বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023- কলকাতায় হবে ভারত বনাম পাকিস্তানের সেমিফাইনাল! ভনের অবাক করা ভবিষ্যদ্বাণী, উত্তর দিলেন আখতার

CWC 2023- কলকাতায় হবে ভারত বনাম পাকিস্তানের সেমিফাইনাল! ভনের অবাক করা ভবিষ্যদ্বাণী, উত্তর দিলেন আখতার

কলকাতায় হবে ভারত বনাম পাকিস্তানের সেমিফাইনাল ম্যাচ (ছবি-এক্স)

India vs Pakistan Semi Final- দক্ষিণ আফ্রিকা বনাম নিউজিল্যান্ড ম্যাচ শেষ হওয়ার পরেই, ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন একটি টুইট করে বিষয়টি নিয়ে লিখেছিলেন। তিনি ভবিষ্যদ্বাণী করে লিখেছেন যে কেউ কি মনে করেন ২০২৩ আইসিসি বিশ্বকাপের সেমিফাইনালে ইডেনে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। 

ICC ODI WC 2023 Semi Final- ২০২৩ বিশ্বকাপের ৩২ তম ম্যাচে নিউজিল্যান্ডকে ১৯০ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই জয়ের ফলে ফের একবার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ডের হারের ফলে সেমিফাইনালে ওঠার আশা অনেকটাই বেড়ে গিয়েছে পাকিস্তান ও আফগানিস্তানের। তবে তাদের বাকি সবকটি ম্যাচ জিততে হবে এবং অন্যান্য দলের ফলাফলের ওপরও নির্ভর করতে হবে। দক্ষিণ আফ্রিকা বনাম নিউজিল্যান্ড ম্যাচ শেষ হওয়ার পরেই, ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন টুইটারে একটি টুইট করে এই বিষয়টি নিয়ে লিখেছিলেন। এই টুইটে তিনি ভবিষ্যদ্বাণী করে লিখেছেন যে কেউ কি মনে করেন ২০২৩ আইসিসি বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। তিনি আরও জানিয়েছেন যে এই সেমিফাইনালটি কলকাতায় অনুষ্ঠিত হবে।

প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন টুইট করে লিখেছেন, ‘কেউ কি মনে করেন ভারত বনাম পাকিস্তানের সেমিফাইনাল ম্যাচটি কলকাতায় অনুষ্ঠিত হবে?’ তবে ভনের ভবিষ্যদ্বাণী মানতে চাননি পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার। মাইকেল ভনের টুইটের জবাবে আখতার লিখেছেন, ‘এই জিনিসগুলি আমাদের আগেও নষ্ট করেছে, ভন।’

ইংল্যান্ডের প্রাক্তন ক্যাপ্টেনের টুইটের পরেই এই বিষয়ে নেটিজেনরা ঝাঁপিয়ে পড়েন। অনেকে তো ৯-০ হওয়ার কথাও লিখতে শুরু করেন। আবার অনেকে এটিকে অসম্ভব বলে মনে করছেন। দেখে নেওয়া যাক কোন অঙ্কে ভনের কথা সত্যি হলেও হতে পারে।

২০২৩ বিশ্বকাপে, দক্ষিণ আফ্রিকার সংগ্রহে রয়েছে ১২ পয়েন্ট এবং ভালো রান রেট নিয়ে তেম্বা বাভুমারা টেবিলের শীর্ষে রয়েছে। ভারতের সংগ্রহে ১২ পয়েন্ট রয়েছে এবং তারা দ্বিতীয় স্থানে রয়েছে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সংগ্রহে রয়েছে ৮ পয়েন্ট। ৭ ম্যাচে পাকিস্তানের পয়েন্ট ৬। অন্যদিকে ৬ ম্যাচে ৬ পয়েন্ট রয়েছে আফগানিস্তানের পকেটে। এখান থেকে পাকিস্তানকে যে কোনও মূল্যে নিউজিল্যান্ডকে হারাতেই হবে। যাতে সে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে পারে বাবর আজমরা এবং তারপরে আশা করতে হবে যে শ্রীলঙ্কা যেন নিউজিল্যান্ডকে হারায়। এবং পাকিস্তান দল যদি নিউজিল্যান্ডকে পরাজিত করে তাহলে বাবরদের সেমিফাইনালে যাওয়ার একটা আশা তৈরি হতে পারে। তারপরে ইংল্যান্ডের দিকে দেখতে হবে। এবং পাকিস্তান লিগে তাদের শেষ ম্যাচে যেন ইংল্যান্ডের বিরুদ্ধে বড় রানের ব্যবধানে জয় পায়। রান রেটের ভিত্তিতেও পাকিস্তানকে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হবে। কারণ রান রেটের ক্ষেত্রে নিউজিল্যান্ডকে টপকে যেতে হবে। ২০২৩ বিশ্বকাপে ৭ ম্যাচে পাকিস্তানের সংগ্রহে রয়েছে ৬ পয়েন্ট। বর্তমানে বাবর-রিজওয়ানরা টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। জটিল অঙ্কে আটকে পাকিস্তানের ২০২৩ আইসিসি ওডিআই বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী 'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রেলিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.