বাংলা নিউজ > ক্রিকেট > Vijay Hazare Trophy: ইন্দ্রজিতের ধামাকাদার সেঞ্চুরি, বরুণ-সাই কিশোরের স্পিনের জালে বেসামাল মুম্বই, সেমিতে তামিলনাড়ু

Vijay Hazare Trophy: ইন্দ্রজিতের ধামাকাদার সেঞ্চুরি, বরুণ-সাই কিশোরের স্পিনের জালে বেসামাল মুম্বই, সেমিতে তামিলনাড়ু

মুম্বইকে হারিয়ে সেমিফাইনালে তামিলনাড়ু।

বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচে মুম্বইকে সাত উইকেটে হারিয়ে সেমিতে পৌঁছে গেল তামিলনাড়ু। শেষ চারে তারা হরিয়ানার মুখোমুখি হবে। হরিয়ানা কোয়ার্টার ফাইনালে বাংলাকে চার উইকেটে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে।

অভিজ্ঞ ব্যাটসম্যান বাবা ইন্দ্রজিতের দুরন্ত সেঞ্চুরি। বরুণ চক্রবর্তী, সাই কিশোরের স্পিনের জাল। সঙ্গে তামিলনাড়ুর টিম গেমের বিস্ফোরণ। সব মিলিয়ে ধামাকাদার পারফরম্যান্স করল তামিলনাড়ু। আর তাতেই ছিটকে গেল মুম্বই। বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচে মুম্বইকে সাত উইকেটে হারিয়ে সেমিতে পৌঁছে গেল তামিলনাড়ু। শেষ চারে তারা হরিয়ানার মুখোমুখি হবে। হরিয়ানা কোয়ার্টার ফাইনালের আর এক ম্যাচে বাংলাকে চার উইকেটে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় মুম্বই। তবে প্রথমে ব্যাট করতে নেমেই ইনিংসের দ্বিতীয় ওভারেই দলের শূন্য রানের মাথাতেই প্রথম উইকেট হারায় মুম্বই। দিব্যাংশ সাক্সেনা ৬ বলে খালি হাতেই সাজঘরে ফেরেন। এর পর ৪২ বলে ২৪ করে হার্দিক তামোরে আউট হয়ে যান। মুম্বইয়ের অধিনায়ক অজিঙ্কা রাহানেও এদিন ব্যর্থ হন। ২ বলে ১ রান করে সাজঘরে ফেরেন। ওপেন করতে নেমে জয় বিস্তা কিছুটা লড়াই করলেও, তিনি ৫৮ বলে ৩৭ করে আউট হয়ে যান। তবে প্রসাদ পাওয়ার, শিবম দুবে মিলে দলের হাল ধরেন।

আরও পড়ুন: কেরলকে গুঁড়িয়ে ১৬ বছর পর Vijay Hazare-এর সেমিতে রাজস্থান, মুখোমুখি হবে বিদর্ভকে হারানো কর্ণাটকের

৪৯ বলে ৪৫ করেন শিবম। প্রসাদ পাওয়ার একমাত্র ব্যাটার, যিনি এই ম্যাচে মুম্বইয়ের হয়ে হাফসেঞ্চুপরি করেন। ৮টি চারের সাহায্য ৫৮ বলে ৫৯ রান করেন তিনি। এছাড়া ৩৫ বলে ২৭ করেন তিনি। মোহিত অবস্তি করেন ২৫ বলে ১৭ রান। এর বাইরে বাকিরা অবশ্য কেউ দুই অঙ্কের ঘরেও পৌঁছতে পারেনি। মূলত বরুণ চক্রবর্তী এবং সাই কিশোরের স্পিনের জালই গলার ফাঁস হয়ে যায় মুম্বইয়ের। ৪৮.৩ ওভারে ২২৭ রানে অলআউট হয়ে যায় মুম্বই। তামিলনাড়ুর বরুণ এবং সাই কিশোর ৩টি করে উইকেট নিয়েছেন। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন মনিমরণ সিদ্ধার্থ এবং বাবা অপরাজিত।

আরও পড়ুন: ICC U-19 World Cup-এর পরিবর্তিত সূচি প্রকাশিত, ভারতের প্রথম ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে

খুব বড় লক্ষ্য ছিল না। রান তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালোই করে তামিলনাড়ু। ওপেনার নারায়ণ জগদীশান ৪০ বলে ২৭ করে আউট হয়ে গেলে হাল ধরেন বাবা অপরাজিত এবং বাব ইন্দ্রজিৎ। ৬০ বলে ৪৫ করে অবশ্য বাবা অপরাজিত আউট হয়ে গেলেও, লড়াই চালিয়ে যান ইন্দ্রজিৎ। ১১টি চারের হাত ধরে ৯৮ বলে অপরাজিত ১০৩ রান করেন বাবা ইন্দ্রজিৎ। এছাড়া ৫৮ বলে ৫১ করে অপরাজিত থাকেন বিজয় শঙ্কর। ৪৩.২ ওভারে ৩ উইকেটে ২২৯ করে ফেলে তামিলনাড়ু। ৪০ বল বাকি থাকতে ৭ উইকেটে জয় ছিনিয়ে নেয় দক্ষিণ ভারতের দলটি। সেই সঙ্গে তারা সেমিফাইনালে উঠে পড়ে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 4 ওভার শেষে West Indies-র স্কোর 26/1 শাঁখের করাত হতে পারে টস, SRH-র বিরুদ্ধে ফাইনালে এই ৫টি বিষয় চিন্তায় রাখবে KKR-কে

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.