বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > সব ফরম্যাট মিলিয়ে বুমরাহ বিশ্বের এক নম্বর বোলার- বিশ্বকাপের আগে বড় দাবি ইংল্যান্ড সিমারের

সব ফরম্যাট মিলিয়ে বুমরাহ বিশ্বের এক নম্বর বোলার- বিশ্বকাপের আগে বড় দাবি ইংল্যান্ড সিমারের

জসপ্রীত বুমরাহ।

২০২৩ বিশ্বকাপে ভারতের অন্যতম ভরসা হতে চলেছেন নিঃসন্দেহে জসপ্রীত বুমরাহ। এবং ভারতের পেস বোলিং আক্রমণের নেতৃত্বও থাকবেন এই তারকা পেসারই। ভারতীয় পিচে তাঁর দক্ষতা তাঁকে আরও বেশি ভয়ঙ্কর করে তুলতে পারে বলে আশা করা হচ্ছে।

ভারতের প্রধান পেসার জসপ্রীত বুমরাহকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ক্রিস ওকস। বুমরাহকে সমস্ত ফরম্যাট মিলিয়ে সেরা ফাস্ট বোলার হিসাবে অভিহিত করেছেন ওকস। তিনি বুমরাহের স্বতন্ত্র বোলিং অ্যাকশন দ্বারা গভীর ভাবে প্রভাবিত হয়েছেন। তাঁর দাবি, বুমরাহের বোলিং অ্যাকশন বাকি সবার থেকে আলাদা।

উইজডেন ক্রিকেট মাসিকে একটি সাক্ষাৎকারে জসপ্রীত বুমরাহের দক্ষতার জন্য তাঁর প্রশংসা প্রকাশ করেছেন ওকস। তিনি বলেছেন, ‘জসপ্রীত বুমরাহ আমার মনে হয়, সম্ভবত সব ফরম্যাটেই এক নম্বর বোলার। তিনি যা করেন, সেটা দক্ষতার সঙ্গে করেন। এবং তিনি সব সময়ে উত্তেজনায় ভরপুর থাকেন এবং তিনি অনন্য, তাই না? ওঁর অ্যাকশন অন্যদের থেকে একেবারেই আলাদা এবং উনি হাই পেসে বল করতে পারেন। স্লোয়ার বল, ইয়র্কার অন ট্যাপ- সাদা বলের বোলার হিসাবে আপনার যা প্রয়োজন, সবটাই বুমরাহের মধ্যে রয়েছে।’

আরও পড়ুন: ধোনির আত্মত্যাগকে বাহবা ঘোর বিরোধী গম্ভীরের, ফুৎকারে উড়িয়ে দিলেন শ্রীসন্ত

বুমরাহ পিঠের চোটের কারণে দীর্ঘ ১১ মাস ২২ গজের বাইরে ছিলেন। সম্প্রতি তিনি ফিট হয়ে আন্তর্জাতিক মঞ্চে ফের প্রত্যাবর্তন করেছেন। ভারতীয় স্পিডস্টার আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের হাত ধরে প্রত্যাবর্তন করেছিলেন, যেখানে তিনি দু'টি ম্যাচে চার উইকেট নিয়ে প্রভাব ফেলেছিলেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

২০২৩ এশিয়া কাপে ভারতের জয়ে বুমরাহের অবদান গুরুত্বপূর্ণ ছিল। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টে তিনি নিজেকে ফের প্রমাণ করেন। পাশাপাশি ভারতকে রেকর্ড অষ্টম বার এশিয়া কাপ শিরোপা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন।

আরও পড়ুন: সূর্যের প্রতিভা দেখে ভেবেচিন্তেই বিশ্বকাপ দলে নেওয়া হয়েছে, নিন্দুকদের কড়া জবাব দ্রাবিড়ের

২০২২ সালের সেপ্টেম্বরে তিনি চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন। গত বছর বুমরাহকে এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট থেকে সরে দাঁড়াতে করেছিল। পরবর্তীতে ২০২৩ সালে মার্চ মাসে নিউজিল্যান্ডে পিঠে অস্ত্রোপচার করেন এবং বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাব শুরু করেন তিনি। মাঝে আইপিএল, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল, ঘরের মাঠে অনুষ্ঠিত বর্ডার-গাভাসকর ট্রফি- সব কিছুই মিস করেন।

২০২৩ বিশ্বকাপে ভারতের অন্যতম ভরসা হতে চলেছেন নিঃসন্দেহে জসপ্রীত বুমরাহ। এবং ভারতের পেস বোলিং আক্রমণের নেতৃত্বও থাকবেন এই তারকা পেসারই। ভারতীয় পিচে তাঁর দক্ষতা তাঁকে আরও বেশি ভয়ঙ্কর করে তুলতে পারে বলে আশা করা হচ্ছে। এখন দেখার, বুমরাহ বিশ্বকাপে ভারতকে কতটা সাফল্য দিতে পারেন।

ক্রিকেট খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 6 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 36/2

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.