বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো- সূর্য নাকি উইকেটরক্ষক, রোহিত-কোহলিরা খোখো খেলেন! কেন এমন বলছেন ইশান কিষান?

ভিডিয়ো- সূর্য নাকি উইকেটরক্ষক, রোহিত-কোহলিরা খোখো খেলেন! কেন এমন বলছেন ইশান কিষান?

গ্লেন ম্যাক্সওয়েলের ঝড় দেখছেন ইশান কিষান (ছবি-AP)

Ishan Kishan Wrong Answers- ইশান কিষান কি ক্রিকেটের বদলে ফুটবল খেলছেন? এমনই উত্তর দিলেন টিম ইন্ডিয়ার তরুণ উইকেটরক্ষক। তবে এখানেই শেষ নয়, নিজের নামটাই বদলে ফেললেন ইশান কিষান। তাঁকে যখন প্রশ্ন করা হল তোমার নাম কী? তখন তিনি উত্তর দিলেন ভিভিএস লক্ষ্মণ।

ইশান কিষান কি ক্রিকেটের বদলে ফুটবল খেলছেন? এমনই উত্তর দিলেন টিম ইন্ডিয়ার তরুণ উইকেটরক্ষক। তবে এখানেই শেষ নয়, নিজের নামটাই বদলে ফেললেন ইশান কিষান। তাঁকে যখন প্রশ্ন করা হল তোমার নাম কী? তখন তিনি উত্তর দিলেন ভিভিএস লক্ষ্মণ। এরপরে যখন তাঁর বয়স জিজ্ঞাসা করা হয়, তখন তিনি বলেন, তাঁর বয়স নাকি ৮২ বছর। এই সব উত্তর গুলো তিনি যখন ইংরাজিতে দিচ্ছিলেন, তখন প্রশকর্তা তাঁকে বলেন, এখন কোন ভাষায় আপনি কথা বলছেন? দেরি না করে ইশান বলেন স্প্যানিশ ভাষায় আমি কথা বলছি। এরপরে তাঁকে যখন জিজ্ঞাসা করা হয় যে সূর্যকুমার যাদবকে? তখন তো ইশান বলে ফেলেন সূর্য হলেন উইকেটরক্ষক। অনেকেই মনে করতে পারেন যে ইশান কিষানের মাথাটা খারাপ হয়ে গেল নাকি। তবে বিষয়টা তেমন নয়। কারণ বিসিসিআইয়ের তরফ থেকে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে, যেখানে ইশান কিষানকে ভুল উত্তর দিতে বলা হয়েছিল। আর সেই কারণেই সব প্রশ্নের ভুল উত্তর দিয়েছিলেন ইশান।

মজার এই প্রশ্ন উত্তরের সময়ে ইশান কিষানকে জিজ্ঞাসা করা হয়, রোহিত শর্মা ও বিরাট কোহলি কোন খেলা খেলেন? তার উত্তরে ইশান বলেন, রোহিত-কোহলিরা নাকি খোখো খেলেন। এই মজার ভিডিয়োটি যখন বিসিসিআই পোস্ট করেছিল তখন সোশ্যাল মিডিয়াতে বিতর্কের আগুনে জ্বলছিলেন ইশান কিষান। তাঁর কারণ হল ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে চলতি সিরিজের তৃতীয় ম্যাচের একটি মুহূর্ত। আসলে, অক্ষর প্যাটেল ১৯তম ওভারটি বল করতে আসেন। সেই ওভারের চতুর্থ বলে, এই স্পিনার অফ স্টাম্পের বাইরে ওয়েডের কাছে একটি ওয়াইড বল করেছিলেন। অস্ট্রেলিয়ান অধিনায়ক বলের লাইন মিস করেন এবং সেই বল সোজা চলে যায় উইকেটরক্ষক ইশান কিষানের হাতে। ইশান সঙ্গে সঙ্গে স্টাম্পের বেইল ফেলে দেন এবং স্টাম্পিংয়ের আবেদন করেন। কিষান ভাবেন ওয়েড স্টাম্পড হয়ে গেছেন।

তবে তৃতীয় আম্পায়ার রিপ্লেতে দেখেন ইশান যখন বল সংগ্রহ করেন, তখন তাঁর গ্লাভস স্টাম্পের সামনে ছিল। টিভি আম্পায়ার এটাকে নো বল ঘোষণা করেন। ফ্রি হিট পেয়ে যায় অস্ট্রেলিয়া। এর সুযোগ নিয়ে ছক্কা হাঁকান ওয়েড। এখান থেকেই ম্যাচের গতি অস্ট্রেলিয়ার পক্ষে চলে যায়।

সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হচ্ছেন ইশান কিষান

এই ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন ইশান কিষান। এ নিয়ে নানা ধরনের মিমও তৈরি হচ্ছে। কিছু ভক্ত বলছেন যে এমএস ধোনি এমন সময়ে তিনবার স্টাম্প করতেন। একইসঙ্গে এক ভক্ত লিখেছেন, মনে হচ্ছে ইশান অস্ট্রেলিয়ার হয়ে খেলছেন। অক্ষরের একই ওভারে আরেকটি মিসফিল্ডিং করেন ইশান। এই ওভারের শেষ বলে রিভার্স সুইপ করার চেষ্টা করেন ম্যাক্সওয়েল। বলটি তাঁর ব্যাটে লাগেনি তবে এটি অবশ্যই ইশানের গ্লাভসে আঘাত করে এবং চার হয়ে যায়। এই রানগুলি ম্যাচটিকে ভারতের নাগালের বাইরে নিয়ে চলে যায়। এরপরেই আরও প্রশ্নের মুখে পড়েন ইশান কিষান।

নিয়ম কি বলে?

MCC আইন 27.3.1 অনুযায়ী, ব্যাটসম্যানের কাছে বল পাস করার সময় এবং উইকেটরক্ষকের গ্লাভসে প্রবেশ করার সময় হাত অবশ্যই স্টাম্পের পিছনে থাকতে হবে, বল ব্যাটের কিনারা দিয়ে বা ছাড়াই আঘাত করুক। রান আউটের সময় এই নিয়ম প্রযোজ্য হবে না। অন্য আরেকটি নিয়ম 27.3.2 বলে যে, উইকেট-রক্ষকের দ্বারা এই নিয়ম লঙ্ঘনের ক্ষেত্রে, বলটি ফেলার পরে তৃতীয় আম্পায়ার কল করবেন এবং নো বল সংকেত দেবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে কলকাতায় ফের সোনার দর চমক দিচ্ছে? রুপো আজ ফের ঊর্ধ্বমুখী ইনিংস শেষ ব্রুস অক্সেনফোর্ড-পল উইলসনের! ২ আম্পায়ারকে গার্ড অফ অনার দিয়ে সম্মান লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট স্প্যাম কল, প্রতারণার চেষ্টায় জীবন দুর্বিসহ? রিপোর্ট করুন সরকারের চক্ষু পোর্টালে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.