বাংলা নিউজ > ক্রিকেট > WPL Code of Conduct ভাঙার জন্য জরিমানার মুখে পড়লেন ইউপি ওয়ারিয়র্সের দুই ক্রিকেটার

WPL Code of Conduct ভাঙার জন্য জরিমানার মুখে পড়লেন ইউপি ওয়ারিয়র্সের দুই ক্রিকেটার

ইউপি ওয়ারিয়র্সের সোফি একলেস্টোন এবং কিরণ নাভগিরেকে জরিমিনা করা হল (ছবি-PTI) (PTI)

উইমেন্স প্রিমিয়ার লিগে (WPL 2024) দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এই ম্যাচ চলাকালীন আচরণবিধি লঙ্ঘনের জন্য রবিবার ইউপি ওয়ারিয়র্সের সোফি একলেস্টোন এবং কিরণ নাভগিরেকে তাদের ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে।

মহিলা প্রিমিয়ার লিগ ২০২৪ চলাকালীন দুই তারকা খেলোয়াড়ের বিরুদ্ধে বড় ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। অভিযোগ উঠেছে এই দুই খেলোয়াড়ই মরশুমের ১৫তম ম্যাচে WPL আচরণবিধি লঙ্ঘন করেছিলেন। এই ম্যাচটি দিল্লি ক্যাপিটালস এবং ইউপি ওয়ারিয়র্সের দলের মধ্যে খেলা হয়েছিল। এই উত্তেজনাপূর্ণ ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ১ রানে হারিয়েছিল ইউপি ওয়ারিয়র্স। উইমেন্স প্রিমিয়ার লিগে (WPL 2024) দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এই ম্যাচ চলাকালীন আচরণবিধি লঙ্ঘনের জন্য রবিবার ইউপি ওয়ারিয়র্সের সোফি একলেস্টোন এবং কিরণ নাভগিরেকে তাদের ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। শুক্রবারের ম্যাচ চলাকালীন WPL কোড অফ কন্ডাক্টের ধারা 2.2 লঙ্ঘনের জন্য উভয়কেই জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন… NZ vs AUS: কামিন্সের জবাব নেই, দলের সাপোর্ট পেয়েই ভালো খেলল ক্যারি, অজিদের জয় নিয়ে অকপট অশ্বিন

কী কারণে জরিমানা করা হয়েছে?

শুক্রবারের ম্যাচ চলাকালীন WPL কোড অফ কন্ডাক্টের ধারা 2.2 লঙ্ঘনের জন্য সোফি একলেস্টোন এবং কিরণ নাভগিরেকে জরিমানা করা হয়েছে। উইমেন'স প্রিমিয়ার লিগের (ডব্লিউপিএল) একটি বিবৃতি অনুসারে, সোফি এবং কিরণ উভয়েই ধারা 2.2 এর অধীনে লেভেল 1 লঙ্ঘন স্বীকার করেছেন, যা ম্যাচ চলাকালীন ক্রিকেট সরঞ্জাম বা পোশাক বা মাঠের মাঠের সরঞ্জামের অপব্যবহারের সঙ্গে সম্পর্কিত। এই অনুসারে, আচরণবিধি লঙ্ঘনের জন্য প্রথম স্তরের ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত এবং বৈধ।

আরও পড়ুন… IND vs ENG: যশস্বীর ডাবল সেঞ্চুরি নয়, কোচ রাহুল দ্রাবিড়ের জন্য এটি ছিল সিরিজের সবচেয়ে বিশেষ মুহূর্ত

কোন খেলোয়াড়দের বিরুদ্ধে বড় অ্যাকশন নেওয়া হবে?

ইউপি ওয়ারিয়র্সের সোফি একলেস্টোন এবং কিরণ নাভগিরের বিরুদ্ধে WPL আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তাদের দলের ম্যাচ চলাকালীন WPL কোড অফ কন্ডাক্ট লঙ্ঘনের জন্য এই উভয় খেলোয়াড়কে তাদের ম্যাচ ফি এর ১০ শতাংশ জরিমানা করা হয়েছিল।

উইমেন'স প্রিমিয়ার লিগের (ডব্লিউপিএল) একটি বিবৃতি অনুসারে, সোফি এবং কিরণ উভয়েই আর্টিকেল 2.2 এর অধীনে লেভেল 1 লঙ্ঘনের কথা স্বীকার করেছেন। যা ম্যাচ চলাকালীন ক্রিকেট সরঞ্জাম বা পোশাক এবং মাঠের মাঠের সরঞ্জামের অপব্যবহারের সাথে সম্পর্কিত। আচরণবিধির লেভেল 1 লঙ্ঘনের জন্য ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত এবং বাধ্যতামূলক।

আরও পড়ুন… IPL 2024 শুরু হওয়ার আগেই MI ভক্তদের জন্য সুখবর! ফিট হওয়ার খবর দিলেন তারকা ব্যাটার

রোমাঞ্চকর ম্যাচে জয় পেয়েছে ইউপি ওয়ারিয়র্স

দিল্লি ক্যাপিটালস এবং ইউপি ওয়ারিয়র্সের মধ্যে খেলা এই ম্যাচে, ইউপি অধিনায়ক অ্যালিসা হিলি টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। যেখানে ইউপি ওয়ারিয়র্স, প্রথমে ব্যাট করে, নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান তোলে এর জবাবে, দিল্লি ক্যাপিটালস দল ১৯.৫ ওভারে ১৩৭ রানে অলআউট হয়ে যায় এবং ইউপি ওয়ারিয়র্স একটি রোমাঞ্চকর ম্যাচ জেতে।

কেমন ছিল দীপ্তি শর্মার পারফরমেন্স?

দীপ্তি শর্মার হ্যাটট্রিকের ভিত্তিতে অরুণ জেটলি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ১ রানে হারিয়েছে ইউপি ওয়ারিয়র্স। দীপ্তি প্রথম ভারতীয় এবং একমাত্র দ্বিতীয় খেলোয়াড় যিনি লিগের ইতিহাসে হ্যাটট্রিক করেছেন। ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরিও করেছেন তিনি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং 'সেদিন পিছন থেকে এসে দেহরক্ষী আমায়…' যৌন হেনস্থার শিকার হন 'বালিকা বধূ' অভিকা 'একটুও নার্ভাস নই,' রাহুলের ছেড়ে দেওয়া আসনে দাঁড়িয়ে আর কী বললেন প্রিয়াঙ্কা? পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির দল চ্যাম্পিয়ন হয়নি, তবে মেগা ইভেন্টে প্রথম ম্যাচেও কখনও হারেননি সাউথগেট! সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক জল্পনায় জল! হলই না যোগী-মোহন ভাগবত সাক্ষাৎকার সামনেই বিয়ে, প্রিয়াঙ্কা বলছেন, 'গাইছে মনে মোর তুমি তুমি তুমি আমার...'

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.