বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > SA vs AUS WC 2023 Semi-Final: বল কাঁধে লাগলেও রিভিউ নিলেন না কোয়েটজি, আউট না হয়েও হাঁটা লাগালেন সাজঘরে- ভিডিয়ো

SA vs AUS WC 2023 Semi-Final: বল কাঁধে লাগলেও রিভিউ নিলেন না কোয়েটজি, আউট না হয়েও হাঁটা লাগালেন সাজঘরে- ভিডিয়ো

আউট না হয়েও মাঠ ছাড়েন জেরাল্ড কোয়েটজি। ছবি- টুইটার।

South Africa vs Australia World Cup 2023 Semi-Final: ইডেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ ২০২৩-এর সেমিফাইনালে আউট না হওয়া সত্ত্বেও জেরাল্ড কোয়েটজি কেন রিভিউ নিলেন না, তা ভেবেই অবাক বিশেষজ্ঞরা।

ব্যাটেই লাগেনি বল, ছুঁয়ে যায়নি গ্লাভসও। তা সত্ত্বেও জেরাল্ড কোয়েটজিকে কট-বিহাইন্ড আউট দেন আম্পায়ার। উল্লেখযোগ্য বিষয় হল, আম্পায়ারের ভুল সিদ্ধান্ত চুপচাপ মেনে নিয়ে মাঠ ছাড়েন জেরাল্ড কোয়েটজি। হাতে রিভিউ থাকা সত্ত্বেও তিনি আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানাননি।

বৃহস্পতিবার ইডেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ ২০২৩-এর দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা। টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া দলনায়ক তেম্বা বাভুমা। যদিও তাঁর সিদ্ধান্ত কতটা সঠিক ছিল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দক্ষিণ আফ্রিকা ইনিংসের শুরুতেই। ম্যাচের একেবারে প্রথম ওভার থেকে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা।

প্রোটিয়া ইনিংসের ৩০.৫ ওভারে মারকো জানসেন আউট হওয়ার পরে ব্যাট করতে নামেন জেরাল্ড কোয়েটজি। ডেভিড মিলারের সঙ্গে ৫৩ রানের জুটিও গড়েন তিনি। তবে ৪৩.৩ ওভারে আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার হয়ে মাঠ ছাড়তে হয় কোয়েটজিকে।

প্যাট কামিন্সের বল কোয়েটজির কাঁধের নীচে লেগে উইকেটকিপার জোশ ইংলিসের দস্তানায় জমা পড়ে। আম্পায়ার আউট দেন। জেরাল্ড কয়েক মুহূর্তের জন্য নন-স্ট্রাইকার ব্যাটার ডেভিড মিলারের সঙ্গে রিভিউ নেওয়ার বিষয়ে আলোচনাও করেন। বল ব্যাটে লেগেছে কিনা নন-স্ট্রাইকে দাঁড়িয়ে মিলার তা বুঝতে পারেননি। সেকথা তিনি জানান কোয়েটজিকে। তা সত্ত্বেও রিভিউ না নিয়ে সাজঘরের পথে হাঁটা লাগান জেরাল্ড।

আরও পড়ুন:- World Cup 2023: নতুন ইতিহাস লেখা হল ইডেনে, বিশ্বকাপের ৪৮ বছরে এত সেঞ্চুরি আগে কখনও দেখা যায়নি

পরে আল্ট্রা এজ প্রযুক্তিতে দেখা যায় যে, বল কোয়েটজির ব্যাট বা গ্লাভসে লাগেনি। বল আসলে ব্যাটারের কাঁধের নীচে লেগে উইকেটকিপারের কাছে যায়। জায়ান্ট স্ক্রিনে রিপ্লে দেখে ডেভিড মিলারকেও কার্যত হতবাক দেখায়। বল কাঁধে লেগেছে, এটা কোয়েটজি কীভাবে বুঝতে পারলেন না, সেটা ভেবেই সম্ভবত অবাক হন মিলার।

আরও পড়ুন:- SA vs AUS: বল ঘুরবে ভেবে বোল্ড ক্লাসেন, জানসেন LBW আচমকা ঘূর্ণিতে, হেডের পরপর ২ উইকেটে কাত প্রোটিয়ারা- ভিডিয়ো

ধারাভাষ্য দেওয়ার সময় ইরফান পাঠানকেও বলতে শোনা যায় যে, ‘আম্পারের সিদ্ধান্ত ভুল ছিল সন্দেহ নেই। তবে ব্যাটসম্যান কীভাবে বুঝতে পারলেন না যে, বল তাঁর কাঁধে লেগেছে! বল গ্লাভসে লাগলেও ব্যাটসম্যানের বুঝতে পারা উচিত।’ সুতরাং, কোয়েটজিকে এভাবে মাঠ ছাড়তে দেখা অদ্ভুত বলেই মনে হয়েছে বিশেষজ্ঞদের।

দক্ষিণ আফ্রিকা শেষমেশ ৪৯.৪ ওভারে ২১২ রানে অল-আউট হয়ে যায়। ৮টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১১৬ বলে ১০১ রানের অনবদ্য ইনিংস খেলে মাঠ ছাড়েন ডেভিড মিলার। এছাড়া এনরিখ ক্লাসেন ৪৭ ও জেরাল্ড কোয়েটজি ১৯ রান করেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.