বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > সব ফরম্যাট মিলিয়ে বুমরাহ বিশ্বের এক নম্বর বোলার- বিশ্বকাপের আগে বড় দাবি ইংল্যান্ড সিমারের

সব ফরম্যাট মিলিয়ে বুমরাহ বিশ্বের এক নম্বর বোলার- বিশ্বকাপের আগে বড় দাবি ইংল্যান্ড সিমারের

জসপ্রীত বুমরাহ।

২০২৩ বিশ্বকাপে ভারতের অন্যতম ভরসা হতে চলেছেন নিঃসন্দেহে জসপ্রীত বুমরাহ। এবং ভারতের পেস বোলিং আক্রমণের নেতৃত্বও থাকবেন এই তারকা পেসারই। ভারতীয় পিচে তাঁর দক্ষতা তাঁকে আরও বেশি ভয়ঙ্কর করে তুলতে পারে বলে আশা করা হচ্ছে।

ভারতের প্রধান পেসার জসপ্রীত বুমরাহকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ক্রিস ওকস। বুমরাহকে সমস্ত ফরম্যাট মিলিয়ে সেরা ফাস্ট বোলার হিসাবে অভিহিত করেছেন ওকস। তিনি বুমরাহের স্বতন্ত্র বোলিং অ্যাকশন দ্বারা গভীর ভাবে প্রভাবিত হয়েছেন। তাঁর দাবি, বুমরাহের বোলিং অ্যাকশন বাকি সবার থেকে আলাদা।

উইজডেন ক্রিকেট মাসিকে একটি সাক্ষাৎকারে জসপ্রীত বুমরাহের দক্ষতার জন্য তাঁর প্রশংসা প্রকাশ করেছেন ওকস। তিনি বলেছেন, ‘জসপ্রীত বুমরাহ আমার মনে হয়, সম্ভবত সব ফরম্যাটেই এক নম্বর বোলার। তিনি যা করেন, সেটা দক্ষতার সঙ্গে করেন। এবং তিনি সব সময়ে উত্তেজনায় ভরপুর থাকেন এবং তিনি অনন্য, তাই না? ওঁর অ্যাকশন অন্যদের থেকে একেবারেই আলাদা এবং উনি হাই পেসে বল করতে পারেন। স্লোয়ার বল, ইয়র্কার অন ট্যাপ- সাদা বলের বোলার হিসাবে আপনার যা প্রয়োজন, সবটাই বুমরাহের মধ্যে রয়েছে।’

আরও পড়ুন: ধোনির আত্মত্যাগকে বাহবা ঘোর বিরোধী গম্ভীরের, ফুৎকারে উড়িয়ে দিলেন শ্রীসন্ত

বুমরাহ পিঠের চোটের কারণে দীর্ঘ ১১ মাস ২২ গজের বাইরে ছিলেন। সম্প্রতি তিনি ফিট হয়ে আন্তর্জাতিক মঞ্চে ফের প্রত্যাবর্তন করেছেন। ভারতীয় স্পিডস্টার আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের হাত ধরে প্রত্যাবর্তন করেছিলেন, যেখানে তিনি দু'টি ম্যাচে চার উইকেট নিয়ে প্রভাব ফেলেছিলেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

২০২৩ এশিয়া কাপে ভারতের জয়ে বুমরাহের অবদান গুরুত্বপূর্ণ ছিল। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টে তিনি নিজেকে ফের প্রমাণ করেন। পাশাপাশি ভারতকে রেকর্ড অষ্টম বার এশিয়া কাপ শিরোপা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন।

আরও পড়ুন: সূর্যের প্রতিভা দেখে ভেবেচিন্তেই বিশ্বকাপ দলে নেওয়া হয়েছে, নিন্দুকদের কড়া জবাব দ্রাবিড়ের

২০২২ সালের সেপ্টেম্বরে তিনি চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন। গত বছর বুমরাহকে এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট থেকে সরে দাঁড়াতে করেছিল। পরবর্তীতে ২০২৩ সালে মার্চ মাসে নিউজিল্যান্ডে পিঠে অস্ত্রোপচার করেন এবং বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাব শুরু করেন তিনি। মাঝে আইপিএল, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, ঘরের মাঠে অনুষ্ঠিত বর্ডার-গাভাসকর ট্রফি- সব কিছুই মিস করেন।

২০২৩ বিশ্বকাপে ভারতের অন্যতম ভরসা হতে চলেছেন নিঃসন্দেহে জসপ্রীত বুমরাহ। এবং ভারতের পেস বোলিং আক্রমণের নেতৃত্বও থাকবেন এই তারকা পেসারই। ভারতীয় পিচে তাঁর দক্ষতা তাঁকে আরও বেশি ভয়ঙ্কর করে তুলতে পারে বলে আশা করা হচ্ছে। এখন দেখার, বুমরাহ বিশ্বকাপে ভারতকে কতটা সাফল্য দিতে পারেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

বিরুষ্কার ছেলে অকায় দেখতে কেমন হবে? AI দ্বারা তৈরি এই ছবি দেখলে চমকে উঠবেন বাবা-মা কেন দাদাকে বেশি ভালোবাসে, রাগের বশে খুন করে বসল ভাই! আগামী মার্চে রাজ্যে মেগা সভা, কেন এই ৩টি জায়গাকে বেছে নিলেন প্রধানমন্ত্রী? EBFC vs CFC, ISL 2023-24 Live: চেন্নাইকে হারাতে না পারলে বিপাকে পড়বে ইস্টবেঙ্গল 'ঢল গয়া দিন' গানে পুরনো নায়িকাদের লুকে ব্যাডমিন্টন খেললেন সারা, কিন্তু একী! চাকরি দেওয়ার নামে ৯ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার রানাঘাটের যুব TMC নেতা ‘ব্রাহ্মোসই আমাদের প্রাথমিক অস্ত্র হবে’, বলছেন নৌসেনা প্রধান, বড় ডিল-এ ছাড়পত্র জুহির বিশেষ পরিচিত হয়েও বলিউডের বহিরাগত বলে দাবি! নেটিজেনদের তোপের মুখে কিয়ারা সিনেমার ব্যবসা যথেষ্ঠ নয়! মাদক পাচারে ২০০০ কোটি আয় প্রযোজকের, পাকড়াও তিন সদস্য রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় নিয়ে উদ্বিগ্ন রাজ্যপাল, কড়া পদক্ষেপের নির্দেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.