বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs NED, CWC 2023: কোহলি, রোহিতরা বোলিং অনুশীলন সারলেন, উইকেটও নিলেন, ডাচেদের ১৬০ রানে হারিয়ে নয়ে ৯ ভারতের
নয়ে ৯ করে ফেলল ভারত।

IND vs NED, CWC 2023: কোহলি, রোহিতরা বোলিং অনুশীলন সারলেন, উইকেটও নিলেন, ডাচেদের ১৬০ রানে হারিয়ে নয়ে ৯ ভারতের

India vs Netherlands, ICC ODI World Cup 2023: বাংলাদেশকে বাঁচিয়ে দিলেন রোহিতরা। ভারত রবিবার নেদারল্যান্ডসকে হারিয়ে বাংলাদেশের জন্য ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির দরজা খুলে দিল। জায়গা পেল না শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস। তিন দলেরই পয়েন্ট ৪। রানরেটে এগিয়ে থাকার সুবাদে বাংলাদেশ পেল চ্যাম্পিয়ন্স ট্রফির ছাড়পত্র।

সেমিফাইনালের আগে দেওয়ালির দিন বেঙ্গালুরুতে পুরো সাত ঘণ্টার অনুশীলন ম্যাচ খেলে ফেললেন ভারতীয় দল। প্রথমে ব্যাটিং অনুশীলন সারলেন রোহিত-কোহলিরা। তার পরে সারলেন বোলিং অনুশীলন। দলের পাঁচ ব্যাটারের তিন জন শুভমন, রোহিত এবং কোহলি হাফসেঞ্চুরি করলেন। এবং শ্রেয়স ও রাহুল- দু'জন সেঞ্চুরি হাঁকালেন। সেই সঙ্গে ৪১০ রানের পাহাড় গড়ে টিম ইন্ডিয়া। এর পরে বল করলেন ন'জন। নিয়মিত পাঁচ বোলার বুমরাহ, সিরাজ, শামি, কুলদীপ, জাদেজা ছাড়াও, রোহিত, কোহলি, সূর্য এবং শুভমনও হাত ঘোরালেন। কোহলি এবং রোহিত উইকেটও পেলেন। মোদ্দা কথা বুধবার সেমিফাইনালে খেলতে নামার আগে ভালোই অনুশীলন সেরে নিল টিম ইন্ডিয়া। নেদারল্যান্ডসকে ১৬০ রানে হারিয়ে লিগ পর্বে ন’টি ম্যাচের ন’টিতেই জিতল ভারত। অপরাজিত থেকেই তারা সেমিফাইনালে খেলতে নামবে।

12 Nov 2023, 09:42:27 PM IST

আউউউউটটটট… উইকেট পেলেন রোহিত, ২৫০-তে অলআউট নেদারল্যান্ডস

৪৮তম ওভারে বল করতে আসেন অধিনায়ক রোহিত শর্মা। সেই ওভারের চতুর্থ বলে নিদামানুরু লম্বা ছক্কা হাঁকান রোহিতকে। সেই সঙ্গে তিনি করে ফেলেন হাফসেঞ্চুরি। ৩৮ বলে ৫০ পূরণ করে ফেললেন নিদামানুরু। আর ঠিক তার পরের বলেই নিদামানুরুকে সাজঘরে ফেরান রোহিত। ক্যাচ ধরেন শামি। ৬টি ছক্কা এবং ১টি চারের সাহায্যে ৩৯ বলে ৫৪ করে সাজঘরে ফেরেন নিদামানুরু। সেই সঙ্গে ২৫০ রানে অলআউট হয়ে গেল নেদারল্যান্ডস। ১৬০ রানে জয় ছিনিয়ে নিল ভারত। এই নিয়ে লিগে তারা অপরাজিত থাকল। নয়ে ৯ করেই সেমিতে পৌঁছল ভারত।

12 Nov 2023, 09:32:09 PM IST

আউউউউটটটট… আরিয়ানকে বোল্ড করলেন বুমরাহ

আরিয়ান দত্তকে বোল্ড করলেন জসপ্রীত বুমরাহ। ১১ বলে ৫ রান করে সাজঘরে ফিরলেন আরিয়ান। পরিবর্তে ক্রিজে এলেন ভ্যান মিকেরেন। ৪৭ ওভার শেষে ৯ উইকেটে ২৪৩ রান ডাচেদের। নিদামানুরু ৩৬ বলে ৪৮ করে লড়াই চালাচ্ছেন। ২ বলে ২ রান মিকেরেনের।

12 Nov 2023, 09:22:17 PM IST

আউউউউটটটট… মেরউইকে ফেরালেন জাদেজা

অষ্টম উইকেট হারাল নেদারল্যান্ডস। জাদেজার বলে শামির হাতে ক্যাচ দেন মেরউই। ৮ বলে ১৬ রান করে আউট হন মেরউই। পরিবর্তে ক্রিজে এলেন আরিয়ান দত্ত। ৪৪ ওভার শেষে ৮ উইকেটে ২২৬ রান নেদারল্যান্ডসের। নিদামানুরু ২৯ বলে ৩৭ করেছেন। আরিয়ান ২ বলে ১ রান।

12 Nov 2023, 09:16:56 PM IST

আউউউউটটটট… কুলদীপ ফেরালেন লোগানকে

৪৩তম ওভারের প্রথম বলেই কুলদীপ বোল্ড করলেন লোগান ভ্যান বিককে। ১৫ বলে ১৬ করে সাজঘরে ফিরলেন লোগান। সপ্তম উইকেট হারাল নেদারল্যান্ডস। পরিবর্তে ক্রিজে এলেন মেরউই। তিনি আবার কুলদীপের পঞ্চম বলে ছক্কা হাঁকান। ৪৩ ওভার শেষে ৭ উইকেটে ২১৪ রান নেদারল্যান্ডসের। নিদামানুরু করেছেন ২৮ বলে ৩৬ রান। মেরউই করেছেন ৫ বলে ৬ রান।

12 Nov 2023, 09:02:24 PM IST

৪০ ওভারে নেদারল্যান্ডসের সংগ্রহ ১৯০/৬

৪০ ওভারে নেদারল্যান্ডসের সংগ্রহ ৬ উইকেটে ১৯০ রান। অর্থাৎ অর্থাৎ জিততে হলে ৬০ বলে ২২১ রান করতে হবে ডাচদের। যা কার্যত অসম্ভব। অর্থাৎ ভারত নয়ে নয় করার পথে। নিদামানুরু করেছেন ২৩ বলে ২৮ রান। লোগানের সংগ্রহ ৭ বলে ৭ রান।

12 Nov 2023, 08:55:00 PM IST

আউউউউটটটট… এঙ্গেলব্রেখটকে ফেরালেন সিরাজ

চারে নেমে এঙ্গেলব্রেখট ৮০ বলে ৪৫ রানের নির্ভরযোগ্য ইনিংস খেলেছিলেন। তিনি এখনও পর্যন্ত নেদারল্যান্ডসের হয়ে সর্বোচ্চ রান করেছেন। তাঁকে সিরাজ বোল্ড করলেন। ক্রিজে এলেন নতুন ব্যাটার লোগান ভ্যান বিক। ৩৮ ওভার শেষে ৬ উইকেটে ১৭৩ রান নেদারল্যান্ডসের। নিদামানুরু করেছেন ১৫ বলে ১৭ রান। লোগানের সংগ্রহ ৩ বলে ১ রান।

12 Nov 2023, 08:34:10 PM IST

নিজের দ্বিতীয় ওভারে ১৩ রান দিলেন সূর্য, ১৫০ পার করল নেদারল্যান্ডস

নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে ১৩ রান দিয়ে বসলেন সূর্য। তাঁকে ৩৫তম ওভারের প্রথম দুই বলেই লম্বা দু'টি ছক্কা হাঁকান নিদামানুরু। সেই সঙ্গে নেদারল্যান্ডস ১৫০ পার করে গেল। ৩৫ ওভার শেষে নেদারল্যান্ডসের সংগ্রহ ৫ উইকেটে ১৬২ রান। নিদামানুরু করেছেন ৯ বলে ১৬ রান। ৭১ বলে ৪২ রান এঙ্গেলব্রেখটের।

12 Nov 2023, 08:29:52 PM IST

সূর্যকুমার বল করে দিলেন ৪ রান

২ বলে ৪০ রান এঙ্গেলব্রেখটের।সূর্যকুমার যাদবও এক ওভার হাত ঘোরালেন। তিনি ৩৩তম ওভারে বল করতে এসেছিলেন। দিলেন ৪ রান। ওভার শেষে ৫ উইকেটে ১৪৮ রান নেদারল্যান্ডসের। ৬৪ বলে ৪২ রান এঙ্গেলব্রেখটের। ৪ বলে ২ রান নিদামানুরুর।

12 Nov 2023, 08:26:40 PM IST

আউউউউউটটটট… বুমরাহ ফেরালেন ডি'লিডকে

৩২তম ওভারের তৃতীয় বলে এঙ্গেলব্রেখটের ক্যাচ ফেলেছিলেন সিরাজ। তবে সেই ওভারেরই শেষ বলে ডি'লিডকে বোল্ড করলেন বুমরাহ। পঞ্চম উইকেট হারাল নেদারল্যান্ডস। ২১ বলে ১২ রান করে সাজঘরে ফিরলেন ডি'লিড। পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার নিদামানুরু। ৩২ ওভার শেষে ৫ উইকেটে ১৪৪ রান নেদারল্যান্ডলসের। ৬২ বলে ৪০ রান এঙ্গেলব্রেখটের।

12 Nov 2023, 08:14:24 PM IST

বল করলেন শুভমন গিলও

কোহলির পর বল করলেন শুভমন গিলও। তিনি ২৯তম ওভারে বল করতে এসে দিলেন ৭ রান। এই ওভারে একটি চার মারেন ডি'লিড। ২৯ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ১৩৫ রান। ৫০ বলে ৪৫ রান এঙ্গেলব্রেখটের। ১৫ বলে ৯ রান ডি'লিডের।

12 Nov 2023, 08:11:41 PM IST

আউউউউটটটট… বোলার কোহলির জাদু, চতুর্থ উইকেট হারাল  নেদারল্যান্ডস

২৫তম ওভারে বল করতে এসেছিলেন বিরাট কোহলি। সেই ওভারেই তিনি ফেরালেন স্কট এডওয়ার্ডসকে। ২৩তম ওভারে বিরাট প্রথম বল করতে এসেছিলেন। সেই ওভারে ৭ রান দিয়েছিলেন। আর নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসে উইকেট পান কিং। ৩০ বলে ১৭ রান করে কট বিহাইন্ড হন স্কট। পরিবর্তে ক্রিজে এলেন বাস ডি'লিড। এই ওভারে কোহলি দেন ১ রান। ২৫ ওভার শেষে ৪ উইকেটে ১১১ রান নেদারল্যান্ডসের। ৩৮ বলে ২১ রান এঙ্গেলব্রেখটের। ডি'লিড ৩ বল খেললেও আপাতত রানের খাতা খোলেননি।

12 Nov 2023, 07:59:57 PM IST

১০০ পার নেদারল্যান্ডস

২৪তম ওভারে ১০০ পার করে গেল নেদারল্যান্ডস। ৩ উইকেট হারিয়ে ১১০ রান নেদারল্যান্ডসের। জাদেজার এই ওভারে ১২ রান নিলে ডাচেরা। ২৮ বলে ১৭ রান স্কট এডওয়ার্ডসের। ৩৭ বলে ২০ রান  এঙ্গেলব্রেখটের।

12 Nov 2023, 07:46:14 PM IST

২০ ওভারে নেদারল্যান্ডসের সংগ্রহ ৮৬/৩

২০ ওভারে নেদারল্যান্ডসের সংগ্রহ ৩ উইকেটে ৮৬ রান। স্কট এডওয়ার্ডস ১৫ বলে ৭ রান করেছেন। ২৬ বলে ১০ রান এঙ্গেলব্রেখটের।

12 Nov 2023, 07:34:55 PM IST

আউউউউটটটট… বোল্ড ও'দাউদ

ও'দাউদ আগের ওভারে জীবনদান পেলেও, শেষরক্ষা হল না। ১৬তম ওভারের প্রথম বলে রবীন্দ্র জাদেজা বোল্ড করেন তাঁকে। একটি ছক্কা, তিনটি চারের সাহায্যে ৪২ বলে ৩০ করে সাজঘরে ফিরলেন ও'দাউদ। ক্রিজে এলেন নতুন ব্যাটার স্কট এডওয়ার্ডস। ১৬ ওভারের শেষে ৩ উইকেটে ৭৫ রান নেদারল্যান্ডসের। স্কট এডওয়ার্ডস ৩ বলে ৩ রান করেছেন। ১৪ বলে ৩ রান এঙ্গেলব্রেখটের।

12 Nov 2023, 07:28:58 PM IST

জীবনদান পেলেন ও'দাউদ

ও'দাউদের ক্যাচ ফেললেন সিরাজ। ১৪.৪ ওভারে কুলদীপের বলে লং অনে শট খেলেছিলেন ও'দাউদ। সিরাজ সেই লোপ্পা ক্যাচ ফেলে দেন। উল্টে সেই বল দিয়ে তাঁর নিজের চোট লাগে। জীবনদান পান ও'দাউদ। বিষয়টিতে বেশ বিরক্ত হয়েছেন কুলদীপ। খেপেছেন রোহিতও। যাইহোক ১৫ ওভার শেষে ২ উইকেটে ৭২ রান নেদারল্যান্ডসের। ও'দাউদ করে ফেলেছেন ৪১ বলে ৩০ রান। ১২ বলে ৩ রান এঙ্গেলব্রেখটের।

12 Nov 2023, 07:17:36 PM IST

আউউউউটটটট… অ্যাকারম্যানকে ফেরালেন কুলদীপ 

নেদারল্যান্ডসকে দ্বিতীয় ধাক্কা দিলেন কুলদীপ। অ্যাকারম্যানকে এলবিডব্লিউ করেন কুলদীপ। যদিও অ্যাকারম্যান রিভিউ নিয়েছিলেন, তাতে কোনও লাভ হয়নি। তিনি পরিষ্কার আউট ছিলেন। ৩২ বলে ৩৫ করে ফিরলেন অ্যাকারম্যান। পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার এঙ্গেলব্রেখট। ১৩ ওভার শেষে ২ উইকেটে ৬৬ রান নেদারল্যান্ডসের। ৩৬ বলে ২৭ রান ও'দাউদের। এঙ্গেলব্রেখট ৫ বল খেললেও রানের খাতা খোলেননি।

12 Nov 2023, 07:06:07 PM IST

১০ ওভারে নেদারল্যান্ডসের সংগ্রহ ৬২/১

প্রথম পাওয়ার প্লে-তে ১ উইকেট হারিয়ে ৬২ করে ফেলল নেদারল্যান্ডস। দশম ওভারে শামিকে ও'দাউদ একটি চার এবং ছক্কা হাঁকান। ২৭ বলে ৩৩ রান অ্যাকারম্যানের। ও'দাউদের সংগ্রহ ৩৪ বলে ২৬ রান।

12 Nov 2023, 07:01:14 PM IST

৫০ পার করল নেদারল্যান্ডস

বিধ্বংসী মেজাজে রয়েছেন অ্যাকারম্যান। তিনি ২১ বলে ৩২ করে ফেলেছেন। সেই সঙ্গে ৫০ পার করে ফেলল নেদারল্যান্ডস। ৯ ওভার শেষে ডাচেদের সংগ্রহ ১ উইকেটে ৫২ রান। ২৮ বলে ১৬ করেছেন ও'দাউদ।

12 Nov 2023, 06:47:15 PM IST

সিরাজকে তিনটি চার মারলেন অ্যাকারম্যান

ষষ্ঠ ওভারে সিরাজকে তিনটি চার মারলেন অ্যাকারম্যান। ওভার শেষে নেদারল্যান্ডসের রান ১ উইকেটে ২৯। ১০ বলে ১৩ রান অ্যাকারম্যানের। ২১ বলে ১২ রান ও'দাউদের।

12 Nov 2023, 06:42:13 PM IST

৫ ওভারে ডাচেদের সংগ্রহ ১৭/১

৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১৭ রান করে ফেলল নেদারল্যান্ডস। তবে রানের বোঝাটা তাদের কাঁধে বড় বেশি। অ্যাকারম্যান ৪ বলে ১ রান করেছেন। ২১ বলে ১২ রান ও'দাউদের।

12 Nov 2023, 06:30:18 PM IST

আউউউউউটটটট… প্রথম ধাক্কা খেল নেদারল্যান্ডস

দ্বিতীয় ওভারেই প্রথম ধাক্কা খেল নেদারল্যান্ডস। সিরাজের ওভারের তৃতীয় বলে খোঁচা মেরে রাহুলকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন বারেসি। ৫ বলে ৪ করে আউট হলেন তিনি। পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার অ্যাকারম্যান। এই ওভারে কোনও রান দেননি সিরাজ। তাই ২ ওভার শেষে ১ উইকেটে ৫ রানই থাকল ডাচেদের। ৩ বল খেলে রানের খাতা খোলেননি অ্যাকারম্যান। ও'দাউদ করেছেন ৪ বলে ১ রান।

12 Nov 2023, 06:26:42 PM IST

প্রথম ওভারে হল ৫ রান

বুমরাহ প্রথম ওভারে ৫ রান দিলেন। ও'দাউদ করেছেন ৪ বলে ১ রান। বারেসি করেছেন ২ বলে ৪ রান।

12 Nov 2023, 06:19:46 PM IST

রান তাড়া করা শুরু নেদারল্যান্ডসের

নেদারল্যান্ডসের রান তাড়া করা শুরু। ৪১১ রানের বিশাল লক্ষ্য। ওপেন করতে নেমেছেন ম্যাক্স ও'দাউদ, ওয়েসলি বারেসি। ভারতের হয়ে প্রথম ওভারে বল করতে এসেছেন বুমরাহ।

12 Nov 2023, 05:58:02 PM IST

৪১০ রানের পাহাড় গড়ল ভারত

৪ উইকেট হারিয়ে ৪১০ রানের বিশাল পাহাড় গড়ল ভারত। জিততে হলে ৪১১ রান করতে হবে নেদারল্যান্ডস। যা যথেষ্ট কঠিন লক্ষ্য। বিশেষ করে ভারতীয় বোলাররা যে রকম ছন্দে রয়েছেন। ৯৪ বলে ১২৮ করে অপরাজিত থাকলেন শ্রেয়স। হাঁকিয়েছেন ১০টি এবং পাঁচটি ছক্কা। ১ বলে অপরাজিত ২ করেন সূর্যকুমার যাদব।

12 Nov 2023, 05:51:35 PM IST

আউট রাহুল

আউট হয়ে গেলেন রাহুল। ৬৪ বলে ১০২ রান করে সাজঘরে ফেরেন কেএল রাহুল। বাস ডি'লিডের বলে বড় শট খেলতে গিয়ে এঙ্গেলব্রেখটকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রাহুল। পরিবর্তে ক্রিজে এলেন সূর্যকুমার যাদব।

12 Nov 2023, 05:49:34 PM IST

সেঞ্চুরি রাহুলের

শেষ ওভারের প্রথম দুই বলে পরপর ২টি ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি করে ফেললেন রাহুল। ৬২ বলে সেঞ্চুরি করেন রাহুল। হাঁকান ১১টি চার, চারটি ছক্কা। ভারতীয়দের মধ্যে বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরি করলেন রাহুল।  

12 Nov 2023, 05:45:50 PM IST

৪৯তম ওভারে এল ২৫ রান

৬-৬-১-১-১ওয়াইড-৬-৪- ৪৯তম ওভারে এল মোট ২৫ রান। এই ওভারের তিনটি ছক্কা এবং একটি চার হাঁকান শ্রেয়স। ওভার শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ৩৯৩ রান ভারতের। ৯৩ বলে ১২৭ রান শ্রেয়সের। ৬০ বলে ৮৯ রান রাহুলের।

12 Nov 2023, 05:32:28 PM IST

শ্রেয়সের সেঞ্চুরি

বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি করে ফেললেন শ্রেয়স আইয়ার। ৮৪ বলে ১০০ করে ফেললেন শ্রেয়স। তাঁর ইনিংসে রয়েছে ৯টি চার এবং দু'টি ছক্কা। ৫১ বলে ৭০ রান করে লড়াই চালাচ্ছেন রাহুল। ৪৬ ওভার শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ৩৪৬।

12 Nov 2023, 05:19:06 PM IST

৪৪তম ওভারে এল ১৮ রান

৪৪তম ওভারে এল ১৮ রান। শ্রেয়স আর রাহুল একটি করে ছক্কা হাঁকিয়েছেন। ওভার শেষে ভারচের স্কোর ৩ উইকেটে ৩৩০ রান। ৪৪ বলে ৫৯ রান রাহুলের। ৭৯ বলে ৯৫ রান শ্রেয়সের।

12 Nov 2023, 05:15:12 PM IST

হাফসেঞ্চুরি রাহুলের

শুভমন, রোহিত, কোহলি, শ্রেয়সের পর এবার হাফসেঞ্চুরি করে ফেললেন কেএল রাহুল। এই প্রথম বার বিশ্বকাপের ইতিহাসে কোনও দলের প্রথম পাঁচ ব্যাটারই হাফসেঞ্চুরি করে ফেললেন। আর ওডিআই ক্রিকেটে অস্ট্রেলিয়ার পর এই প্রথম ভারত এই নজির গড়ল। এর আগে ২০১৩ এবং ২০২০ সালে- দু'বারই ভারতের বিরুদ্ধে অজিদের প্রথম পাঁচ ব্যাটারই হাফসেঞ্চুরি করেছিলেন। রাহুল এদিন ৪০ বলে নিদের হাফসেঞ্চুরি পূরণ করেন। তাঁর ইনিংসে রয়েছে সাতটি চার। ৪৩ ওভার শেষে ৩ উইকেটে ৩১২ রান ভারতের। ৪১ বলে ৫১ রান রাহুলেন। শ্রেয়স করেছেন ৭৫ বলে ৮৬ রান। 

12 Nov 2023, 05:10:58 PM IST

৩০০ পার ভারতের

৪২তম ওভারেই তিনশো পার করে গেল ভারত। ওভার শেষে ৩ উইকেটে ভারত করে ফেলেছে ৩০৪ রান। ৭১ বলে ৮০ রান শ্রেয়সের। কেএল রাহুল করেছেন ৩৯ বলে ৪৯ রান। 

12 Nov 2023, 05:02:03 PM IST

৪০ ওভারে ভারতের সংগ্রহ ২৮৪/৩

৪০ ওভার শেষে ভারত করে ফেলেছেন ৩ উইকেটে ২৮৪ রান। ৬৭ বলে ৭৩ রান শ্রেয়সের। রাহুল করেছেন ৩১ বলে ৩৭ রান।

12 Nov 2023, 04:39:42 PM IST

২৫০ পার ভারতের

৩৬তম ওভারে ২৫০ পার করে গেল ভারত। ওভার শেষে ৩ উইকেটে ২৫১ রান টিম ইন্ডিয়ার। শ্রেয়স করেছেন ৫৬ বলে ৬১ রান। রাহুল করেছেন ১৮ বলে ১৭ রান।

12 Nov 2023, 04:38:10 PM IST

হাফসেঞ্চুরি শ্রেয়সের

দুরন্ত হাফসেঞ্চুরি করে ফেললেন শ্রেয়স আইয়ারও। ৪৮ বলে ছ'টি চারের হাত ধরে ৫০ পূরণ করেন শ্রেয়স। সেই সঙ্গে ভারতও বড় নজির গড়ে ফেলে। কোনও দেশের প্রথম চার ব্যাটার বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম বার একই ম্যাচে হাফসেঞ্চুরি করলেন। শুভমন, রোহিত, কোহলির পর শ্রেয়সও ৫০ করেছেন। ৩৪ ওভার শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ২৩৫ রান। শ্রেয়স করেছেন ৪৯ বলে ৫৪ রান। রাহুলের সংগ্রহ ১৩ বলে ১০ রান। 

12 Nov 2023, 04:20:16 PM IST

৩২ ওভারে ভারতের স্কোর ২১৯/৩

৩২ ওভার শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ২১৯ রান। ৪১ বলে ৪১ করে ফেলেছেন শ্রেয়স। রাহুলের সংগ্রহ ৯ বলে ৭ রান।

12 Nov 2023, 04:10:16 PM IST

আউউউউটটটট… বোল্ড কোহলি

তৃতীয় উইকেট হারাল ভারত। বিরাট কোহলিকে বোল্ড করলেন ভ্যান ডার মেরউই। ৫৬ বলে ৫১ করে সাজঘরে ফিরলেন কোহলি। তাঁর বদলে ক্রিজে এলেন নতুন ব্যাটার কেএল রাহুল। ২৯ ওভার শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ২০০ রান। ৩০ বলে ৩১ রান শ্রেয়সের। ২ বল খেললেও রানের খাতা খোলেননি রাহুল।

12 Nov 2023, 04:07:21 PM IST

হাফসেঞ্চুরি কোহলির

ওডিআই ক্রিকেটে ৭১তম হাফসেঞ্চুরি করে ফেললেন বিরাট কোহলি। ৫৩ বলে তিনি ৫০ পূরণ করেন। তাঁর এই ইনিংসে রয়েছে পাঁচটি চার, একটি ছক্কা। ভারতও দু'শোর দরজায়। ২৮ ওভার শেষে ২ উইকেটে ১৯৮ রান ভারতের। ২৯ বলে ৩০ করে ফেলেছেন শ্রেয়স।

12 Nov 2023, 03:49:11 PM IST

২৫ ওভারে ভারতের সংগ্রহ ২ উইকেটে ১৭৮

২৫ ওভারে ভারত করে ফেলল ২ উইকেটে ১৭৮ রান। হাফসেঞ্চুরির পথে কোহলির। ৪৬ বলে ৪৫ করে ফেলেছেন কিং। ১৮ বলে ১৫ রান শ্রেয়সের।

12 Nov 2023, 03:40:02 PM IST

১৫০ পার ভারতের

১৫০ পার করে গেল ভারত। ২২ ওভার শেষে টিম ইন্ডিয়ার স্কোর ২ উইকেটে ১৫৩ রান। এই ওভার থেকে এল ১১ রান। কোহলি একটি ছয় এবং একটি চার মেরেছেন। তাঁর সংগ্রহ ৩৪ বলে ৩১ রান। ১২ বলে ৯ রান শ্রেয়সের।

12 Nov 2023, 03:30:02 PM IST

২০ ওভারে ভারতের স্কোর ১৪০/২

২০ ওভার শেষ হয়ে গেল। ভারত ২ উইকেট হারিয়ে ১৪০ রান করেছে। ১১ বলে ৮ রান শ্রেয়সের। ২৩ বলে ১৪ রান কোহলির।

12 Nov 2023, 03:23:42 PM IST

আউউউউটটটট… ক্যাচ দিয়ে ফিরলেন রোহিত

৫৪ বলে ৬১ করে সাজঘরে ফিরলেন রোহিত শর্মা। বাস ডি'লিডের বলে লম্বা শট খেলতে গিয়েই ক্যাচ তোলেন। ক্যাচ ধরতে ভুল করেননি বারেসি। রোহিতের পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার শ্রেয়স আইয়ার। ১৮ ওভার শেষে ২ উইকেটে ১৩০ রান ভারতের। ২০ বলে ১২ রান কোহলির। ২ বলে ১ রান করেছেন শ্রেয়স।

12 Nov 2023, 03:09:51 PM IST

১৬ ওভারে ভারতের সংগ্রহ ১২২/১

১৬ ওভার শেষ হয়ে গেল। ভারত ১ উইকেট হারিয়ে ১২২ রান করে ফেলেছে। ১৩ বলে ৬ রান কোহলির। ৫১ বলে ৬১ রান রোহিতের।

12 Nov 2023, 03:03:22 PM IST

হাফসেঞ্চুরি রোহিতের

১৪তম ওভারের শেষ বলে চার হাঁকিয়ে হাফসেঞ্চুরি করে ফেললেন রোহিত শর্মা। ৪৪ বলে তিনি নিজের ৫০ পূরণ করেন। ৮টি চার এবং একটি ছক্কা রয়েছে তাঁর ইনিংসে। ১৪ ওভার শেষে ১ উইকেটে ১০৯ রান ভারতের। ৪৪ বলে ৫২ রান রোহিতের। ৮ বলে ৩ রান কোহলির।

12 Nov 2023, 03:00:11 PM IST

আউউউউটটটট… সাজঘরে ফিরলেন শুভমন

১২তম ওভারের পঞ্চম বলেই ছক্কা হাঁকাতে গিয়ে আউট হয়ে গেলেন শুভমন। পল ভ্যান মিকেরেনের বলে বাউন্ডারি লাইনের একেবারে ধারে শুভমনের দুরন্ত ক্যাচটি ধরেন নিদামানুরু। লাফিয়ে ক্যাচটি ধরার পর শরীরের ভারসামন্য ধরে রেখে বাউন্ডারির দড়িতে কোনও ভাবে পা ফেলেননি তিনি। একটু এদিকওদিক হলেই, বাউন্ডারিতে পা লেগে যেতে পারত। তাহলেই ছক্কা হয়ে যেত। কিন্তু দুরন্ত ভাবে নিজের শরীরের ভারসাম্য নিয়ন্ত্রণ করেছেন নিদামানুরু। যে কারণে ৩২ বলে ৫১ করে সাজঘরে ফিরতে হল শুভমনকে। পরিবর্তে ক্রিজে এলেন বিরাট কোহলি। ১২ ওভার শেষে ১ উইকেটে ১০০ রান টিম ইন্ডিয়ার। ৩৯ বলে ৪৬ রান রোহিতের। বিরাট ১ বল খেললেও রানের খাতা খোলেননি।

12 Nov 2023, 02:54:56 PM IST

হাফসেঞ্চুরি শুভমনের, সেঞ্চুরি ভারতের

১২তম ওভারের শুরুতেই হাফসেঞ্চুরি পূরণ করলেন শুভমন গিল। তিনি ৩০ বলে নিজের ৫০ পূরণ করেন। তাঁর এই ইনিংসে রয়েছে চারটি ছক্কা, তিনটি চার। আর ওভারের চতুর্থ বলে ১০০ পূরণ হল ভারতের। শুরুটা ভালো করেছেন রোহিত এবং শুভমন।

12 Nov 2023, 02:43:40 PM IST

প্রথম পাওয়ার প্লে-তে ৯১ করে ফেলল ভারত

১০ ওভারে বিনা উইকেটে ৯১ করে ফেলল ভারত। দুরন্ত ছন্দে ভারতের দুই ওপেনার। ৩৪ বলে ৪২ রান রোহিতের। ২৬ বলে ৪৭ রান শুভমনের।

12 Nov 2023, 02:34:06 PM IST

৮ ওভারে ভারতের সংগ্রহ ৭৩

৮ ওভারে ভারত বিনা উইকেটে ৭৩ রান করে ফেলেছেন। রোহিত শর্মা ৩০ বলে ৩৭ করে ফেলেছেন। আর শুভমনের সংগ্রহ ১৮ বলে ৩৪ রান।

12 Nov 2023, 02:30:36 PM IST

১৬ রান নিলেন শুভমন, ৫০ পার ভারতের

ষষ্ঠ ওভারে ১৬ রান নিলেন শুভমন। ভারত পার করে গেল ৫০ রান। এই ওভারে ১টি চার, একটি ছক্কা মারেন শুভমন। ৬ ওভার শেষে বিনা উইকেটে ৫৩ রান ভারতের। ১৩ বলে ২৬ শুভমনের। ২৩ বলে ২৫ রান রোহিতের।

12 Nov 2023, 02:27:40 PM IST

৫ ওভারে ৩৭ ভারতের

রোহিত এবং শুভমন ভালো ছন্দে রয়েছেন। তবে অন্য দিনের মতো এখনও বিধ্বংসী হয়ে উঠতে পারেননি। যে কারণে ৫ ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ৩৭। ৭ বলে ১০ শুভমনের। ২৩ বলে ২৫ রোহিতের।

12 Nov 2023, 02:13:29 PM IST

তৃতীয় ওভারে এল ১১ রান

১১ রান এল তৃতীয় ওভারে। তিন ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ২৬ রান। ৬ বলে ৯ রান শুভমনের। ১২ বলে ১৬ রান রোহিতের।

12 Nov 2023, 02:05:59 PM IST

প্রথম ওভারেই ১১ রান করল ভারত

প্রথম ওভারেই আরিয়ান দত্তকে দু'টি চার হাঁকান রোহিত। মোট ১১ রান এল এই ওভার থেকে। প্রথম ওভারেই বিনা উইকেটে ভারত ১১ করে ফেলল। ৬ বলে ১০ করেছেন রোহিত। শুভমন এখনও একটি বলও খেলেননি।

12 Nov 2023, 02:01:33 PM IST

খেলা শুরু

অন্য দিনের মতো ভারতের রোহিত শর্মা এবং শুভমন গিলই ওপেন করছেন। নেদারল্যান্ডসের স্পিনার আরিয়ান দত্ত প্রথম ওভার বল করতে এসেছেন। প্রথম ওভারেই স্পিনার নিয়ে এসেছে নেদারল্যান্ডস।

12 Nov 2023, 01:55:14 PM IST

জাতীয় সঙ্গীত শুরু

দুই দলের জাতীয় সঙ্গীত হচ্ছে। কিছুক্ষণের মধ্যেই সুরু হবে খেলা। আজ দুই দলই দুই লক্ষ্যকে সামনে রেখে খেলতে নামবে। খাতায়-কলমে নিয়মরক্ষার ম্যাচ দুই দলই জিততে মরিয়া থাকবে।

12 Nov 2023, 01:45:22 PM IST

নেদারল্যান্ডসের একাদশ

ম্যাক্স ও'দাউদ, ওয়েসলি বারেসি, কলিন অ্যাকারম্যান, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক এবং উইকেটরক্ষক), বাস ডি'লিড, তেজা নিদামানুরু, লোগান ভ্যান বেক, রোয়েলফ ভ্যান ডার মেরওই, আরিয়ান দত্ত, পল ভ্যান মিকেরেন।

12 Nov 2023, 01:41:30 PM IST

ভারতের একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ।

12 Nov 2023, 01:40:25 PM IST

টস জিতল ভারত

টস জিতে ভারত প্রথমে ব্যাটিং নিল। রোহিত বলেছেন, ‘টসের ফল যাই হোক না কেন, আমরা ভালো করছি। সব বক্সে টিক দেওয়ার জন্য আমাদের সামনে ভালো সুযোগ। আমরা যে ভাবে এই টুর্নামেন্ট খেলেছি, তাতে অত্যন্ত খুশি। দলের বাকিরা প্রয়োজনে দায়িত্ব নিয়ে নিচ্ছে, সকলে সেরাটা দিচ্ছে, অধিনায়ক হিসেবে সবাই মিলে আমার কাজটা সহজ করে তুলেছে।’ ভারত এবং নেদারল্যান্ডস এই ম্যাচে একই দল খেলাচ্ছে।

12 Nov 2023, 12:15:33 PM IST

বদলাবে ভারতের একাদশ?

ভারতের এই ম্যাচে পরীক্ষািনরীক্ষা চালাতে পারে। কাগজে-কলমে নেদারল্যান্ডস দুর্বল দল। সেই কারণেই এই পরীক্ষা। হার্দিক পান্ডিয়ার চোটের কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কম্বিনেশন বদলাতে বাধ্য হয়েছিল ভারত। সেই ম্যাচটাই যেন টার্নিং পয়েন্ট। এর পর থেকে ভারতের পারফরম্যান্সে আরও উন্নতি হয়েছে। এই কম্বিনেশনই সেরা মনে হয়েছে। সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পরেও কম্বিনেশন বদলের পথে হাঁটেনি টিম ইন্ডিয়া। এই ম্যাচেও প্রত্যাশা তেমনই। তার পরও ধোঁয়াশা থাকছে, ডাচদের বিরুদ্ধে পেসারদের কাউকে বিশ্রাম দেওয়া যায় কী না। গত কয়েক দিন অনুশীলনে ইশান কিষাণ, রবিচন্দ্রন অশ্বিন এবং হার্দিকের পরিবর্তে স্কোয়াডে আসা প্রসিধ কৃষ্ণ জোরকদমে প্রস্তুতি সেরেছেন। অধিনায়ক রোহিত শর্মা এবং হেড কোচ রাহুল দ্রাবিড় বদলের পথে হাঁটেন কিনা, সেটাই দেখার।

12 Nov 2023, 11:46:10 AM IST

ভারত-নেদারল্যান্ডস দ্বৈরথ

ভারত-নেদারল্যান্ডস এর আগে মাত্র দু'বার ওডিআই ম্যাচে মুখোমুখি হয়েছে। আর দু'বারই জিতেছে টিম ইন্ডিয়া। আর এই দু'টি ম্যাচই হয়েছে ২০০৩ এবং ২০১১ বিশ্বকাপে। এর বাইরে ভারত-নেদারল্যান্ডস কখনও একে অপরের মুখোমুখি হয়নি।

12 Nov 2023, 11:24:51 AM IST

পিচ কেমন হবে?

এই মাঠে সাধারণত ব্যাটাররা ব্যাটিং উপভোগ করেন। এখানে ব্যাটাররা সুবিধা পান বেশি। প্রতি ম্যাচেই বড় রান হয়। নতুন বলে পেসাররা টার্ন পান। ছোট বাউন্ডারি হওয়ায় এই ম্যাচেও বড় রান দেখা যেতে পারে।

12 Nov 2023, 11:23:51 AM IST

ম্যাচে বৃষ্টির সম্ভাবনা রয়েছে?

বিগত কয়েক দিন ধরেই বৃষ্টি হয়েছে বেঙ্গালুরুতে। নিউজিল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচ ভেস্তে গিয়েছে বৃষ্টির জন্য। পরের ম্যাচে বৃষ্টির ভ্রুকুটি থাকলেও, সেটা হয়নি। ভারতের ম্যাচ ভেস্তে যাক কেউই চান না। পূর্বাভাস অনুযায়ী, বেঙ্গালুরুতে রবিবার আবহাওয়া আংশিক রৌদ্রজ্জ্বল থাকবে। বৃষ্টির সম্ভবনা মাত্র ৩ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৪৫ শতাংশ। তাপমাত্রা ২৮ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করবে। ফলে একটা মনোরম আবহাওয়ায় ম্যাচটা হবে।

12 Nov 2023, 11:09:32 AM IST

নেদারল্যান্ডসের লক্ষ্য

নেদারল্যান্ডস এবার বিশ্বকাপে কিন্তু চমক দিয়েছে। তারা বাংলাদেশের পাশাপাশি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে দিয়ে চমক দিয়েছে। তবে নেদারল্যান্ডসের আর সেমিফাইনালে ওঠার সুযোগ নেই। কিন্তু তারা যদি ভারতকে হারাতে পারে, তবে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পাবে। সেই লক্ষ্য নিয়েই নামবে নেদারল্যান্ডস।

12 Nov 2023, 11:01:58 AM IST

ভারতের লক্ষ্য

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল ভারতীয় দল। টানা ৮ ম্যাচ জিতে ক্রিকেট বিশ্বকে টিম ইন্ডিয়া বুঝিয়ে দিয়েছে ঘরের মাঠে তারা কতটা ভয়ঙ্কর হতে পারে। রবিবার বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে অপরাজিত থাকার রেকর্ডটা তারা ধরে রাখতে চাইবে। গ্রুপ টেবলের শীর্ষে থেকে সেমিফাইনালের টিকিট আগেই পাকা হয়ে গিয়েছে বিরাট কোহলি-রোহিত শর্মাদের। কিন্তু জয়ের যে অশ্বমেধের ঘোড়া ছুটছে ভারতের, তাতে কোনও রকম লাগাম পড়াতে নারাজ রাহুল দ্রাবিড়, রোহিত শর্মারা।

12 Nov 2023, 10:58:06 AM IST

ভারত-নেদারল্যান্ডস ম্যাচের অন্য অঙ্ক

বিশ্বকাপের রাউন্ড রবিন লিগের আর একটি মাত্র ম্যাচ বাকি। আর রবিবার বেঙ্গালুরুতে সেই ম্যাচেই নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। এই ম্যাচের ফলাফলে হয়তো বিশ্বকাপের ছবিটা বদলাবে না। কারণ, আট ম্যাচের মধ্যে আটটি জিতেই ভারত ইতিমধ্যেই শীর্ষে থেকে সেমিফাইনালে উঠেছে। অন্য দিকে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে নেদারল্যান্ডস। তা হলেও খাতায়-কলমে এই নিয়মরক্ষার ম্যাচেই রয়েছে অন্য অঙ্ক। আসলে এই ম্যাচের উপর নির্ভর করছে চ্যাম্পিয়ন্স ট্রফির ভাগ্যও। বিশেষ করে বলতে গেলে বাংলাদেশের ভাগ্য। চলতি বিশ্বকাপ থেকেই ঠিক হয়ে যাবে কারা ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে। বিশ্বকাপের পয়েন্ট তালিকার প্রথম আটটি দল সুযোগ পাবে এই প্রতিযোগিতায়। তার মধ্যে আয়োজক দেশ হিসাবে পাকিস্তান এমনিতেই খেলবে। তারা বাদে বাকি সাতটি দল ঠিক হবে বিশ্বকাপের পয়েন্ট তালিকা থেকে। আটটি দলের মধ্যে ইতিমধ্যেই সাতটি দল নিশ্চিত হয়ে গিয়েছে। বাকি রয়েছে একটি দল। সেটি এই ম্যাচের উপর নির্ভর করছে। পয়েন্ট তালিকার প্রথম সাতটি দল যথাক্রমে ভারত (১৬ পয়েন্ট), দক্ষিণ আফ্রিকা (১৪ পয়েন্ট), অস্ট্রেলিয়া (১৪ পয়েন্ট), নিউজিল্যান্ড (১০ পয়েন্ট), পাকিস্তান (৮ পয়েন্ট), আফগানিস্তান (৮ পয়েন্ট) এবং ইংল্যান্ড (৬ পয়েন্ট)। এই সাতটি দল চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবেই। বাকি রয়েছে বাংলাদেশ (৪ পয়েন্ট), শ্রীলঙ্কা (৪ পয়েন্ট) ও নেদারল্যান্ডস (৪ পয়েন্ট)। এই তিনটি দলের পয়েন্ট এক হলেও নেট রানরেটে বাকি দু’জনের থেকে এগিয়ে রয়েছে বাংলাদেশ। কিন্তু এখনও চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পাকা করতে পারেনি তারা। শ্রীলঙ্কা ইতিমধ্যেই ছিটকে গিয়েছে। নেদারল্যান্ডস এদিন জিতে গেলে, তারা চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পাবে। ছিটকে যাবে বাংলাদেশ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘ধর্ম যার যার উৎসব সবার’ মমতার সুর লকেটের মুখে, ‘রাম BJP-র একার নয়’ বললেন রচনা জোরহাট লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য কাউন্সিলরের কন্যা নেহাকে কুপিয়ে খুন করল ফৈয়জ, সুতপা হত্যার ছায়া কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই রাতুলের সঙ্গে প্রেম ও বিয়ের কথা ছেলেকে প্রথম কীভাবে বলেছিলেন? অকপট রূপাঞ্জনা ভোটগ্রহণের আগের রাতে কোচবিহারে ঝরল রক্ত, আক্রান্ত তৃণমূল ও বিজেপির ২ বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো যেন সিনেমা! ১৬ মিলিয়ন ডলারের সোনা ও মুদ্রা চুরি, কানাডায় ধৃত ২ ভারতীয় বংশোদ্ভূত রাত থেকেই তপ্ত, কোচবিহারে অগ্নিপরীক্ষা! বিরাট ব্যবস্থা করছে কমিশন পরকীয়া করছে স্বামী, সন্দেহে ঘুমন্ত অবস্থায় গায়ে গরম জল ঢেলে দিল স্ত্রী

Latest IPL News

কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.