বাংলা নিউজ > ক্রিকেট > KKR Mid-Season Review: পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি কেকেআরের, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য IPL 2024-এর প্রথমার্ধে

KKR Mid-Season Review: পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি কেকেআরের, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য IPL 2024-এর প্রথমার্ধে

রাসেল-নারিন জুটিতেই সাফল্য কেকেআরের। ছবি- বিসিসিআই।

Kolkata Knight Riders, IPL 2024 Mid-Season Review: আইপিএল ২০২৪-এর প্রথমার্ধে কলকাতা নাইট রাইডার্সের সাফল্যের কারণ, সেরা পারফর্মার এবং দুশ্চিন্তার দিকগুলিতে চোখ রাখুন।

জয়ের হ্যাটট্রিক দিয়ে আইপিএল ২০২৪ অভিযান শুরু করা কলকাতা নাইট রাইডার্সকে লিগ পর্বের মাঝপথে অত্যন্ত জমাট দেখাচ্ছে। প্রথম ৭টি লিগ ম্যাচের মধ্যে ৫টিতে জয় তুলে নিয়েছে কেকেআর। হেরেছে ২টি ম্যাচ। যদিও রাজস্থানের বিরুদ্ধে একটি ম্যাচে ভালো খেলেও অল্পের জন্য হারতে হয় কেকেআরকে। সেই অর্থে চেন্নাইয়ের বিরুদ্ধে একটি ম্যাচেই যা কলকাতাকে রংচটা দেখিয়েছে। আপাতত নিজেদের অর্ধেক লিগ অভিযান শেষে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা কেকেআরের সার্বিক পারফর্ম্যান্সের বিশ্লেষণে চোখ রাখা যাক।

কেকেআরের প্রথম ৭ ম্যাচের ফলাফল:-

১. ইডেনে সানরাইজার্স হায়দরাবাদকে ৪ রানে হারিয়ে দেয়।
২. চিন্নাস্বামীতে আরসিবিকে ৭ উইকেটে পরাজিত করে।
৩. ভাইজ্যাগে দিল্লি ক্যাপিটালসকে ১০৬ রানে পরাজিত করে।
৪. চিপকে সিএসকের কাছে ৭ উইকেটে হেরে যায়।
৫. ইডেনে লখনউ সুপার জায়ান্টসকে ৮ উইকেটে হারিয়ে দেয়।
৬. ইডেনে রাজস্থান রয়্যালসের কাছে ২ উইকেটে হেরে যায়।
৭. ইডেনে আরসিবিকে ১ রানে হারিয়ে দেয়।

প্রথম ৭ ম্যাচে কেকেআরের সেরা পাঁচ ব্যাটার:-

১. সুনীল নারিন ৭টি ইনিংসে ২৮৬ রান করেছেন।
২. ফিল সল্ট ৭টি ইনিংসে ২৪৯ রান করেছেন।
৩. শ্রেয়স আইয়ার ৭টি ইনিংসে ১৯০ রান করেছেন।
৪. আন্দ্রে রাসেল ৫টি ইনিংসে ১৫৫ রান করেছেন।
৫. অংকৃষ রঘুবংশী ৫টি ইনিংসে ১১৮ রান করেছেন।

আরও পড়ুন:- IPL 2024: ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

প্রথম ৭ ম্যাচে কেকেআরের সেরা পাঁচ বোলার:-

১. হর্ষিত রানা ৫টি ইনিংসে ৯টি উইকেট নিয়েছেন।
২. আন্দ্রে রাসেল ৭টি ইনিংসে ৯টি উইকেট নিয়েছেন।
৩. সুনীল নারিন ৭টি ইনিংসে ৯টি উইকেট নিয়েছেন।
৪. বরুণ চক্রবর্তী ৭টি ইনিংসে ৮টি উইকেট নিয়েছেন।
৫. বৈভব আরোরা ৪টি ইনিংসে ৭টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন:- Karun Nair Hits Double Century: কাউন্টিতে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি আইপিএলে উপেক্ষিত ভারতীয় তারকার, শতরান হাতছাড়া পূজারার

প্রথম ৭ ম্যাচে কেকেআরের সাফল্যের ৫ কারণ:-

১. সুনীল নারিনকে ওপেনে ফেরানো ছিল কেকেআরের মস্টারস্ট্রোক। নারিনের ব্যাটিং তাণ্ডব কেকেআরের সাফল্যের প্রধান কারণ।

২. রহমানউল্লাহ গুরবাজের বদলে ফিল সল্টের উপরে আস্থা রাখার সুফল পাচ্ছে নাইট রাইডার্স। গুরবাজ পরীক্ষিত। সল্ট সেক্ষেত্রে পরিবর্ত ক্রিকেটার হিসেবে দলে যোগ দিয়েছেন। তাই মনে করা হচ্ছিল বুঝি গুরবাজ প্রাধান্য পাবেন দলে। বাস্তবে দেখা যায় ভিন্ন ছবি।

৩. আন্দ্রে রাসেলকে এবার সেরা ছন্দে দেখা যাচ্ছে। গত কয়েকটি মরশুমে চোট সমস্যায় ভুগতে দেখা গিয়েছে রাসেলকে। এবার তাঁকে প্রয়োজন মতো বুঝেশুনে কাজে লাগাচ্ছে কেকেআর। ব্যাটে-বলে দলের পারফর্ম্যান্সের সমান অবদান রাখছেন দ্রে রাস।

৪. অংকৃষ রঘুবংশী ও রমনদীপ সিং সংক্ষিপ্ত সুযোগেই দলের পারফর্ম্যান্সে ইতিবাচক অবদান রাখছেন। যার ফলেই নীতীশ রানার প্রয়োজনীয়তা অনুভব করছে না কেকেআর।

৫. হর্ষিত রানা ও বৈভব আরোরা, দুই ভারতীয় পেসার নিজেদের মধ্যে দায়িত্ব ভাগ করে নিচ্ছেন। বৈভবকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যবহার করে সাফল্য পাচ্ছে কলকাতা।

আরও পড়ুন:- Phil Salt Misses Fifty: ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, যদিও হাফ-সেঞ্চুরি হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড

কেকেআরের দুশ্চিন্তার জায়গা:-

১. ঘরের মাঠে বড় রানের ইনিংস গড়েও নিশ্চিন্তে থাকতে পারছে না কেকেআর। গুরুত্বপূর্ণ মুহূর্তগুলিতে রাশ আলগা করার প্রবণতা চোখে পড়ছে নাইটদের মধ্যে।

২. মিচেল স্টার্ক দলের প্রধান পেসার হওয়া সত্ত্বেও যথেচ্ছ রান খরচ করছেন। ওভার প্রতি ১০-এর বেশি রান দিচ্ছেন রাসেলও। সুনীল নারিন ছাড়া কৃপণ বোলিং করতে পারছেন না কেউই।

৩. বেঙ্কটেই আইয়ার দলের অন্যতম প্রধান ক্রিকেটার হওয়া সত্ত্বেও সেই অর্থে ব্যাট হাতে এখনও নিস্প্রভ। তাঁকে বোলার হিসেবে ব্যবহার করারও সাহস পাচ্ছে না কেকেআর।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি

Latest IPL News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.