বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের আগেই ইংল্যান্ডের আকাশে নিকষ অন্ধকার, স্টোকসের চোট, কিউয়িদের বিরুদ্ধে অনিশ্চিত

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের আগেই ইংল্যান্ডের আকাশে নিকষ অন্ধকার, স্টোকসের চোট, কিউয়িদের বিরুদ্ধে অনিশ্চিত

বেন স্টোকস।

বিশ্বকাপের জন্য বেন স্টোকস এক দিনের ক্রিকেটে ফিরেছেন অবসর ভেঙে। ভালো ছন্দেও ছিলেন তিনি। কিন্তু তাঁর চোট এখন ইংল্যান্ডের মাথাব্যথার বড় কারণ হয়ে উঠেছে। যদি স্টোকস সময় মতো চোট সারিয়ে উঠতে না পারেন, তবে ইংল্যান্ড সম্ভবত হ্যারি ব্রুককে তাঁর জায়গায় খেলাবে।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ খেলতে নামার আগেই বড় ধাক্কা খেল ইংল্যান্ড। ৫ অক্টোবর থেকে বিশ্বকাপের ঢাকে সরকারি ভাবে কাঠে পড়তে চলেছে। যদিও অংশ গ্রহণকারী সব দেশই প্রস্তুতি ম্যাচ খেলায় ইতিমধ্যে বিশ্বকাপ ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে। তার মাজে ব্রিটিশ শিবিরে দুঃশ্চিন্তার কালো মেঘ জমাট বেধেছে।

নিতম্বের চোটের সমস্যায় ভুগছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। এই বিষয়টি নিশ্চিত করেছেন দলের অধিনায়ক জস বাটলার। বাটলার জানিয়েছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে বেন স্টোকস প্রথম ম্যাচে খেলবেন কিনা, সেই সিদ্ধান্ত বুধবার অনুশীলনের পর নেওয়া হবে। এই চোটের জেরেই তারকা অলরাউন্ডারকে গুয়াহাটিতে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল। যে ম্যাচে শেষ পর্যন্ত একটি বলও খেলা হয়নি। বৃষ্টির জেরে বাতিল হয়ে গিয়েছিল। এমন কী সোমবার (২ অক্টোবর) তাদের পরবর্তী প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষেও খেলেননি বেন স্টোকস। সেই ম্যাচটি ইংল্যান্ড চার উইকেটে জিতে গিয়েছিল।

আরও পড়ুন: স্পিনার, জোরে বোলার জুটিতেই লঙ্কা বধ, শেষ বারের চ্যাম্পিয়নকে হারিয়ে সেমিতে আফগানিস্তান

বেন স্টোকস ইংল্যান্ডের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। গত বিশ্বকাপের ফাইনালে দলকে চ্যাম্পিয়ন করতে বিরাট অবদান রেখেছিলেন। এমন পরিস্থিতিতে টুর্নামেন্ট শুরুর ঠিক আগে তার চোট ইংল্যান্ডের জন্য মোটেও ভালো বিষয় নয়। তবে তার চোট কতটা গুরুতর, এবং তা থেকে সেরে উঠতে কতটা সময় লাগবে, সেই সব কিছু জানাননি জস বাটলার।

আরও পড়ুন: কোহলির সেই কী আগ্রাসন… ভারতের নেটে বল করতে এসে বিরাটকে দেখে বিস্মিত হয়েছিলেন রউফ

ইংল্যান্ডের অধিনায়ক ম্যাচের আগে সংবাদিক সম্মেলনে বলেছেন যে, বুধবার সন্ধ্যের সময়ে, অথবা বৃহস্পতিবার সকালে পরিস্থিতির উন্নতি হলে বেন স্টোকসকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বাটলারের দাবি, ‘স্টোকস ওর নিতম্বের সমস্যায় ভুগছেন। তবে সেরে ওঠার জন্য ও ফিজিয়োদের সঙ্গে কঠোর পরিশ্রম করছে। এই বিষয়টা নিয়ে আমরা আরও পরিষ্কার হব, যখন আজ (বুধবার) ও অনুশীলনে আসবে। তবে ও যদি ফিট না থাকে, তবে ওকে খেলানো হবে না। কিন্তু ও বিশ্বকাপ থেকে ছিটকে যাচ্ছে না। আর ওকে নিয়ে যদি আমরা ঝুঁকি নিই, তবে তা টুর্নামেন্টের মাঝামাঝি সময় থেকে নেব।’

বিশ্বকাপের জন্য বেন স্টোকস এক দিনের ক্রিকেটে ফিরেছেন অবসর ভেঙে। ভালো ছন্দেও ছিলেন তিনি। কিন্তু তাঁর চোট এখন ইংল্যান্ডের মাথাব্যথার বড় কারণ হয়ে উঠেছে। যদি স্টোকস সময় মতো চোট সারিয়ে উঠতে না পারেন, তবে ইংল্যান্ড সম্ভবত হ্যারি ব্রুককে তাঁর জায়গায় খেলাবে। জনি বেয়ারস্টো এবং মালান সম্ভবত ওপেন করবেন। আগামী ৫ অক্টোবর নিউজিল্যান্ডের আর ইংল্যান্ড ২০২৩ বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে। এই ম্যাচের হাত ধরে ফের ফিরে আসতে চলেছে ২০১৯ বিশ্বকাপের ফাইনালের স্মৃতি। আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দুই দলের এই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! এগুলি খেলে সুস্থ থাকবে আপনার ‘দ্বিতীয় মস্তিষ্ক’, দেখুন সেই খাবারের তালিকা কোল্ড ড্রিঙ্ক নয়, গরমে নিজেকে ঠান্ডা রাখতে খান কুল ড্রিঙ্ক বিনামূল্যে পরিষেবা প্রদান করেও কীভাবে Google বিলিয়নে আয় করে? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল LS Voting LIVE: ‘রাহুল আমায় বলেন…’,ভোটের সকালে বড় দাবি আমেঠির কংগ্রেস প্রার্থীর বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল

Latest IPL News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.