বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > হায়দরাবাদে উষ্ণ অভ্যর্থনায় উচ্ছ্বসিত বাবররা, তবু ভারতকে ‘দুশমন মুল্ক’ বলে বিতর্ক বাড়ালেন PCB প্রধান- ভিডিয়ো

হায়দরাবাদে উষ্ণ অভ্যর্থনায় উচ্ছ্বসিত বাবররা, তবু ভারতকে ‘দুশমন মুল্ক’ বলে বিতর্ক বাড়ালেন PCB প্রধান- ভিডিয়ো

হায়দরাবাদে বাবরদের উষ্ণ অভ্যর্থনা, অথচ জাকা আশরাফ ভারতকে ‘শত্রু দেশ’ বলে মন্তব্য করলেন।

হায়দরাবাদে উষ্ণ অভ্যর্থনা পেয়ে পাকিস্তানের প্লেয়াররা একেবারে অভিভূত। এবং তাঁরা তাঁদের প্রতিক্রিয়া উচ্ছ্বসিত হয়েই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। অথচ পিসিবি প্রধান জাকা আশরাফ ভারতকে ‘শত্রু দেশ’ বলে মন্তব্য করেছেন। যা নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান জাকা আশরাফ ভারতকে ‘দুশমন মুল্ক’ অর্থাৎ ‘শত্রু দেশ’ বলার পর থেকেই বিতর্কের ঝড় উঠে গিয়েছে। ৫ অক্টোবর ভারতে শুরু হতে চলা ২০২৩ আইসিসি বিশ্বকাপের আগে পাকিস্তান দল হায়দরাবাদে পৌঁছানোর একদিন পরেই এই ঘটনাটি ঘটে।

বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান টিম দুবাই হয়ে বুধবার রাতেই হায়দরাবাদে পৌঁছয়। এবং বিমানবন্দরে বাবরদের স্বাগত জানাতে ভিড় ছিল চোখে পড়ার মতোই। পাশাপাশি কর্মকর্তারাও পাক দলকে আবেগপ্রবণ ভাবে স্বাগত জানিয়েছিল। যথাযথ ভাবে ভারতীয় ঐতিহ্য মেনেই পাকিস্তান ক্রিকেট টিমকে স্বাগত জানানো হয়।

২০১৬ সালের পর এই প্রথম বার পাকিস্তান ক্রিকেট টিমে ভারতের মাটিতে পা রাখল। সেবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এসেছিল পাক ব্রিগেড। এবার এল ওডিআই বিশ্বকাপে খেলতে।

আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন অক্ষর, পরিবর্ত হিসাবে দলে অশ্বিন

২০০৮ সালে মুম্বইয়ে জঙ্গি হামলার পর থেকেই ভারত এবং পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক স্থগিত হয়ে যায়। এমন কী দুই দেশেপ মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজও বন্ধ হয়ে যায়। তাও ২০১২-১৩ সালে প্রতিবেশি দুই দেশ শেষ বার একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল। তার পর থেকে আইসিসি এবং এসিসি-র কোনও টুর্নামেন্ট ছাড়া ভারত আর পাকিস্তান আর কোনও ক্রিকেট ম্যাচ খেলে না।

এদিকে হায়দরাবাদে উষ্ণ অভ্যর্থনা পেয়ে পাকিস্তানের প্লেয়াররা একেবারে অভিভূত। এবং তাঁরা তাঁদের প্রতিক্রিয়া উচ্ছ্বসিত হয়েই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।

সব ভালোর মাঝেই বিতর্ক উস্কেছেন পিসিবি প্রধান জাকা আশরাফ। খেলোয়াড়দের ম্যাচ ফি এবং পারিশ্রমিকের অভূতপূর্ব বৃদ্ধি ঘোষণা করার জন্য সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি ভারতকে ‘দুশমান মুল্ক’ হিসাবে মন্তব্য করে বসেন।

আরও পড়ুন: বিশ্বকাপ টিমে ল্যাবুশেনের ঢোকার রাস্তা পরিষ্কার করলেন অ্যাগার, চোট থাকলেও রেখে দেওয়া হল হেডকে

পিসিবি প্রধানকে একটি ভিডিওতে বলতে শোনা গিয়েছে, ‘পাকিস্তানের ইতিহাসে খেলোয়াড়রা এত টাকা পায়নি, যতটা আমরা তাদের দিচ্ছি। তারা যখন শত্রু দেশে খেলতে যায় বা যেখানে প্রতিযোগিতা চলছে, সেখানে তাদের পূর্ণ সমর্থন পাওয়া উচিত, যাতে তারা ভালো পারফর্ম করতে পারে।’

জাকা আশরাফের এই বক্তব্যের পর থেকেই রীতিমতো তোলপাড় শুরু হয়েছে। বিতর্কের ঝড় বয়ে চলেছে। একদিকে পাকিস্তানি খেলোয়াড়রা ভারতে প্রচুর ভালোবাসা পাচ্ছেন, অন্যদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান যদি এমন মন্তব্য করেন, তাহলে এর চেয়ে লজ্জার আর কী বা হতে পারে!

৬ অক্টোবর নেদারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপের অভিযান শুরু করবে পাকিস্তান। তার আগে অবশ্য দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে এবং ৩ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

খলিস্তানি হামলায় ৩২৯ বিমানযাত্রীর মৃত্যুর স্মৃতি উস্কে কানাডাকে 'শিক্ষা' ভারতের ‘অযোগ্য’র স্পেশ্যাল স্ক্রিনিংয়ে এসে রাজ-অঙ্কুশের হাতাহাতি! তারপর....? ঠিক যেন মেয়েদের কোহলি! চমকে দেওয়া মিল বিরাট ও মন্ধনার বোলিং অ্যাকশনে- ভিডিয়ো বকেয়া মিটিয়ে দেওয়া হচ্ছে! শিক্ষক ও শিক্ষাকর্মীদের জীবনে অবশেষে শান্তি আনল রাজ্য আজ প্রেমে ভেসে যাবেন কারা? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ জি-তে আসছে ফের নতুন মেগা! খেলনাবাড়ির পর নতুন রূপে ফিরছেন বিশ্বজিৎ, সঙ্গী কে? হিন্দু-মুসলিম বিয়ে নিয়ে বাড়ছে বিতর্ক! সোনাক্ষীকে আনফলো মা পুনম, ভাই লাভ সিনহার কর্মীদের ৮ লাখ পর্যন্ত ইনসেন্টিভ দেবে ভারতের এই IT সংস্থা, তবে আছে শর্ত আফগানদের কি ভয় পাচ্ছেন দ্রাবিড়? রশিদদের বিরুদ্ধে নামার আগে বাড়তি সতর্ক রাহুল

T20 WC 2024

IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.