বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs AFG Pitch and Weather Update: বৃষ্টিতে ভেস্তে যাবে ভারত-আফগান ম্যাচ? দিল্লিতেও স্পিনিং পিচ হবে? অনেক রান উঠবে?

IND vs AFG Pitch and Weather Update: বৃষ্টিতে ভেস্তে যাবে ভারত-আফগান ম্যাচ? দিল্লিতেও স্পিনিং পিচ হবে? অনেক রান উঠবে?

মঙ্গলবার পিচ পরীক্ষা রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মার। (ছবি সৌজন্যে পিটিআই)

এবার বিশ্বকাপের মোট পাঁচটি ম্যাচ হবে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। ইতিমধ্যে একটি ম্যাচ হয়ে গিয়েছে। আজ মুখোমুখি হচ্ছে ভারত এবং আফগানিস্তান। তারপর আরও তিনটি ম্যাচ আছে। আজ দিল্লির আবহাওয়া কেমন থাকবে? পিচ কীরকম মিলবে?

আজ দিল্লিতে মহারণ। বিরাট কোহলির ঘরের মাঠ তথা দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (পূর্বতন ফিরোজ শাহ কোটলা) আফগানিস্তানের বিরুদ্ধে নামছে ভারত। যে ম্যাচটা একেবারেই হালকাভাবে নিচ্ছে না টিম ইন্ডিয়া। বরং আফগানিস্তানকে যথেষ্ট সমীহ করা হচ্ছে। কিন্তু দিল্লিতে আদৌও কি সেই ম্যাচ হবে? বৃষ্টির জন্য ভারত বনাম আফগানিস্তানের ম্যাচ ভেস্তে যাবে না তো? আর যদি ম্যাচ হয়, তাহলে অরুণ জেটলি স্টেডিয়ামের পিচ কেমন হবে? সেই পিচে কি রানের ফোয়ারা উঠবে? নাকি স্পিনাররা সাহায্য পাবেন? সেইসব বিষয় নিয়ে যথেষ্ট আলোচনা চলছে। আর সেইসব যাবতীয় তথ্য দেখে নিন হিন্দুস্তান টাইমস বাংলার প্রতিবেদনে।

দিল্লির আবহাওয়া কেমন হবে? দিল্লির আঞ্চলিক আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ দিল্লির কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ পরিষ্কার থাকবে। সকালের দিকে হালকা কুয়াশার মতো থাকতে হবে। কিন্তু বেলা বাড়লেই তা কেটে যাবে। আর দিনভর আকাশ পরিষ্কার থাকবে। এমনকী বৃহস্পতিবারও দিল্লিতে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

দিল্লির পিচ: এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে একটি ম্যাচই হয়েছে। দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কার সেই ম্যাচের রানের ফোয়ারা উঠেছিল। গত শনিবার সেই ম্যাচে মাত্র ৯৪.৫ ওভারে (৫৬৯ বল) ৭৫৪ রান উঠেছিল। অর্থাৎ আটের কাছাকাছি ছিল রানরেট।

আরও পড়ুন: India vs Afghanistan-রশিদ থেকে গুরবাজ, কোন পাঁচ আফগান বদলে দিতে পারেন ম্যাচের রঙ

সেদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে পাঁচ উইকেটে ৪২৮ রান তুলেছিল দক্ষিণ আফ্রিকা। তিন প্রোটিয়া তারকা শতরান হাঁকিয়েছিলেন - কুইন্টন ডি'কক, রাসি ভ্যান ডার দাসেন এবং এডেন মার্করাম। শ্রীলঙ্কার কোনও ব্যাটার কেউ সেঞ্চুরি না করলেও তিনজন (কুশল মেন্ডিস, চরিথ আসালঙ্কা এবং দাসুন শানাকা) অর্ধশতরান করেছিলেন।

ভারত-আফগানিস্তান ম্যাচে দিল্লির পিচ কেমন হতে পারে? আজ ভারত-আফগানিস্তান ম্যাচেও দিল্লির পিচে রানের ফোয়ারা উঠতে পারে বলে সংশ্লিষ্ট মহলের ধারণা। মঙ্গলবার ইংল্যান্ড বনাম বাংলাদেশ ম্যাচের ধারাভাষ্যের সময় সরকারি সম্প্রচার সংস্থায় তারকা ক্রিকেটার দীনেশ কার্তিকও জানিয়েছেন যে এবার বিশ্বকাপে রানের স্বর্গ হয়ে উঠবে দিল্লির পিচ। সেই মাঠেই আবারও কোনও দল ৪০০ রানের গণ্ডি পার করতে পারে বলে আশাপ্রকাশ করেছেন কার্তিক।

আরও পড়ুন: India vs Afghanistan Head to Head Record- এখনও হারেননি রোহিতরা, ইতিহাস কি বদলাবেন রশিদরা

দিল্লির পিচ যদি ব্যাটিংয়ের স্বর্গরাজ্য হয়, তাতে অবশ্য আপত্তি করবে না ভারত। কারণ চেন্নাইয়ের মতো স্পিনিং পিচ হলে হিতে-বিপরীত হতে পারে। আফগানিস্তানে রশিদ খান, মুজিব উর রহমানের মতো তারকা স্পিনার আছেন। সেক্ষেত্রে চেন্নাইয়ের মতো স্পিনিং ট্র্যাক হলে ভারতীয় দলই হাঁসফাঁস করতে পারে। সেইসঙ্গে দিল্লির পিচে কিছুটা বাড়তি বাউন্স থাকলেও ভারতীয় দলের মুখে হাসি ফুটবে বলে সংশ্লিষ্ট মহলের মত। আর শনিবার শ্রীলঙ্কার ১০টি উইকেটের মধ্যে আটটিই নিয়েছিলেন প্রোটিয়া পেসাররা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বিজেপির গয়েশপুর নেতাকে বেধড়ক মারধরের অভিযোগ, রিপোর্ট তলব নির্বাচন কমিশনের কার্তিক মহারাজ নন, রেজিনগরে দাঙ্গা করিয়েছেন মমতা, একযোগে দাবি কংগ্রেস ও বিজেপির ‘চরম ব্যর্থ’ কমিশন, ভর্ৎসনা HC-র, TMC-কে নিয়ে অপমানজনক অ্যাড দিয়ে কানমলা খেল BJP ১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' দেড় ঘণ্টা ছিল না কারেন্ট, বাগদায় ভোটগ্রহণ পর্বের মাঝে উঠে এল কোন ছবি? মঞ্চে বনগাঁর অরুণিতাকে প্রপোজ ভক্তের! মজার ছলে তারপর যা করল পবনদীপ, দেখুন ভিডিয়ো Video: ছেলে অর্জুনকে সঙ্গে নিয়ে ভোট দিলেন সচিন! কী বললেন মাস্টার ব্লাস্টার? ওর অপেক্ষায়… বৃষ্টিভেজা দুপুরে শিফন শাড়িতে সৌমিতৃষাকে দেখে দোলা লাগল পুরুষ মনে! বুদ্ধপূর্ণিমা কবে থেকে পড়ছে? শুভ ব্রহ্ম মুহূর্তের তিথি কখন শুরু হচ্ছে? দেখে নিন অভিজিৎ ‘জিরো’-ওয়েট, সবথেকে দুর্বল BJP প্রার্থী, তমলুক থেকে এসে ভোট দেবাংশুর

Latest IPL News

১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.