বাংলা নিউজ > ক্রিকেট > Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির

Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির

আম্পায়ারের সঙ্গে তর্ক করে শাস্তি পেলেন কোহলি। ছবি- এএনআই।

KKR vs RCB, IPL 2024: ইডেনে কেকেআর বনাম আরসিবি ম্যাচে আউট হওয়ার পরে আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে বিসিসিআইয়ের শাস্তির মুখে বিরাট কোহলি।

আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে পার পেলেন না বিরাট কোহলি। ইডেনে আরসিবি তারকার হম্বিতম্বিকে ভালো চোখে দেখেনি বিসিসিআই। মহাতারকা হলেও এক্ষেত্রে নিয়ম ভেঙে শাস্তি পেতে হল কোহলিকে।

রবিবার ইডেনে হর্ষিত রানার হাই-ফুলটস বলে কট অ্যান্ড বোল্ড হয় কোহলি। তৃতীয় আম্পায়ার টেলিভিশন রিপ্লে দেখে তাঁকে আউট ঘোষণা করলেও ফিল্ড আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন বিরাট। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি রীতিমতো ঝগড়া করেন ফিল্ড আম্পায়ারদের সঙ্গে। শেষমেশ রাগে গজগজ করতে করতে মাঠ ছাড়েন কোহলি।

ম্যাচের শেষেও তাঁকে ম্যাচ অফিসিয়ালদের সঙ্গে এই নিয়ে কথা বলতে দেখা যায়। যদিও কোহলির শরীরী ভাষা কখনই নরম ছিল না। স্বাভাবিকভাবেই এমন আচরণের জন্য বিরাটের শাস্তি হতে পারে বলে মনে করা হচ্ছিল। শেষমেশ সেই আশঙ্কাই সত্যি প্রমাণিত হয়।

কোহলির বিরুদ্ধে আইপিএলের কোড অফ কন্ডাক্ট লঙ্ঘনের অভিযোগ আনেন ম্যাচ রেফারি। আচরণবিধির ২.৮ ধারা অনুযায়ী কোহলিকে লেভেল-ওয়ান পর্যায়ের অপরাধে দোষী সাব্যস্ত করা হয়। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করার জন্য শাস্তিবিধান রয়েছে এই ধারায়। ফলে তাঁর ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করে বিসিসিআই।

আরও পড়ুন:- Virat Kohli Dismissal Controversy At Eden: কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম

বিরাট কোহলি অপরাধ স্বীকার করে ম্যাচ রেফারির দেওয়া শাস্তি মেনে নেওয়ায় ফর্ম্যাল হেয়ারিংয়ের প্রয়োজন পড়েনি। লেভেল-ওয়ান পর্যায়ের অপরাধের জন্য ম্যাচ রেফারির সিদ্ধান্তই শেষ কথা বলে বিবেচিত হয়। উল্লেখ্য, রবিবার মুল্লানপুরে গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্যাচে একইরকম অপরাধের জন্য ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করা হয় পঞ্জাব কিংসের অস্থায়ী দলনায়ক স্যাম কারানকে।

আরও পড়ুন:- IPL 2024: ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

ইডেনের কেকেআর বনাম আরসিবি ম্যাচে নিয়ম ভেঙে একা কোহলিকেই নয়, বরং শাস্তি পেতে হয় বেঙ্গালুরু দলনায়ক ফ্যাফ ডু'প্লেসিকেও। আরসিবি নির্ধারিত সময়ে ২০ ওভারের বোলিং কোটা শেষ করতে না পারায় স্লো ওভার-রেটের দায়ে পড়ে। ফলে ১২ লক্ষ টাকা জরিমানা হয় ক্যাপ্টেন ডু'প্লেসির।

আরও পড়ুন:- KKR Mid-Season Review: পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি কেকেআরের, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য IPL 2024-এর প্রথমার্ধে

আইপিএলের আচরণবিধির ২.৮ নম্বর ধারা অনুযায়ী কোন কোন বিষয় অপরাধ হিসেবে চিহ্নিত হয়:-

১. আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করা।

২. আউট হয়ে মাঠ ছাড়তে দেরি করা।

৩. মাথা নাড়িয়ে আম্পায়ারের সিদ্ধান্তে হতাশা প্রকাশ করা।

৪. এলবিডব্লিউ-এর সিদ্ধান্তের ক্ষেত্রে ব্যাটের কানায় লেগেছে ইঙ্গিত করা।

৫. কট-বিহাইন্ডের ক্ষেত্রে প্যাড অথবা কাঁধে বল লেগেছে ইঙ্গিত করা।

৬. আম্পায়ারকে ধরতে দেওয়া নিজের টুপি ছিনিয়ে নেওয়া।

৭. রিভিউ না থাকা সত্ত্বেও টেলিভিশন আম্পায়ারকে রিভিউয়ের ইঙ্গিত করা।

৮. আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি হয়ে তর্ক জুড়ে দেওয়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.