ ম্যাচ নির্বাসিত ব্রিটিশ তারকা

জেস জোনাসেন ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬১ বলে ১৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন। লরেন শিয়াটেল ১টি বাউন্ডারির সাহায্যে ১৩ বলে ৬ রান করে মাঠ ছাড়তে বাধ্য হন। ২টি বাউন্ডারির সাহায্যে ৭১ বলে ২৮ রান করে নট-আউট থাকেন কিম গার্থ।

প্রথম ইনিংসে ভারতের পূজা বস্ত্রকার ৫৩ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ৫৬ রানে ৩টি উইকেট নেন স্নেহ রানা। ৪৫ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন দীপ্তি শর্মা।

আরও পড়ুন:- T10 Cricket: ১১ ছক্কায় ধ্বংসাত্মক শতরান, মেয়েদের ক্রিকেটে যা কেউ পারেননি, তিন দিনে দু'বার সেই নজির গড়লেন জুইলিং

পালটা ব্যাট করতে নেমে ভারত শুরু থেকেই ঝড় তোলে। তারা ৭.৪ ওভারে অর্থাৎ, ৪৬ বলেই দলগত ৫০ রানের গণ্ডি টপকে যায়। দিনের একেবারে শেষ বেলায় জোনাসেনের বলে এলবিডব্লিউ হন শেফালি বর্মা। তিনি ৮টি বাউন্ডারির সাহায্যে ৫৯ বলে ৪০ রান করে সাজঘরে ফেরেন।

প্রথম দিনের শেষ ভারত ১৯ ওভার ব্যাট করে ১ উইকেটের বিনিময়ে ৯৮ রান তুলে ফেলে। অর্থাৎ, ওভার প্রতি ৫.১৫ রান সংগ্রহ করে টিম ইন্ডিয়া। স্মৃতি মন্ধনা ৮টি বাউন্ডারির সাহায্যে ৪৯ বলে ৪৩ রান করে নট-আউট থাকেন। ১টি বাউন্ডারির সাহায্যে ৮ বলে ৪ রান করে নট-আউট থাকেন স্নেহ রানা। অর্থাৎ, প্রথম ইনিংসের নিরিখে অস্ট্রেলিয়ার থেকে ১২১ রানে পিছিয়ে রয়েছে ভারত। তাদের হাতে রয়েছে ৯টি উইকেট।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষা আগমনের বার্তা IMD-র, মৌসুমি বায়ুর ফলে বৃষ্টি হবে কবে? ট্যাটু করিয়েছেন? সাবধান হয়ে যান, বিরল ক্যানসারের ঝুঁকি বাড়ায় শিল্প বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক কোয়ালিফায়ারে হার, প্যারিস যেতে ক্রমতালিকার দিকে চোখ ভারতীয় পুরুষ আর্চারি দলের বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই চাঁচাছোলা ভাষায় আক্রমণ মহম্মদ হাফিজের CM স্কিমে মুসলিম মহিলা ফ্ল্যাট পাওয়ায় বিক্ষোভ, স্বতপ্রণোদিত মামলা করল না HC উইকেন্ড আসতেই বাড়ল চান্দু চ্যাম্পিয়নের আয়, ২ দিনে ঘরে কত তুলল কার্তিকের ছবি? ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের কে হবেন লোকসভার স্পিকার? মোদী ৩.০ 'কিংমেকার' জেডিইউ, টিডিপি পরস্পরের ভিন্ন মত একই সপ্তাহে বন্ধ জি বাংলার তিনটি মেগা! কেন দু-মাসেই ঝাঁপ পড়ল অষ্টমীর?

T20 WC 2024

বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.