বাংলা নিউজ > ক্রিকেট > T10 League- ভারতীয় বোলারের নো বল নিয়ে তোলপাড় ক্রিকেট বিশ্ব, উঠছে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ!

T10 League- ভারতীয় বোলারের নো বল নিয়ে তোলপাড় ক্রিকেট বিশ্ব, উঠছে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ!

এত বড় নো বল! উঠছে ম্যাচ ফিক্সিংয়ের গন্ধ (ছবি-এক্স)

Abu Dhabi T10 League match fixing allegations- টিম ইন্ডিয়ার প্রাক্তন বোলার অভিমন্যু মিঠুন এমন একটি নো বল করেছিলেন যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এই ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় ভারতের এই প্রাক্তন খেলোয়াড়ের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগও উঠতে শুরু করেছে।

Abu Dhabi T10 League- ক্রিকেট বিশ্বে প্রতিদিনই নতুন কিছু ঘটে চলেছে। বর্তমানে সারা বিশ্বে যে পরিমাণ ক্রিকেট খেলা হচ্ছে, তা বিবেচনা করলে নতুন কিছু সামনে আসাটাই স্বাভাবিক। তবে শনিবার রাতে, ক্রিকেট ভক্তরা নিয়মিত বিরতিতে ক্রিকেট মাঠে এমন কিছু দেখতে পান যা তারা দেখতে চান না। আসলে, আবুধাবি টি টেন ​​লিগের সময় এমন কিছু ঘটেছে যা কখনই প্রত্যাশা করা যায় না। টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা বোলার অভিমন্যু মিঠুন এমন একটি নো বল করেছিলেন যা নিয়ে বিতর্ক উঠেছে। এই নো বলটি দেখার পরে, ২০১০ সালে মহম্মদ আমিরের করা ঘটনাটি ভক্তদের মনে পড়ে গিয়েছে। এই ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় ভারতের এই প্রাক্তন খেলোয়াড়ের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগও উঠতে শুরু করেছে।

ঘটনাটা কী ঘটে ছিল?

শনিবার খেলা চেন্নাই ব্রেভস বনাম নর্দান ওয়ারিয়র্স ম্যাচে এই ঘটনা ঘটে ছিল। এই ম্যাচে প্রথমে ব্যাট করে নর্দান ওয়ারিয়র্স তাদের ১০ ওভারে হজরতউল্লাহ জাজাইয়ের অর্ধশতকের সাহায্যে স্কোর বোর্ডে ১০৬/৩ রান তুলে ছিল। টার্গেট তাড়া করতে গিয়ে ব্রেভসের ইনিংসের পঞ্চম ওভারে এই লম্বা নো বল করে সকলকে চমকে দেন অভিমন্যু মিঠুন। ভারতের প্রাক্তন বোলারকে এত বড় নো বল করতে দেখে সহ খেলোয়াড়, ধারাভাষ্যকার এমনকি ভক্তরাও অবাক হয়ে যান।

কিছুক্ষণ পর অভিমন্যু মিঠুনের এই ছবি সোশ্যাল মিডিয়ায় আগুনের মতো ছড়িয়ে যায়। এরপরে প্রাক্তন এই ভারতীয় খেলোয়াড়ের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠতে শুরু করে। মিঠুনের এই অ্যাকশন দেখে ভক্তরা মনে পড়ে গেল মহম্মদ আমিরের কথা। ২০১০ সালে পাকিস্তানের ফাস্ট বোলারও এমনই একটা খারাপ নো বল করেছিলেন। যেই ঘটনা ক্রিকেটে এক রকম কলঙ্কের দাগ কেটে দিয়েছে। তবে অভিমন্যু মিঠুনের বিরুদ্ধে এখনই তেমন কিছু বলা যাবে না। কারণ বিষয়টি প্রমাণিত হয়নি। এটি শুধু সকলের ধারনা মাত্র।

সচিন-ধোনির সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করেছেন অভিমন্যু মিঠুন

অভিমন্যু মিঠুন ভারতের হয়ে ৪টি টেস্ট ও ৫টি ওয়ানডে খেলেছেন। ২০১০ সালে প্রাক্তন অধিনায়ক এমএস ধোনির নেতৃত্বে অভিষেকের সুযোগ পান এই ফাস্ট বোলার। এই সময়ের মধ্যে, তিনি কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, বীরেন্দ্র সেহওয়াগ এবং গৌতম গম্ভীরের মতো তারকাদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করেছিলেন। মিঠুন ৪ টেস্টে ৯ উইকেট এবং ৫ ওয়ানডেতে ৩ উইকেট নিয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

'যে সব জায়গায় জনবিন্যাস বদলে গিয়েছে সেখানে নিয়মিত ধর্ষণ করা হয় হিন্দু মেয়েদের' বিপাকে রবীন্দ্রন, বাইজুস থেকে বাইজুকে ছেঁটে ফেলতে NCLT-তে আবেদন ৪ বিনিয়োগকারীর প্রথা ভাঙল উচ্চমাধ্যমিকের দর্শনে, কোন প্রশ্নটা কঠিন? বাকিটা কেমন? জানালেন শিক্ষক 'আমি লজ্জিত', শ্রীদেবীর মেয়ে হয়েও তেলুগু ভাষা জানেন না! অনুশোচনা জাহ্নবীর ব্রহ্মোস, মিগের ইঞ্জিন কেনা হবে, ৩৫০০০ কোটির ৪টি চুক্তিকে সবুজ সংকেত কেন্দ্রের গাজওয়া-ই-হিন্দ ফতোয়া! দারুল উলুম দেওবন্দের বিরুদ্ধে এইআইআর করার নির্দেশ সূর্যাস্তের সময় সাতপাক থেকে হলদি: রকুলপ্রীত-জ্যাকির বিয়ের কোন ৭ মুহূর্ত নজর কাড়ল? মেসিদের জন্য দরজা বন্ধ করল চিন, মার্কিন যুক্তরাষ্ট্রে খেলবে আর্জেন্তিনা সন্দেশখালিতে জনরোষের মুখে শাহজাহান ঘনিষ্ঠ TMC নেতা, ভাঙচুর হল বাড়ি জল্পনায় ইতি, ট্রিলজি নয় একক ছবি হিসেবেই আসছে রণবীরের শক্তিমান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.