বাংলা নিউজ > ক্রিকেট > PAK vs AFG U19 World Cup 2024: শাহজেবের শতরান, আফগানদের খড়কুটোর মতো উড়িয়ে যুব বিশ্বকাপ শুরু পাকিস্তানের

PAK vs AFG U19 World Cup 2024: শাহজেবের শতরান, আফগানদের খড়কুটোর মতো উড়িয়ে যুব বিশ্বকাপ শুরু পাকিস্তানের

শতরানের পরে শাহজেব। ছবি- পিসিবি।

Pakistan vs Afghanistan ICC U19 World Cup 2024: পাক বোলারদের আগ্রসনের মুখে প্রতিরোধ গড়তে ব্যর্থ আফগান ব্যাটাররা।

আফগানিস্তানের বিরুদ্ধে বিশাল জয় দিয়ে যুব বিশ্বকাপ অভিযান শুরু করল পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। ইস্ট লন্ডনে ডি-গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের যুব দলকে ১৮১ রানে হারিয়ে দেয় পাকিস্তান। সৌজন্যে, ওপেনার শাহজেব খানের দুরন্ত শতরান। যদিও ব্যাট হাতে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন পাক অধিনায়ক সাদ বেগ। বল হাতে অনবদ্য পারফর্ম্যান্স উপহার দেন উবেদ শাহ ও মহম্মদ জীশান।

বাফেলো পার্কে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। তারা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৮৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। শাহজেব খান ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৮ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শতরানের গণ্ডি টপকে যান ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১২২ বলে। শেষমেশ ১০টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১২৬ বলে ১০৬ রান করে আউট হন শাহজেব।

সাদ বেগ ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫২ বলে ৫৫ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন। ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৯ বলে ৪৬ রান করেন রিয়াজ উল্লাহ। তিনি নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন। এছাড়া শামিল হোসেন ১৭ ও উবেদ শাহ ২২ রান করে আউট হন।

আরও পড়ুন:- India A vs England Lions: সবাই ভেবেছিল ভারতীয়-এ দল হারবে, রজত পতিদারের পরে কেএস ভরতের সেঞ্চুরিতে ঘুরে গেল ম্য়াচ

আফগানিস্তানের হয়ে ১০ ওভারে ১টি মেডেন-সহ ৫১ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন খলিল আহমেদ। ১০ ওভারে ৫২ রান খরচ করে ২টি উইকেট নেন বসির আহমেদ। ১টি করে উইকেট সংগ্রহ করেন গজনফর ও নাসির খান।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ভারতীয়-এ দলে যোগ দেওয়ার আগে রঞ্জিতে ঝোড়ো শতরান তিলক বর্মার, দু'দিনেই ম্যাচ জিতল হায়দরাবাদ

পালটা ব্যাট করতে নেমে আফগানিস্তানের যুব দল কোনও রকমে ১০০ রানের গণ্ডি টপকে অল-আউট হয়ে যায়। তারা ২৬.২ ওভারে মাত্র ১০৩ রান সংগ্রহ করে। উইকেটকিপার নুমান শাহ দলের হয়ে সব থেকে বেশি ২৬ রান করেন। ৩১ বলের ইনিংসে তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। ২৬ বলে ২০ রান করেন সোহেল খান। তিনি ২টি চার মারেন। ৩২ বলে ২০ রান করেন রহিমউল্লাহ জুরমতি। তিনি ৩টি চার মারেন। ৪টি বাউন্ডারির সাহায্যে ২৯ বলে ১৯ রানের যোগদান রাখেন হাসান এইসাখিল।

পাকিস্তানের উবেদ শাহ ৭ ওভারে ১টি মেডেন-সহ ২৬ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ১৭ রানে ৩টি উইকেট নেন মহম্মদ জীশান। ১টি করে উইকেট নেন আমির হাসান ও আহমেদ হুসেন। ম্যাচের সেরা হন শতরানকারী শাহজেব।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

লাউ রান্না করে খোসা ফেলবেন না! জেল্লা ঠিকরে পড়বে মুখে এভাবে মাখলে, রইল টিপস জওয়ানের গানে নাচ মোহনলালের, মুগ্ধ শাহরুখ লিখলেন ‘তুমিই জিন্দা বান্দা’ পাকিস্তান হারলেও বিশ্বরেকর্ড ক্যাপ্টেন বাবর আজমের, বহু পিছিয়ে রোহিত-কোহলি IPL 2024 মরশুমের প্রায় অর্ধেক শেষ, কোন ৪টি দল প্লে অফের দৌড়ে সকলকে পিছনে ফেলেছে বাড়িতে সারাক্ষণ রাগারাগি? বেডরুম নিয়ে এই ভুল করছেন না তো! বাস্তুটিপস রইল ‘‌অভিষেককেও তো খুন করতে গিয়েছিলি’‌, বীরভূম থেকে বিস্ফোরক দাবি করলেন মমতা কিষাণগঞ্জ লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য 'কংগ্রেসের শাসনে হনুমান চালিসা শোনাও অপরাধ', বিরোধীদের তোপ মোদীর বীরভূমে প্রচারে গিয়ে কেষ্টকে স্মরণ, কবে ছাড়া পাবেন তিহাড় থেকে, জানালেন মমতা ২০২২ T20 বিশ্বকাপ খেলা এই ৬ ভারতীয় তারকার ২০২৪ বিশ্বকাপ থেকে বাদ পড়া নিশ্চিত

Latest IPL News

ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.