বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > বিশ্বকাপ অভিযান শেষ হতেই পাকিস্তানের পেস বোলিং কোচের পদ থেকে ইস্তফা মর্নি মর্কেলের

বিশ্বকাপ অভিযান শেষ হতেই পাকিস্তানের পেস বোলিং কোচের পদ থেকে ইস্তফা মর্নি মর্কেলের

দায়িত্ব ছাড়লেন মর্নি মর্কেল। ছবি- এএফপি।

পিসিবির তরফে বিজ্ঞপ্তিতে মর্কেলের চাকরি ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

শুভব্রত মুখার্জি: চলতি ওডিআই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে পাকিস্তান দল। নিজেদের ৯টি ম্যাচের মধ্যে মাত্র চারটি ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান দল। প্রথম দুটি ম্যাচে জয় দিয়ে শুরু করলেও এরপর পরপর চার ম্যাচ হেরে পাকিস্তান নিজেদের বিশ্বকাপ সফর কঠিন করে ফেলেছিল। শেষ পর্যন্ত বাংলাদেশ, নিউজিল্যান্ড ম্যাচ জিতেও শেষ রক্ষা করতে পারেনি তারা।

এমন আবহে কলকাতার ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের কাছে হেরে দেশে ফিরে গিয়েছে পাকিস্তান। আর দেশে ফেরার পরেই চুক্তির মেয়াদ এক মাসেরও বেশি বাকি থাকা সত্ত্বেও পাকিস্তানের পেস বোলিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন মর্নে মর্কেল।

পিসিবির তরফে এক বিজ্ঞপ্তিতে মর্কেলের চাকরি ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রসঙ্গত গত জুনে ছয় মাসের চুক্তিতে পাকিস্তানের পেস বোলিং কোচের দায়িত্ব নেন মর্কেল। চলতি বছরের শেষ পর্যন্ত বাবরদের সঙ্গে কাজ করার কথা ছিল তাঁর। কিন্তু দলের বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের জেরে আগেভাগেই সরে দাঁড়ালেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই পেসার।

আরও পড়ুন:- IND vs NZ WC 2023 Semi-Final: বিমানবন্দর থেকে সোজা ওয়াংখেড়েতে দ্রাবিড়, জহুরির চোখে যাচাই করলেন সেমিফাইনালের বাইশগজ

শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে পাকিস্তানের কোচ হিসেবে কাজ শুরু করেছিলেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে ওয়ান ডে সিরিজের পরে এশিয়া কাপেও পাক দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন এই ৩৯ বছর বয়সী প্রাক্তন পেসার। শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ, নাসিম শাহ, মহম্মদ ওয়াসিম জুনিয়রদের বিশ্বমানের বোলার হয়ে ওঠার পিছনে তাঁর যথেষ্ট অবদান রয়েছে।

আরও পড়ুন:- IND vs NZ WC 2023 Semi-Final: এবার চ্যাম্পিয়ন হতে না পারলে আরও ৩টি বিশ্বকাপ অপেক্ষা করতে হবে ভারতকে, দাবি শাস্ত্রীর

তবে চলতি বিশ্বকাপে এই পেসাররা একেবারেই নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারেননি। মর্কেলের পদত্যাগের কোনও কারণ উল্লেখ করেনি পিসিবি। তবে সময়মতো নয়া বোলিং কোচের নাম ঘোষণা করার কথা জানিয়েছে পিসিবি। উল্লেখ্য তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী মাসে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান। পারথে প্রথম টেস্ট শুরু হবে ১৪ ডিসেম্বর।

ক্রিকেট খবর

Latest News

Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা? নেত্রীর নির্দেশ বলে কথা! গাড়ি ছেড়ে সাইকেলে কোচবিহারের প্রাক্তন তৃণমূল MP মুখে হাসি, বারন্দায় পাশাপাশি দাঁড়িয়ে… বিচ্ছেদের পর ফের কাছাকাছি ইন্দ্রনীল-বরখা আগেই যিশু জানিয়েছিলেন ২ সুন্দরীর থেকে প্রেম প্রস্তাব পেলে ফেরাবেন না! কারা তাঁরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.