বাংলা নিউজ > ক্রিকেট > Shweta Sehrawat: ৫০ ওভারের ক্রিকেটে প্রথম ভারতীয় মহিলা হিসাবে দ্বিশতরানের নজির গড়লেন শ্বেতা

Shweta Sehrawat: ৫০ ওভারের ক্রিকেটে প্রথম ভারতীয় মহিলা হিসাবে দ্বিশতরানের নজির গড়লেন শ্বেতা

শ্বেতা শেরাওয়াত। ছবি-এক্স

নজির গড়লেন শ্বেতা শেরাওয়াত। দ্বিতীয় মহিলা ক্রিকেটার হিসাবে লিস্ট-এ ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান করলেন দিল্লির এই ক্রিকেটার।

মহিলাদের একদিনের ওডিআই টুর্নামেন্টে রেকর্ড গড়লেন শ্বেতা শেরাওয়াত। নাগাল্যান্ডের বিরুদ্ধে ২৪২ রান করলেন তিনি। সেই সঙ্গে রেকর্ডও গড়ে ফেললেন মহিলা এই ক্রিকেটার। লিস্ট-এ ক্রিকেটে এই প্রথম কোনও ভারতীয় মহিলা ক্রিকেটার ২০০ রান করলেন। শুধু তাই নয়, বিশ্বে প্রথম শ্রেণীর ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান করলেন শ্বেতা। এরই সঙ্গে দুটি রেকর্ড গড়ে ভারতীয় ক্রিকেট মহলে শোরগোল ফেলে দিলেন দিল্লির এই মহিলা ক্রিকেটার।

নাগাল্যান্ডের বিরুদ্ধে এদিন শুরু থেকেই দাপট দেখাতে থাকে দিল্লি। ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন শ্বেতা। শুধু তাই নয়, বিপক্ষের বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করতে থাকেন তারা। শ্বেতা একাই এদিন দ্বিশতরান করেন। বিপক্ষ দলের বোলারদের কোনও রকম সুযোগই দেননি তিনি। ফলে ল্যাজে গোবরে হয়ে যায় নাগাল্যান্ডের বোলিং অর্ডার।

এদিন শুধু শ্বেতা একা নন, একই সঙ্গে প্রতীকা রাওয়ালও বড় রান করেন। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে এগিয়ে যায় দিল্লি। শ্বেতা ১৫০ বলে ২৪২ রান করেন। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৩১টি বাউন্ডারি এবং ৭টি ওভার বাউন্ডারির সৌজন্যে। প্রথম মহিলা ক্রিকেটার হিসাবে প্রথম শ্রেণীর ক্রিকেটে দ্বিশতরান করলেন তিনি। এছাড়াও প্রতীকা মাত্র ৮৯ বলে করেন ১০১ রান। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৮টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে। তানিশা সিংও মাত্র ৩৮ বলে ৬৭ রানের ইনিংস খেলেন ৯টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। ব্যাটারদের দাপটে দিল্লি নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৫৫ রান তোলে।

জবাবে ব্যাট করতে নেমে নাগাল্যান্ড প্রথম থেকেই ধাক্কা খায়। দলের হয়ে সর্বোচ্চ রান করেন রোহিনী মানে। তিনি দশ রান করেন। এই রান দেখে স্পষ্ট হয়েছে, এদিন কেউই সেইভাবে দাগ কাটতে পারেনি। মাত্র ৫৫ রানে অলআউট হয়ে যায় নাগাল্যান্ড। তাসের ঘরের মতো ভেঙে পড়ে ব্যাটিং অর্ডার। তিনটি করে উইকেট নেন দিল্লির পারুনিকা সিসোদিয়া, হারেন্দ্র মধু এবং প্রিয়া মিশ্র। এছাড়াও একটি করে উইকেট নেন সোনি যাদব। ৪০০ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে নেয় দিল্লি। স্বাভাবিক ভাবেই এমন রেকর্ড গড়ে খুশি গোটা দিল্লি দল। তবে সবচেয়ে বেশি খুশি হয়েছেন শ্বেতা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দক্ষিণবঙ্গে সর্বত্র পারদ ৪০এর ওপরে, রবিবার দাবদাহে রেকর্ড করল বাঁকুড়া মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন শাকিবের সঙ্গে সময় কাটাচ্ছিলেন বুবলী, ঢুকে পড়েন অপু! দুই সতীনে চুলোচুলি… পূর্ব মেদিনীপুরে ১০০ দিনের কাজের টাকা ঢুকল প্রধান শিক্ষিকার ব্যাঙ্ক অ্যাকাউন্টে আচমকাই অসুস্থ রাহুল গান্ধী, গেলেন না সভায় কীটনাশকে ভরপুর এভারেস্ট কারি মশলা, অভিযোগ করে নিষিদ্ধ করল সিঙ্গাপুর কিশোর কুমারের গান গাইতে ভালোবাসেন ভারতীয় নৌবাহিনীর নতুন প্রধান একই দিনে চৈত্র পূর্ণিমা ও হনুমান জয়ন্তী, আর্থিক সমস্যা দূর করতে করুন এইগুলি দান কেন পালিত হয় মহাবীর জয়ন্তী? ইতিহাস ও তাৎপর্য জানলে চমকে উঠবেন

Latest IPL News

মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো ম্যাচ শুরুর আগে সুনীল নারিনের সঙ্গে এটা কী করলেন বিরাট কোহলি, দেখুন ভিডিয়ো স্টেডিয়ামে দর্শকদের ক্রমাগত কটাক্ষে মানসিক সমস্যা হচ্ছে হার্দিকের!দাবি উথাপ্পার 'বিগ হিটার' কায়রন পোলার্ডের বিরুদ্ধে নেটে লেগ স্পিনার জসপ্রীত বুমরাহর লড়াই ! ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.