বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > NZ vs ENG, ICC ODI World Cup 2023: ব্রিটিশদের বিরুদ্ধে বদলার ম্যাচ, অথচ চাপে কিউয়িরা, উইলিয়ামসনের পর ছিটকে গেলেন সাউদিও

NZ vs ENG, ICC ODI World Cup 2023: ব্রিটিশদের বিরুদ্ধে বদলার ম্যাচ, অথচ চাপে কিউয়িরা, উইলিয়ামসনের পর ছিটকে গেলেন সাউদিও

টিম সাউদি।

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে উইলিয়ামসন না থাকায়, দলকে নেতৃত্ব দেবেন টম লাথাম। তিনিই বুধবার জানিয়ে দিয়েছেন, বৃহস্পতিবারের ম্যাচ মিস করতে চলেছেন টিম সাউদিও। বুড়ো আঙুলের চোট থেকে তিনি পুরো ফিট না হয়ে ওঠায়, ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামতে পারবেন না ডানহাতি পেসার।

ইংল্যান্ডের বিরুদ্ধে বৃহস্পতিবার বদলার লড়াই। ২০১৯ একদিনের বিশ্বকাপ যেখানে শেষ হয়েছিল, সেখান থেকেই এবার শুরু হতে চলেছে ২০২৩ ওডিআই বিশ্বকাপ। গত বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল। সেই লড়াইয়ে শেষ হাসি হেসেছিল ব্রিটিশরা। তাও ম্যাচ এবং সুপার ওভার ড্র হওয়ার পর বেশি বাউন্ডারি হাঁকানোর সুবাদে বিশ্বকাপে চ্যাম্পিয়ন করে দেওয়া হয়েছিল ইংল্যান্ডকে। সেই ক্ষতটা এখনও ষোল আনা রয়ে গিয়েছে নিউজিল্যান্ডের।

আরও পড়ুন: বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের আগেই ইংল্যান্ডের আকাশে নিকষ অন্ধকার, স্টোকসের চোট, কিউয়িদের বিরুদ্ধে অনিশ্চিত

বৃহস্পতিবার এবারের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গত বারের দুই ফাইনালিস্ট। আর উদ্বোধনী ম্যাচটি নিঃসন্দেহে কিউয়িদের কাছে বদলার। এই ইংল্যান্ডকে হারিয়ে নিজেদের ক্ষততে কিছুটা হলেও প্রলেপ লাগাতে মরিয়া নিউজিল্যান্ড। তবে তার আগেই কিউয়ি শিবিরে দুঃশ্চিন্তার কালো মেঘের আনাগোনা। জস বাটলাদের বিরুদ্ধে ম্যাচে নিউজিল্য়ান্ড পাবে না তাদের তারকা পেসার টিম সাউদিকেও। যেটা নিঃসন্দেহে চাপে ফেলেছে কিউয়ি শিবিরকে। একেই চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায়, কেন উইলিয়ামসনকে প্রথম ম্যাচে খেলাতে পারছে না নিউজিল্যান্ড। গোদের উপর বিষফোঁড়া আবার, টিম সাউদির চোটও পুরো সারেনি। তিনিও পুরো ফিট হয়ে উঠতে পারেননি।

আরও পড়ুন: ভারতীয় দলের প্রস্তুতিতে সঞ্জুর উপস্থিতি, স্যামসনের পোস্টে আলোড়ন নেটপাড়ায়

উইলিয়ামসন না থাকায়, ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন টম লাথাম। তিনি বুধবার জানিয়ে দিয়েছেন, বৃহস্পতিবারের ম্যাচ মিস করতে চলেছেন টিম সাউদিও। বুড়ো আঙুলের চোট থেকে তিনি পুরো ফিট না হয়ে ওঠায়, ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামতে পারবেন না ডানহাতি পেসার। এমন কী চোটের পরিস্থিতি যদি গভীর হয়, তাহলে হয়তো আরও কয়েকটি ম্যাচেও একাদশের বাইরেই থাকতে হতে পারে সাউদিকে। তিনি কোনও প্রস্তুতি ম্যাচও খেলেননি। কেন উইলিয়ামসন তাও প্রথম প্রস্তুতি ম্যাচে শুধু ব্যাট করেছিলেন। আর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে তিনি ফিল্ডিংও করেন। কিন্তু সাউদিকে নিয়ে তখন থেকেই দুঃশ্চিন্তার কালো ছায়া জমাট বেধেছিল কিউয়িদের আকাশে।

লাথাম বুধবার সাংবাদিকদের বলে দেন, ‘কেন (উইলিয়ামসন) তো নেই-ই। টিমও (সাউদি) নেই। ওকে (সাউদি) নির্বাচনের জন্য পাওয়া যাবে না। তবে ও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে। অস্ত্রোপচারের পর প্রায় দুই সপ্তাহ হয়ে গিয়েছে। তাই আঙ্গুলের চোট এখন অনেকটাই ভালো হয়ে গিয়েছে। ওকে খুব তাড়াতাড়িই পাওয়া যাবে।’ প্রসঙ্গত, সাউদি তিন সপ্তাহেরও বেশি আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে খেলার সময়ে তাঁর বুড়ো আঙুলে চোট পান। হাড় স্থানচ্যুত হলে, তাঁকে অস্ত্রোপচার করতে হয়েছিল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.