বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো: কেএস ভরত পর্ব কি শেষ? অবিশ্বাস্য রান আউট করে নিজের জায়গা মজবুত করলেন ধ্রুব জুরেল

ভিডিয়ো: কেএস ভরত পর্ব কি শেষ? অবিশ্বাস্য রান আউট করে নিজের জায়গা মজবুত করলেন ধ্রুব জুরেল

অবিশ্বাস্য রান আউট করে নিজের জায়গা মজবুত করলেন ধ্রুব জুরেল (ছবি-AFP)

Dhruv Jurel: ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে নিজেকে প্রমাণ করলেন জুরেল। প্রথম ইনিংসে ব্যাট হাতে ১০৪ বলে ৪৬ রান করেন তিনি। এরপরে দ্বিতীয় ইনিংসে দারুণ একটি রান আউট করলেন তিনি। ম্যাচের দ্বিতীয় ইনিংসে বেন ডাকেটকে রান আউট করার পিছনে বড় ভূমিকা পালন করেছিলেন ধ্রুব জুরেল।

India vs England: ঋষভ পন্তের দুর্ঘটনার পরে কে হবে ভারতীয় টেস্ট দলের নির্ভরযোগ্য উইকেটরক্ষক? এই প্রশ্নের উত্তর কিছুতেই পাচ্ছিল না ভারতীয় দল। অনেকেই মনে করেছিলেন হয়তো ইশান কিষান এই জায়গাটা নিতে পারবেন, তবে এখন তা মনে হচ্ছে না। এরপরে কেএল রাহুল ও কেএল ভরতের নাম সামনে আসে। তবে কেএল রাহুলের চোট ও তাঁকে ব্যাটার হিসাবে খেলাতে চাইছে টিম ম্যানেজমেন্ট। এই কারণে কেএস ভরতের উপর ভরসা করেছিল টিম ইন্ডিয়া। তবে কেএস ভরত কিপিং ভালো করলেও তাঁর ব্যাটে রান নেই, সেই কারণেই সুযোগ দেওয়া হয়েছে ধ্রুব জুরেলকে।

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে নিজেকে প্রমাণ করলেন জুরেল। প্রথম ইনিংসে ব্যাট হাতে ১০৪ বলে ৪৬ রান করেন তিনি। এরপরে দ্বিতীয় ইনিংসে দারুণ একটি রান আউট করলেন তিনি। ম্যাচের দ্বিতীয় ইনিংসে বেন ডাকেটকে রান আউট করার পিছনে বড় ভূমিকা পালন করেছিলেন ধ্রুব জুরেল। ৬.১ ওভারে ডাকেটকে বল করেন বুমরাহ। এই সময়ে হাল্কা টাচে রান চুরি করতে চেয়েছিলেন ডাকেট। তবে ক্রাউলি রান নিতে চাননি। ফলে মাঝ পথ থেকেই ক্রিজে ফিরতে হয়েছিল ডাকেটকে। এই সময়ে সিরাজ বল ধরে উইকেটের দিকে থ্রো করেন। বলটি যদি সরাসরি লাগত তাহলে হয়তো ছবিটা অন্য হত। কিন্তু এই সময়ে বলটি থ্রোটি সরাসরি লাগেনি। এই অল্প সময়ের মধ্যেই সবকলে অবাক করে উইকেটের পিছনে চলে আসেন ধ্রুব জুরেল। সিরাজের সেই বল ধরে উইকেটে ভেঙে দেন। ফলে সাজঘরে ফিরতে হয় ডাকেটকে। এই রান আউট দেখে সকলকেই জুরেলের প্রশংসা করেন।

এর পরেই সকলে বলতে থাকেন যদি ধ্রুব জুরেল এভাবে খেলতে থাকেন তাহলে ভবিষ্যতে তিনি ভারতের এক নম্বর উইকেটরক্ষক হতে পারেন। সিরিজের তৃতীয় ম্যাচের কথা বললে, ভারত বনাম ইংল্যান্ড পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচটি রাজকোটের নিরঞ্জন শাহ স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। ইংল্যান্ডকে এই ম্যাচ জিততে হলে ভারতের দেওয়া ৫৫৭ রানের লক্ষ্যপূরণ করতে হবে। তবে জবাবে ইংল্যান্ডের শুরুটা খুবই খারাপ করেছে এবং দলটি ৫০ রানের মধ্যেই ৭ উইকেট হারিয়ে ফেলেছে। যশস্বী জসওয়ালের ডাবল সেঞ্চুরিতে ভারত দ্বিতীয় ইনিংসটি ৪৩০ রানে ঘোষণা করেছে। যশস্বী ২১৪ এবং সরফরাজ খান অপরাজিত ৬৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

শুভমন গিলও এই সময়ে তার প্রতিভা দেখিয়েছেন। ব্যক্তিগত ৯১ রানে রানআউট হন তিনি। দ্বিতীয় ইনিংসে মাত্র ৪ উইকেট হারিয়েছে ভারত। এই ইনিংসে একের পর এক রেকর্ড গড়েন যশস্বী জসওয়াল। তিনি টানা দ্বিতীয় টেস্টে ডাবল সেঞ্চুরি করেন, একই সাথে এক সিরিজে সবচেয়ে বেশি ছক্কা মারার বিশ্ব রেকর্ডও করেন। আমরা আপনাকে জানিয়ে রাখি, ভারত প্রথম ইনিংসে ৪৪৫ রান করেছিল, যার জবাবে ইংল্যান্ড ৩১৯ রানে গুটিয়ে যায়। এরপরে ভারত দ্বিতীয় ইনিংস ৪৩০ রানে ঘোষণা করে। এর জবাবে ইংল্যান্ড ৫০ রানে ৭ উইকেট হারায়। রবীন্দ্র জাদেজা তিনটি, কুলদীপ যাদব ২টি ও বুমরাহ ১টি উইকেট নিয়েছেন। একটি রান আউট করেছেন জুরেল ও সিরাজ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক কোয়ালিফায়ারে হার, প্যারিস যেতে ক্রমতালিকার দিকে চোখ ভারতীয় পুরুষ আর্চারি দলের বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই চাঁচাছোলা ভাষায় আক্রমণ মহম্মদ হাফিজের CM স্কিমে মুসলিম মহিলা ফ্ল্যাট পাওয়ায় বিক্ষোভ, স্বতপ্রণোদিত মামলা করল না HC উইকেন্ড আসতেই বাড়ল চান্দু চ্যাম্পিয়নের আয়, ২ দিনে ঘরে কত তুলল কার্তিকের ছবি? ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের কে হবেন লোকসভার স্পিকার? মোদী ৩.০ 'কিংমেকার' জেডিইউ, টিডিপি পরস্পরের ভিন্ন মত একই সপ্তাহে বন্ধ জি বাংলার তিনটি মেগা! কেন দু-মাসেই ঝাঁপ পড়ল অষ্টমীর? আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে শুধু রিয়েল লাইফে নয়, এবার রিল লাইফেও এই বাবা মেয়ের জুটিকে দেখতে চান দর্শকরা

T20 WC 2024

বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত? স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.